মাননীয় প্রধানমন্ত্রী
আসসলামু আলাইকুম,
মাননীয় প্রধানমন্ত্রী আমি জাতির পিতার আদর্শে গড়া আপনার উন্নত বাংলাদেশ গড়ার পথের একজন সৈনিক। আমি স্বাধীনতার চেতনায় একটি বৈষম্যহীন বাংলাদেশের স্বপ্ন দেখি এবং এটি আপনার নেতৃত্বে হবে ইনশাল্লাহ! আপনার যোগ্য নেতৃত্বে তা অবশ্যই সম্ভব হবে। ইতিমধ্যে বিশ্ববাসী আপনার নেতৃত্ব নিয়ে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। মাননীয় দেশরত্ন আপনি শোষণহীন উন্নত বাংলাদেশ গড়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

মাননীয় নেত্রী,
আপনার ভালোবাসার মানুষ এই দেশের খেটে খাওয়া সাধারণ জনগণ। আপনি সব সময় তাদের চিন্তায় মশগুল থাকেন। সব সময় তাদের জন্য কাজ করে যাচ্ছেন। এসব মানুষের মুখে হাসি ফোটাতে আপনি সদা কাজ করে যাচ্ছেন। তেমনি একটি সুন্দর ও মহান উদ্যোগ জনগণের আপনার ‘ঈদ উপহার’। সারাদেশের মতো কক্সবাজারের জন্যও সমান হাতে এই উপহার বরাদ্দ হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, কক্সবাজারে আপনার বিশেষ ঈদ উপহার শ্রমজীবি মানুষের ভাগ্যে জুটেনি।

প্রিয় ‘মাদার অব হিউম্যানিটি’
কক্সবাজারে আপনার প্রেরিত ‘ঈদ উপহার’ গুলো আমাদের দলের নেতা জনপ্রতিনিধিরা জামায়াত-বিএনপির প্রেতাত্মা বর্ণচোরা সুবিধাবাদীদের ঘরে পৌঁছে দিয়েছেন। আর বঞ্চিত হয়েছে অসহায় মানুষ ও আমাদের দলের নিবেদিত অসহায় কর্মীরা। সাধারণ শ্রমিক জনতার প্রশ্ন- কোনো সময়ন্বয় ছাড়া আপনার ঈদ উপহার আমাদের জেলা-উপজেলা নেতা ও দলীয় জনপ্রতিনিধিরা কিভাবে বিতরণ করলো?  অনুসন্ধান করলে বিষয়টির আসল রহস্য বেরিয়ে আসবে।

আসন্ন জাতীয় নির্বাচন এবং আগামী মাসে কক্সবাজার পৌরসভা নির্বাচন। উক্ত নির্বাচনে দলের কৌশলের সাথে নেতাকর্মীদের সম্পৃক্ততার বিষয়টি জেলা ও উপজেলার নেতারা আমলে নিচ্ছেন না। শ্রমিক আন্দোলনের নেতৃত্ব থাকায় আমাদের উপর কর্মীদের চাপ সৃষ্টি করছে। কর্মীরা প্রশ্ন করছে শ্রমিকরা কি হতদরিদ্র নয়? তারা কি মাননীয় প্রধানমন্ত্রী উপহার সামগ্রী পাওয়ার অযোগ্য? নিবেদিত কর্মীদের অবমূল্যায়ন করতে করতে জেলায় দলের অবস্থা এমন হয়েছে কর্মীরা মুখ থুবড়ে পড়েছে। সাধারণ কর্মীরা দলের কর্মী হিসেবে দলীয় পরিচয় দিতে স্বাচ্ছন্দবোধ করেন না। এই অবস্থার পরিত্রাণ হওয়া উচিত। কারণ হতদরিদ্ররাই আওয়ামী লীগের নৌকায় ভোট দেয়। অন্যথায় আমাদের চরম মূল্য দেওয়া ছাড়া কোন উপায় থাকবে না।

মাননীয় প্রধানমন্ত্রী পরিশেষে আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

শফিউল্লাহ আনসারী
সাধারণ সম্পাদক, জাতীয় শ্রমিকলীগ, কক্সবাজার জেলা শাখা।