`কক্সবাজার ৭১’ পত্রিকার বিরুদ্ধে চাঁদাবাজি ও মানহানি মামলা

বিশেষ প্রতিবেদকঃ

কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের দায়ে মানহানি ও চাঁদাবাজি মামলা হয়েছে। সোমবার সকাল ১১ টায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজীব দাশ মামলাটি আমলে নিয়ে আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট দিতে অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন। গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “রোহিঙ্গাদের নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট” শীর্ষক সংবাদে রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বখতিয়ার আহমদকে জড়িয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়।

বাদী পক্ষের আইনজীবি এডভোকেট আমান উল্লাহ আমানু জানান, বাদী বখতিয়ার আহমদ একজন সম্মানি ব্যক্তি ও রাজাপালং ইউনিয়নের কুতুপালং ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য। মামলার আসামী গন বিভিন্ন সময় বখতিয়ার আহমদ ও তার ছেলে হেলাল উদ্দিনের কাছে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। তার কাছ থেকে দাবীকৃত চাঁদা আদায়ে ব্যর্থ হওয়ায় আসামী কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, বার্তা সম্পাদক শ ম ইকবাল বাহার চৌধুরী, পরিচালনা সম্পাদক জাহাংগীর আলম ও বিশেষ প্রতিনিধি আবদুল গফুর পরস্পর যোগসাজসে বাদীর কাছে ৩ লক্ষ টাকা চাদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দেয়ায় গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকায় বাদীকে নিয়ে কক্সবাজার ৭১ পত্রিকার ১ম পৃষ্ঠায় কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট “শিরোনামে মিথ্যা, বানোয়াট ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়। যার কারনে বাদীর মানহানি হয়েছে। তাই বাদী বখতিয়ার আহমদ সংক্ষুব্ধ হয়ে মামলাটি দায়ের করেছেন। যার নং-সিআর ১৯১/২০১৮।

মামলার বাদী বখতিয়ার আহমদ জানান, কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক পরিচয়ধারী বেলাল উদ্দিন বেলাল প্রায় সময় আমি ও আমার ছেলের কাছে চাঁদা দাবী করে অাসছে। দাবীকৃত চাঁদা আদায় করতে না পেরে আমি ও আমার ছেলের বিরুদ্ধে মাদকের কোন মামলা তো দুরের কথা অভিযোগও না থাকা সত্বেও সে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার ও আমার ছেলের মানহানি করেছে। তাই আমি আইনের অাশ্রয় নিতে বাধ্য হয়েছি। তিনি অারো জানান, কক্সবাজার ৭১ পত্রিকায় আরো সংবাদ প্রকাশ করবে বলে আমাকে প্রতিনিয়ত হুমকিও দেয়া হচ্ছে।

সর্বশেষ সংবাদ

ভিশন ২০৪১ বাস্তবায়নে একুশের চেতনাকে ধারণ করতে হবে : জেলা প্রশাসন

কক্সবাজার জেলায় বিচার ও প্রশাসনে একই পরিবারের তিন নক্ষত্র

অগ্নিকান্ডে মৃতের সংখ্যা ৬৮, হস্তান্তর ৩৪টি : তদন্ত কমিটি গঠন

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদের শ্রদ্ধা নিবেদন

সুন্দর হস্তলিপিতে প্রথম সাংবাদিকপুত্র উমামা

অগ্নিকাণ্ডে নিহতরা শহীদ : আল্লামা আহমদ শফী

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রামু আজিজুল উলুম মাদ্রাসায় মাতৃভাষা দিবস পালিত

রায় বাংলায় লিখতে বিচারকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

দৈনিক কক্সবাজার পত্রিকায় ‘জমি দেব ঘুষ দেব না’-শীর্ষক সংবাদের আংশিক প্রতিবাদ

একুশের প্রভাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের শ্রদ্ধাঞ্জলি

হুফফাজুল কুরআন সংস্থার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অপহরণকারী গুজবে ৩ জার্মান সাংবাদিকের উপর রোহিঙ্গাদের হামলা

চকরিয়ায় হেলিকপ্টারে এসে মাদ্রাসা উদ্বোধন করলেন আল্লামা আহমদ শফি

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু‘বাংলার হাজার হাজার ভাষাপ্রেমী মানুষের মিলন মেলা

শহীদ মিনারে ইইডি কক্সবাজার জোনের শ্রদ্ধা নিবেদন

মানবপাচারের মামলায় চৌফলদন্ডী ছাত্রলীগ নেতা জিকু গ্রেফতার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন