কক্সবাজারে বোট ডুবিতে জেলের মৃত্যু, নিখোঁজ ২০

শাহেদ মিজান, সিবিএন:
ঝড়ো হাওয়া ও প্রবল বৃষ্টির কবলে পড়ে বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলে বোট ডুবিতে এক জেলের মৃত্যু হয়েছে। নিহত জেলে হলো আব্দুস শুক্কুর (৪০)। তিনি কক্সবাজার সদর উপজেলার চৌফদন্ডী ইউনিয়নের অছিউর রহমানের ছেলে।

এছাড়া এখনো ২০ জেলেসজহ ১৬টি মাছধরার বোট নিখোঁজ রয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ১৩ জেলেকে। রোববার ভোররাতে সৃষ্ট ঝড়ো হাওয়ার কবলে পড়ে এসব বোট ও জেলে নিখোঁজ হয়। জেলা বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহামদ এই তথ্য জানান।

নিখোঁজ বোটের কক্সবাজার সদরের চৌফলদন্ডীর বাবুল কোম্পানিার একটি, ফখরুদ্দিনের একটি, কক্সবাজার শহরের পেশকার পাড়া ফজল কোম্পানি, আমিনুল ইসলাম মুকুল ও শওকত ইসলামের তিনটি। বাকি ১১টি বোটের পরিচয় এখনো পাওয়া পায়নি।

আমিনুল ইসলাম মুকুল  জানান, তার মালিকানাধীন এফবি সেন্টমাটিনে ১৭ জন জেলে ছিলো। তার মধ্যে ১২জন ফিরে এলেও বোটসহ ৫জন নিখোঁজ রয়েছে।

কক্সবাজার হাসপাতাল পুলিশ বক্সে’র ইনচার্জ আপন হোসেন মানিক জানান, রোববার সকাল সাড়ে দশটার দিকে মুূমূর্ষু অবস্থায় আনা এক জেলেকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত জেলের মরদেহ ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে। বাকী ১৩জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

জেলেদের বরাত দিয়ে জেলা বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহামদ জানান, ভোরের দিকে বৃষ্টির সাথে আকস্মিক ঝড়ো হাওয়া সৃষ্টি হলে বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলের হিমছড়ি, কলাতলী, মহেশখালীতে ১৬টি বোট ডুবে যায়। এসব বোটের অধিকাংশ জেলে সাঁতরে কূলে ফিরে আসতে সক্ষম হলেও এখনো ২০জন জেলে নিখোঁজ রয়েছে। তবে এখনো পর্যন্ত সাগরে শতাধিক বোট অবস্থান করছে। এসব বোটের জেলেদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়েছে। তাদেরকে কূলে ফিরে আসতে নির্দেশ দেয়া হয়েছে।

মোস্তাক আহামদ বলেন, নিখোঁজ জেলে বোটগুলোর পূর্ণাঙ্গ পরিচয়া এখন পর্যন্ত পাওয়া যায়নি। আমরা তা জানার চেষ্টা করছি। বিকাল পূর্ণাঙ্গ তথ্য পেয়ে যাবো।

এ ব্যাপারে কোস্টগার্ড কক্সবাজার স্টেশনের কন্টিজেন্ট কমান্ডার আকিরুল হাসান বলেন, মহেশখালী চ্যানেলের পশ্চিমে কবুতর চর নামক স্থানে দু’টি বোট ভেঙে যাওয়ার খবর আমরা পেয়েছি। সেখানে চারজন জেলেকে উদ্দার করেছে অন্যবোটের লোকজন। তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালের ভর্তি করা হয়েছে। এছাড়া আর কোনো তথ্য আমাদের কাছে নেই। বোট মালিক সমিতির পক্ষ থেকেও আমাদেরকে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে ৫ উপজেলায় জয় ‍উঠলো যাদের ঘরে

২৫ মার্চের গণহত্যা ও প্রাসঙ্গিক ভাবনা

টেকনাফে নুরুল আলম ,ফেরদৌস আহমদ জমিরী, তাহেরা আক্তার মিলি নির্বাচিত

মহেশখালীতে শরীফ বাদশা ,জহির উদ্দিন , মিনোয়ারা নির্বাচিত

অধ্যক্ষ ফজলুল করিম-ফরিদ-রমজান-নূরী-আনসার জেলার শ্রেষ্ঠ শিক্ষক হলেন

কাপ্তাইয়ের রাইখালীতে হাতির আক্রমণে ১জনের মৃত্যু

লামায় কাঠ বোঝাই ট্রাক উল্টে ৩ শ্রমিক আহত

ইমারত নকশা অনুমোদন, গৃহনির্মাণ সংক্রান্ত বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ’র কর্মশালা সম্পন্ন

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কাইয়ুম উদ্দিনের নির্বাচনী শোডাউন

প্রাথমিক শিক্ষা সমাপনীতে বৃত্তি পেয়েছে রাফিয়া তাবাচ্ছুম পুষ্প

নৌকাকে ডুবিয়ে জিতেছে আওয়ামী লীগের বিদ্রোহীরা

টেকনাফে আ’লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল আলম বিশাল ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত

রামু উপজেলায় নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের অভিনন্দন

উন্নয়ন অব্যহত রাখতে নৌকার প্রার্থী জুয়েলকে ভোট দিন-মেয়র মুজিব

বই মার্কার প্রার্থী রশিদ মিয়া নিরলস প্রচারণা

লোহাগাড়া উপজেলা নির্বাচন ৩১ মার্চ

মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান

নৌকাকে হারিয়ে জিতেছে কাজল

মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী শরিফ বাদশা বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত