বিশেষ প্রতিবেদকঃ
কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের দায়ে মানহানি ও চাঁদাবাজি  আরো এক মামলা হয়েছে। একই দিন সোমবার (১১ জুন) হেলাল উদ্দীন বাদী হয়ে কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক তামান্না ফারাহ মামলাটি আমলে নিয়ে তদন্ত করে রিপোর্ট দিতে সদর উপজেলার এসিল্যান্ডকে নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “রোহিঙ্গাদের নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট” শীর্ষক সংবাদে রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বখতিয়ার আহমদের ছেলে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র হেলাল উদ্দিন ও তার পিতাকে জড়িয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়।
বাদী পক্ষের আইনজীবি এডভোকেট রেজাউল করিম জানান, বাদী হেলাল উদ্দিন একজন ছাত্র। মূলত তার পিতা বখতিয়ার আহমদের নিকট চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে গত ৮ জুন তাকে মোবাইলে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। মামলার আসামী গন বিভিন্ন সময় বখতিয়ার আহমদ ও তার ছেলে হেলাল উদ্দিনের কাছে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। তার কাছ থেকে দাবীকৃত চাঁদা আদায়ে ব্যর্থ হওয়ায় আসামী কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, বার্তা সম্পাদক শ ম ইকবাল বাহার চৌধুরী, পরিচালনা সম্পাদক জাহাংগীর আলম ও বিশেষ প্রতিনিধি আবদুল গফুর পরস্পর যোগসাজসে বাদীর কাছে ২ লক্ষ টাকা চাদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দেয়ায় গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকায় বাদীকে নিয়ে কক্সবাজার ৭১ পত্রিকার ১ম পৃষ্ঠায় কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট “শিরোনামে মিথ্যা, বানোয়াট ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়। যার কারনে বাদীর মানহানি হয়েছে। তাই বাদী হেলাল উদ্দিন সংক্ষুব্ধ হয়ে মামলাটি দায়ের করেছেন। যার নং-সিআর -৬৯৭/২০১৮।
মামলার বাদী হেলাল উদ্দিন জানান, কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক পরিচয়ধারী বেলাল উদ্দিন বেলাল প্রায় সময় আমার কাছ থেকে কাছে চাঁদা দাবী করে অাসছে। দাবীকৃত চাঁদা আদায় করতে না পেরে আমি ও আমার পিতার বিরুদ্ধে মাদকের কোন মামলা তো দুরের কথা অভিযোগও না থাকা সত্বেও সে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার ও আমার পিতার মানহানি করেছে। তাই আমি আইনের অাশ্রয় নিতে বাধ্য হয়েছি।
তিনি অারো জানান, কক্সবাজার ৭১ পত্রিকায় আরো সংবাদ প্রকাশ করবে ননবলে প্রতিনিয়ত হুমকিও দেয়া হচ্ছে। মামলার ১নং আসামী বেলালের বিরুদ্ধে রোহিঙ্গা সাংবাদিক বানানো সহ আরো নানা অপকর্মের অভিযোগ আছে। এর আগেও তার বিরুদ্ধে মামলা রয়েছে।

উল্লেখ্য, ১১ জুন একই ঘটনায় হেলাল উদ্দীনের পিতা বখতিয়ার মেম্বার বাদি হয়েও ‘ কক্সবাজার ৭১’ পত্রিকার বিরুদ্ধে প্রথম মামলাটি করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •