‘ কক্সবাজার ৭১’ পত্রিকার বিরুদ্ধে আরো এক মামলা

বিশেষ প্রতিবেদকঃ
কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের দায়ে মানহানি ও চাঁদাবাজি  আরো এক মামলা হয়েছে। একই দিন সোমবার (১১ জুন) হেলাল উদ্দীন বাদী হয়ে কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক তামান্না ফারাহ মামলাটি আমলে নিয়ে তদন্ত করে রিপোর্ট দিতে সদর উপজেলার এসিল্যান্ডকে নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “রোহিঙ্গাদের নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট” শীর্ষক সংবাদে রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বখতিয়ার আহমদের ছেলে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র হেলাল উদ্দিন ও তার পিতাকে জড়িয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়।
বাদী পক্ষের আইনজীবি এডভোকেট রেজাউল করিম জানান, বাদী হেলাল উদ্দিন একজন ছাত্র। মূলত তার পিতা বখতিয়ার আহমদের নিকট চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে গত ৮ জুন তাকে মোবাইলে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। মামলার আসামী গন বিভিন্ন সময় বখতিয়ার আহমদ ও তার ছেলে হেলাল উদ্দিনের কাছে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। তার কাছ থেকে দাবীকৃত চাঁদা আদায়ে ব্যর্থ হওয়ায় আসামী কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, বার্তা সম্পাদক শ ম ইকবাল বাহার চৌধুরী, পরিচালনা সম্পাদক জাহাংগীর আলম ও বিশেষ প্রতিনিধি আবদুল গফুর পরস্পর যোগসাজসে বাদীর কাছে ২ লক্ষ টাকা চাদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দেয়ায় গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকায় বাদীকে নিয়ে কক্সবাজার ৭১ পত্রিকার ১ম পৃষ্ঠায় কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট “শিরোনামে মিথ্যা, বানোয়াট ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়। যার কারনে বাদীর মানহানি হয়েছে। তাই বাদী হেলাল উদ্দিন সংক্ষুব্ধ হয়ে মামলাটি দায়ের করেছেন। যার নং-সিআর -৬৯৭/২০১৮।
মামলার বাদী হেলাল উদ্দিন জানান, কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক পরিচয়ধারী বেলাল উদ্দিন বেলাল প্রায় সময় আমার কাছ থেকে কাছে চাঁদা দাবী করে অাসছে। দাবীকৃত চাঁদা আদায় করতে না পেরে আমি ও আমার পিতার বিরুদ্ধে মাদকের কোন মামলা তো দুরের কথা অভিযোগও না থাকা সত্বেও সে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার ও আমার পিতার মানহানি করেছে। তাই আমি আইনের অাশ্রয় নিতে বাধ্য হয়েছি।
তিনি অারো জানান, কক্সবাজার ৭১ পত্রিকায় আরো সংবাদ প্রকাশ করবে ননবলে প্রতিনিয়ত হুমকিও দেয়া হচ্ছে। মামলার ১নং আসামী বেলালের বিরুদ্ধে রোহিঙ্গা সাংবাদিক বানানো সহ আরো নানা অপকর্মের অভিযোগ আছে। এর আগেও তার বিরুদ্ধে মামলা রয়েছে।

উল্লেখ্য, ১১ জুন একই ঘটনায় হেলাল উদ্দীনের পিতা বখতিয়ার মেম্বার বাদি হয়েও ‘ কক্সবাজার ৭১’ পত্রিকার বিরুদ্ধে প্রথম মামলাটি করেন।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলা প্রশাসন জনপ্রশাসন পুরস্কারের জন্য মনোনীত

কক্সবাজার শহরে ২ হাজার ইয়াবাসহ নারী-পুরুষ আটক

মাসুদ রানা ছবির বাজেট ৮৩ কোটি টাকা

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার

নিষিদ্ধ সময়ে মাছ ধরতে দেয়ার নামে জেলেদের থেকে টাকা আত্মসাৎ

দুদক পরিচালক এনামুল বাছির গ্রেফতার

কক্সবাজার পৌরসভার সাথে কাজ করতে চায় জাপানী সাহায্য সংস্থা ‘জাইকা’

কুতুবদিয়ার বড়খোপ উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে প্রকাশ্যে এমপি’র প্রচারণার অভিযোগ

ইন্দোনেশিয়ার ওয়ার্ল্ড ভিলেইজ লিডারশিপ ক্যাম্পের জন্য নির্বাচিত ওমর ফারুক

সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন

একজন ডা. বুলবুল বেঁচে থাকে পথ পরিক্রমায়

উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলাকারী আতিক গ্রেফতার

বদর মোকাম জামে মসজিদকে দেশের মডেল মসজিদ হিসেবে গড়ে তোলা হবে

উন্নয়ন ত্বরান্বিত করতে নৌকায় ভোট দিন -মুজিবুর রহমান

ফাঁসিয়াখালী ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফরিদকে বিএনপির সমর্থন

সারের অভাবে কৃষকদের বিক্ষোভ

চকরিয়ায় ইয়েস’র উদ্যোগে তথ্য অধিকার বিষয়ক ক্যাম্পেইন

ঈদগাঁওয়ের কর্মরত সাংবাদিকদের নিয়ে মেম্বারের কুরুচিপূর্ণ স্ট্যাটাসঃ নিন্দার ঝড়

যুক্তরাজ্যের রয়েল পাবলিক হেলথ সোসাইটি’র ফেলো নির্বাচিত হলেন সাংবাদিকপুত্র নাঈম চৌধুরী

ফ্রি ভিসার নামে ৯০ শতাংশ বিদেশগামী প্রতারিত হচ্ছে