`কক্সবাজার ৭১’ পত্রিকার বিরুদ্ধে চাঁদাবাজি ও মানহানি মামলা

বিশেষ প্রতিবেদকঃ

কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের দায়ে মানহানি ও চাঁদাবাজি মামলা হয়েছে। সোমবার সকাল ১১ টায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজীব দাশ মামলাটি আমলে নিয়ে আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট দিতে অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন। গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “রোহিঙ্গাদের নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট” শীর্ষক সংবাদে রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বখতিয়ার আহমদকে জড়িয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়।

বাদী পক্ষের আইনজীবি এডভোকেট আমান উল্লাহ আমানু জানান, বাদী বখতিয়ার আহমদ একজন সম্মানি ব্যক্তি ও রাজাপালং ইউনিয়নের কুতুপালং ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য। মামলার আসামী গন বিভিন্ন সময় বখতিয়ার আহমদ ও তার ছেলে হেলাল উদ্দিনের কাছে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। তার কাছ থেকে দাবীকৃত চাঁদা আদায়ে ব্যর্থ হওয়ায় আসামী কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, বার্তা সম্পাদক শ ম ইকবাল বাহার চৌধুরী, পরিচালনা সম্পাদক জাহাংগীর আলম ও বিশেষ প্রতিনিধি আবদুল গফুর পরস্পর যোগসাজসে বাদীর কাছে ৩ লক্ষ টাকা চাদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দেয়ায় গত ১০ জুন কক্সবাজার ৭১ পত্রিকায় বাদীকে নিয়ে কক্সবাজার ৭১ পত্রিকার ১ম পৃষ্ঠায় কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা নিয়ে বখতিয়ার মেম্বারের ইয়াবা ব্যবসা, ভয়াবহ অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় সিন্ডিকেট “শিরোনামে মিথ্যা, বানোয়াট ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশিত হয়। যার কারনে বাদীর মানহানি হয়েছে। তাই বাদী বখতিয়ার আহমদ সংক্ষুব্ধ হয়ে মামলাটি দায়ের করেছেন। যার নং-সিআর ১৯১/২০১৮।

মামলার বাদী বখতিয়ার আহমদ জানান, কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক পরিচয়ধারী বেলাল উদ্দিন বেলাল প্রায় সময় আমি ও আমার ছেলের কাছে চাঁদা দাবী করে অাসছে। দাবীকৃত চাঁদা আদায় করতে না পেরে আমি ও আমার ছেলের বিরুদ্ধে মাদকের কোন মামলা তো দুরের কথা অভিযোগও না থাকা সত্বেও সে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার ও আমার ছেলের মানহানি করেছে। তাই আমি আইনের অাশ্রয় নিতে বাধ্য হয়েছি। তিনি অারো জানান, কক্সবাজার ৭১ পত্রিকায় আরো সংবাদ প্রকাশ করবে বলে আমাকে প্রতিনিয়ত হুমকিও দেয়া হচ্ছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সুন্দর বিলবোর্ড দেখে নয়, জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে -ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া

ভিয়েতনামকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ