ডেনমার্কের বিপক্ষে পেরুর ০-১ গোলে পরাজয়

অনলাইন ডেস্ক :খেলার শুরু থেকেই শক্তিশালি ডেনমার্কের বিপক্ষে পেরু আধিপত্য বিস্তার করে খেললেও শেষপর্যন্ত ০-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ল্যাটিন দলটির।

বিশ্বকাপে প্রথম এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে পেরুকে দিতে হলো পেনাল্টি মিসের মাশুল। খেলার ধারার বিপরীতে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইউসুফ ইউরেরির দেওয়া গোলে জয়ী হয়েছে ডেনমার্ক।

খেলার প্রথমার্ধে দুই দলই অাক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও গোলের সুযোগ বেশি পেয়েছিল পেরু। কয়েকটি সুযোগ হাতছাড়া হওয়ার পর প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি মিস করে দলটি। ৪৫ মিনিটের সময় বক্সের ভেতর কুয়েভাকে ফাউল করেন ডেনমার্কের ইউরেরি। রেফারি শুরুতে পেনাল্টি না দিলেও ভিডিও রেফারির নির্দেশে এবং রিপ্লে দেখে পেনাল্টি দেয়ার সিদ্ধান্ত নেন। নিজের অর্জিত পেনাল্টি নিজেই নষ্ট করেন কুয়েভা। ফলস নিয়ে বাঁদিকে মারতে গিয়ে বারের অনেক উপর দিয়ে মারেন।

গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইউসুফ ইউরেরি পোলসেন ডেনমার্ককে এগিয়ে দেন। এরিকসনের পাস ধরে বক্সে ঢুকে পড়েন। পেরুর রক্ষণ তখন এলোমেলো। পোলসেন গোলরক্ষককে সামনে এগিয়ে আসতে দেখে কাছের পোস্টে বল ঠেলে দেন। গোলরক্ষকের হাতের উপর দিয়ে বল জালে জড়ায়। ৭৮তম মিনিটে পেরু অধিনায়কের দারুণ একটি ব্যাকহিল অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। এরপরও কয়েকটি সুযোগ হাতছাড়া হয় তাদের।

৩৬ বছর পর বিশ্বকাপে থেলতে এসেছে পেরু। ১৯৩০ সালে প্রথম বিশ্বকাপে খেলেছিল সাউথ আমেরিকার দেশটি। ১৯৮২ পর্যন্ত খেলেছিল আরও তিনটি বিশ্বকাপ। এরপর হঠাৎ হারিয়ে যায় দলটি। ৩৬ বছর পর নিজেদের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামে দুবারের কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দলটি। ১৯৭০ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল পেরু। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের পর ডেনমার্ক আবার রাশিয়ায় চূড়ান্ত পর্বে খেলছে। ২০১০ বিশ্বকাপে গ্রুপ পর্বে বাদ পড়েছিল দলটি। ৮ বছর পর ফের বিশ্বকাপে ১৯৯৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্টরা।

গ্রুপ ‘সি’ থেকে এটি ছিল দ্বিতীয় ম্যাচ। এই গ্রুপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতেছে ফ্রান্স।ফ্রান্স দ্বিতীয় ম্যাচ খেলবে পেরুর বিপক্ষে, ২১ জুন। একই দিন অস্ট্রেলিয়ার ম্যাচ ডেনমার্কের সঙ্গে

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জ করে রিট খারিজ

আমিরাতে বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক শুক্রবার

রাসেল চৌধুরীকে ঘিরে নানা গুঞ্জন

উখিয়ার থাইংখালী খাল থেকে অবৈধ বালি উত্তোলন চলছে

কক্সবাজারে চালু হচ্ছে অটিস্টিক স্কুল ‘অরুণোদয়’

ভারত থেকে বাংলাদেশে ঢুকেছে ১৩০০ রোহিঙ্গা

তৃতীয় সাবমেরিন ক্যাবলে যুক্ত হচ্ছে বাংলাদেশ

সড়কে এক মূর্তিমান আতঙ্কের নাম ডাম্পার!

যেভাবে গড়ে উঠেছিল হাওড়া ব্রিজ

ফাইভ-জি আসছে ২০২০ সালে

রোনালদোর গোলে সুপার কোপা জিতলো জুভেন্টাস

আস্থা ভোটে টিকে গেলেন থেরেসা মে

শিক্ষকরাই হচ্ছেন মানুষ গড়ার কারিগর: ইউএনও আবু আসলাম

অধিকার ও অস্তিত্ব রক্ষায় রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্তদের ১০ দফা দাবী

শাহপরীরদ্বীপে সংঘবদ্ধ চক্রের ছয় সদস্য আটক

উখিয়ায় জেলা প্রশাসকের কম্বল ও গৃহসামগ্রী বিতরণ

বদরখালী পৌরসভা, মাতামুহুরী হবে উপজেলা- এমপি জাফর আলম

বিজয় সমাবেশ সফল করতে কক্সবাজারে আ. লীগের প্রস্তুতি সভা

বালুখালীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা: টাকা লুট, অস্ত্র উদ্ধার

কক্সবাজার শহরে প্রাইভেট কারে আগুন