শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে বোটডুবির ঘটনায় চৌফলদন্ডীর ৭০ জন জেলের এখনো খোঁজ পাওয়া যায়নি। তাদের বহনকারী ১৫ ট্রলারেরও সন্ধান মেলেনি। গত মঙ্গলবার তিনটি ট্রলার নিয়ে ৫১ জেলে ফিরে আসলেও ৭০ জেল না ফেরায় তাদের পরিবারে শোকের মাতম চলছে। অন্যদিকে মঙ্গলবার উদ্ধার দুই লাশেরও এখনো পরিচয় সনাক্ত হয়নি।
কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক  মোস্তাক আহামদ জানান, মঙ্গলবার উদ্ধার হওয়া মৃতদেহ দুটি সনাক্ত করতে বঙ্গোপসাগরে বোটডুবির ঘটনায় নিখোঁজ জেলেদের পরিবারে খবর দেওয়া হয়েছে। তবে রবিবার ডুবে যাওয়া ১৫ ট্রলারের ৭০ জেলে এখনও নিখোঁজ রয়েছে বলে তিনি জানান।

ট্রলার মালিক সমিতির এই নেতা আরো জানান, শনিবার রাত থেকে সোমবার পর্যন্ত কক্সবাজার বঙ্গোপসাগরে ৩০টি বোটডুবির ঘটনায় নিখোঁজ ১৫টি ট্রলারের ৭০ জন জেলে ব্যতীত বাকীদের সন্ধান পাওয়া গেছে। নিখোঁজ ট্রলারের মধ্যে মঙ্গলবার তিনটি ট্রলার নিয়ে ৫১ জেলে নিরাপদে শহরের ফিশারীঘাটস্থ মৎস্য অবতরণ কেন্দ্রে হয়ে দিয়ে ফিওে এসেছে। বর্তমানে সাগরে কোন ট্রলার নেই বলেও তিনি নিশ্চিত করেন।

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, মঙ্গলবার রাতে কক্সবাজার শহরের সী-ইন পয়েন্ট এবং সকালে ইনানী পয়েন্ট সমুদ্র সৈকত থেকে মৃতদেহ দুটি উদ্ধার করে পুলিশ। মৃতদেহ দুটি দুইদিন আগে বঙ্গোপসাগরে বোটডুবির ঘটনায় নিখোঁজ জেলেদের বলে ধারণা পুলিশের। তবে বুধবার বিকাল পর্যন্ত মৃতদেহ দুটির পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। বর্তমানে মৃতদেহ দুটি কক্সবাজার সদর হাসপাতালে রাখা হয়েছে বলে জানান তিনি।