ডেনমার্কের বিপক্ষে পেরুর ০-১ গোলে পরাজয়

অনলাইন ডেস্ক :খেলার শুরু থেকেই শক্তিশালি ডেনমার্কের বিপক্ষে পেরু আধিপত্য বিস্তার করে খেললেও শেষপর্যন্ত ০-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ল্যাটিন দলটির।

বিশ্বকাপে প্রথম এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে পেরুকে দিতে হলো পেনাল্টি মিসের মাশুল। খেলার ধারার বিপরীতে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইউসুফ ইউরেরির দেওয়া গোলে জয়ী হয়েছে ডেনমার্ক।

খেলার প্রথমার্ধে দুই দলই অাক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও গোলের সুযোগ বেশি পেয়েছিল পেরু। কয়েকটি সুযোগ হাতছাড়া হওয়ার পর প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি মিস করে দলটি। ৪৫ মিনিটের সময় বক্সের ভেতর কুয়েভাকে ফাউল করেন ডেনমার্কের ইউরেরি। রেফারি শুরুতে পেনাল্টি না দিলেও ভিডিও রেফারির নির্দেশে এবং রিপ্লে দেখে পেনাল্টি দেয়ার সিদ্ধান্ত নেন। নিজের অর্জিত পেনাল্টি নিজেই নষ্ট করেন কুয়েভা। ফলস নিয়ে বাঁদিকে মারতে গিয়ে বারের অনেক উপর দিয়ে মারেন।

গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইউসুফ ইউরেরি পোলসেন ডেনমার্ককে এগিয়ে দেন। এরিকসনের পাস ধরে বক্সে ঢুকে পড়েন। পেরুর রক্ষণ তখন এলোমেলো। পোলসেন গোলরক্ষককে সামনে এগিয়ে আসতে দেখে কাছের পোস্টে বল ঠেলে দেন। গোলরক্ষকের হাতের উপর দিয়ে বল জালে জড়ায়। ৭৮তম মিনিটে পেরু অধিনায়কের দারুণ একটি ব্যাকহিল অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। এরপরও কয়েকটি সুযোগ হাতছাড়া হয় তাদের।

৩৬ বছর পর বিশ্বকাপে থেলতে এসেছে পেরু। ১৯৩০ সালে প্রথম বিশ্বকাপে খেলেছিল সাউথ আমেরিকার দেশটি। ১৯৮২ পর্যন্ত খেলেছিল আরও তিনটি বিশ্বকাপ। এরপর হঠাৎ হারিয়ে যায় দলটি। ৩৬ বছর পর নিজেদের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামে দুবারের কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দলটি। ১৯৭০ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল পেরু। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের পর ডেনমার্ক আবার রাশিয়ায় চূড়ান্ত পর্বে খেলছে। ২০১০ বিশ্বকাপে গ্রুপ পর্বে বাদ পড়েছিল দলটি। ৮ বছর পর ফের বিশ্বকাপে ১৯৯৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্টরা।

গ্রুপ ‘সি’ থেকে এটি ছিল দ্বিতীয় ম্যাচ। এই গ্রুপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতেছে ফ্রান্স।ফ্রান্স দ্বিতীয় ম্যাচ খেলবে পেরুর বিপক্ষে, ২১ জুন। একই দিন অস্ট্রেলিয়ার ম্যাচ ডেনমার্কের সঙ্গে

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন