চকরিয়ায় পল্লীবিদ্যুতের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১, আহত ৩

এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্টে রোকন মিয়া (২৭) নামের এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩ জন। নিহত রোকন মিয়া ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী রিজার্ভ পাড়া এলাকার প্রতিবন্ধী জাফর আহমদের ছেলে। মঙ্গলবার বেলা ১১টার দিকে স্থানীয় সামশুদ্দীনের চায়ের দোকান সংলগ্ন একটি খুঁটিতে বিদ্যুৎসস্পৃষ্ট হয়ে হতাহতের এ ঘটনাটি ঘটে। এদিকে যুবক রোকন মিয়া নিহত হওয়ায় ঘটনায় স্থানীয় এলাকাবাসি পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের চরম অবহেলা জনিত কারণে ঘটেছে বলে অভিযোগ তুলেছেন।

এলাকাবাসী ও বিদ্যুৎ অভিজ্ঞরা জানান, উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে পূর্ব ডুমখালী এলাকায় মিলন কান্তি, বাদল কান্তিসহ তিনজনের ব্যবসায়িক সেচ মোটর ও ১০-১৫টি আবাসিক মিটার রয়েছে। এসব মিটারের ট্রান্সফরমায় মহাসড়ক থেকে ১১ হাজার ভোল্টের পল্লী বিদ্যুতের আর্থির্ণবিহিন শুধুমাত্র এক তারের মাধ্যমে সরাসরি সংযোগ নেওয়া হয়েছে।

স্থানীয়রা দাবি করেন, গাছপালা বিশিষ্ট প্রায় তিন কিলোমিটার গ্রামের পথ দিয়ে এগার হাজার ভোল্টের আর্থিনবিহীন সিঙ্গেল সংযোগটি সঞ্চালন অত্যন্ত বিপজ্জনক।

এলাকাবাসি অভিযোগ করেছেন, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলা কারনে ঘটনাস্থলের সংযোগস্থলে একটি খুঁটির তারের ইনসুলেটরটি ভেঙ্গে যায় তিনদিন আগে। এরপর বিদ্যুৎ বন্ধের সময় বাতাস ও বৃষ্টিতে এগার হাজার ভোল্টের তারটি ঘর্ষণে ইনসুলেটর ভেঙ্গে লোহার রড দিয়ে খুঁটির সাথে তার সংযুক্ত হয়ে যায়। ঘটনার সময় এক মিনিট কাছাকাছি সময়ের জন্য বিদ্যুৎ সংযোগ দেওয়া হলে দুর্ঘটনার সম্মুখীন হয়। ওইসময় ভেজা খুঁটি থেকে মাটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দোকানে বসে থাকা রোকন মিয়া ঘটনাস্থলে নিহত হয়। এসময় আহত তিন যুবককে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায় উপস্থিত লোকজন।

বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহতের সত্যতা নিশ্চিত করেছেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শওকত আলী। তিনি বলেন, পল্লী বিদ্যুত সমিতির কর্মকর্তারা এলাকায় ঠিক মতো দায়িত্ব পালন করলে রোকন মিয়া নামের ওই যুবকের আজ মৃত্যু হতো না।

বিষয়টি নিয়ে জানতে চাইলে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির চকরিয়া ব্রাঞ্চের ডিজিএম মোছাদ্দেক হোছাইন বলেন বিষয়টি আমি শুনিনি। আমি এখনি খবর নিচ্ছি। এব্যাপারে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জিএম নুর মোহাম্মদ আজম মজুমদার বলেন, বিষয়টি আমাকে কেউ জানায়নি এবং এব্যাপারে আমি অবগত নই।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের ৫ উপজেলায় ভোটযুদ্ধ আজ

এমপি জাফর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলেন সাঈদী

ইসরায়েল লুটেরা রাষ্ট্র : মাহাথির মোহাম্মদ

 বাবার মত আমিও আপনাদের সেবা করে মরতে চাই- নৌকার প্রার্থী জুয়েল

ইস্তাম্বুলে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে জরুরী বৈঠক

টেকনাফের নির্বাচনে বিশৃঙ্খলা করলেই অ্যাকশন যাবো : এসপি মাসুদ হোসেন

২৭ মার্চ উমিদিয়া জামেয়া ইসলামিয়ার বার্ষিক মাহফিল

ঝুঁকিতে ‘গোমাতলী বেইলী’ ব্রীজ

সেই রাফিয়ার পরিবারের দায়িত্ব নিলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী রাসেল

রামু পশ্চিম মনিরঝিল দরগাহ পাড়ায় তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

 “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা

জেলা আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে নুরুল আমিন-তুহিন প্যানেলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা 

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৬

এতিম শিশুদের জন্য বনভোজনের আয়োজন করলেন ছাত্রলীগ নেতা আসফি

আল্লামা তকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

সাঈদী ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গেলেন গিয়াসউদ্দিন চৌধুরী’র কাছে

অবৈধভাবে ব্যালট পেপারে হাত দিলেই গুলি- মহেশখালীর ওসি

ইউএনও বীনার ঘর আলোকিত করল নতুন অতিথি

কক্সবাজার সদর ও কুতুবদিয়া উপজেলায় রোববারের সাধারণ ছুটি কি এখনো বহাল!

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৬৩ হাজার প্রবাসী আটক