ডেনমার্কের বিপক্ষে পেরুর ০-১ গোলে পরাজয়

অনলাইন ডেস্ক :খেলার শুরু থেকেই শক্তিশালি ডেনমার্কের বিপক্ষে পেরু আধিপত্য বিস্তার করে খেললেও শেষপর্যন্ত ০-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ল্যাটিন দলটির।

বিশ্বকাপে প্রথম এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে পেরুকে দিতে হলো পেনাল্টি মিসের মাশুল। খেলার ধারার বিপরীতে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইউসুফ ইউরেরির দেওয়া গোলে জয়ী হয়েছে ডেনমার্ক।

খেলার প্রথমার্ধে দুই দলই অাক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও গোলের সুযোগ বেশি পেয়েছিল পেরু। কয়েকটি সুযোগ হাতছাড়া হওয়ার পর প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি মিস করে দলটি। ৪৫ মিনিটের সময় বক্সের ভেতর কুয়েভাকে ফাউল করেন ডেনমার্কের ইউরেরি। রেফারি শুরুতে পেনাল্টি না দিলেও ভিডিও রেফারির নির্দেশে এবং রিপ্লে দেখে পেনাল্টি দেয়ার সিদ্ধান্ত নেন। নিজের অর্জিত পেনাল্টি নিজেই নষ্ট করেন কুয়েভা। ফলস নিয়ে বাঁদিকে মারতে গিয়ে বারের অনেক উপর দিয়ে মারেন।

গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইউসুফ ইউরেরি পোলসেন ডেনমার্ককে এগিয়ে দেন। এরিকসনের পাস ধরে বক্সে ঢুকে পড়েন। পেরুর রক্ষণ তখন এলোমেলো। পোলসেন গোলরক্ষককে সামনে এগিয়ে আসতে দেখে কাছের পোস্টে বল ঠেলে দেন। গোলরক্ষকের হাতের উপর দিয়ে বল জালে জড়ায়। ৭৮তম মিনিটে পেরু অধিনায়কের দারুণ একটি ব্যাকহিল অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। এরপরও কয়েকটি সুযোগ হাতছাড়া হয় তাদের।

৩৬ বছর পর বিশ্বকাপে থেলতে এসেছে পেরু। ১৯৩০ সালে প্রথম বিশ্বকাপে খেলেছিল সাউথ আমেরিকার দেশটি। ১৯৮২ পর্যন্ত খেলেছিল আরও তিনটি বিশ্বকাপ। এরপর হঠাৎ হারিয়ে যায় দলটি। ৩৬ বছর পর নিজেদের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামে দুবারের কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দলটি। ১৯৭০ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল পেরু। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের পর ডেনমার্ক আবার রাশিয়ায় চূড়ান্ত পর্বে খেলছে। ২০১০ বিশ্বকাপে গ্রুপ পর্বে বাদ পড়েছিল দলটি। ৮ বছর পর ফের বিশ্বকাপে ১৯৯৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্টরা।

গ্রুপ ‘সি’ থেকে এটি ছিল দ্বিতীয় ম্যাচ। এই গ্রুপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতেছে ফ্রান্স।ফ্রান্স দ্বিতীয় ম্যাচ খেলবে পেরুর বিপক্ষে, ২১ জুন। একই দিন অস্ট্রেলিয়ার ম্যাচ ডেনমার্কের সঙ্গে

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪

চবির ‘প্রফেসর’ পদোন্নতি পেলেন কক্সবাজারের হাসমত আলী

খুটাখালীর মহাসড়ক কিনারায় অবৈধ ভাসমান দোকানপাট উচ্ছেদ

চবিতে গণিত বিভাগের ২দিন ব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শুরু

১৯দিন ব্যাপী চুনতির সীরত মাহফিল ১৯ নভেম্বর

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ ৪১ জন আটক

গর্জনিয়ার জমিদার ফরুক আহমদ শিকদারের সহধর্মিনীর ইন্তেকাল

মালিকবিহীন ৪০ হাজার ইয়াবা উদ্ধার

আকিদা ঠিক করেন, সব ঠিক হয়ে যাবে -শাহ আহমদ শফি

গাজাসহ ডিআরসি কর্মকর্তা আটক

কক্সবাজার-৩ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের চূড়ান্ত প্রার্থী আলহাজ্ব ডাঃ মুহাম্মদ আমীন

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে আধুনিক সিটি স্ক্যান মেশিন

খাশোগি হত্যায় ৫ সৌদি কর্মকর্তার ফাঁসির আদেশ

কেন শুরু হলো না রোহিঙ্গা প্রত্যাবাসন?

মেরিন ড্রাইভ সড়কে যুবকের গুলিবিদ্ধ লাশ

জুমার দিনের দোয়া: নাজিমরা ফিরে আসুক কল্যাণের পথে