‘পর্যটন উন্নয়নে প্রত্যাশার চেয়ে বেশি অবদান রাখছে টুয়াক’

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের পর্যটনসেবি সংগঠন “ট্যুর অপারেটরস্ এসোসিয়েশন অব কক্সবাজার” টুয়াকের ইফতার মাহ্ফিল গত ৮জুন রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ড রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক ও টুয়াক উপদেষ্টা মুজিবুর রহমান চেয়ারম্যান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক ও টুয়াক কার্যকরি কমিটি প্রধান উপদেষ্টা মফিজুর রহমান, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, টুয়াক ফাউন্ডার চেয়ারম্যান এম এ হাসিব বাদল, সী বীচ ম্যানেজমেন্ট কমিটির সচিব মির মোস্তাফিজুর রহমান এবং রেডিয়েন্ট ফিস ওয়াল্ডের্র ব্যবস্থাপনা পরিচালক শফিকুর রহমান। সভাপতিত্ব করেন টুয়াকের সিনিয়র সহ-সভাপতি আনোয়ার কামাল।
প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান চেয়ারম্যান বলেন,  কক্সবাজারের পর্যটন উন্নয়নে টুয়াক ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। তাঁরা পর্যটন উন্নয়নে প্রত্যাশার চেয়ে বেশি অবদান রাখছে। তিনি কক্সবাজারে আগত পর্যটকদের প্রতি সকলের সম্মানজনক আচরণ করার অনুরোধ জানান। পর্যটন সেবাদানকারি হোটেল, রেস্টুরেন্ট, শপিং মল, ট্রাসপোর্ট সার্ভিসসহ সকলকে পর্যটকদের সাথে কোন প্রকার প্রতারণা বা ঠকবাজি না করতে বলেন। সেই সাথে তিনি টুয়াকের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে মফিজুর রহমান বলেন- টুয়াক বাংলাদেশে পর্যটন সংগঠনের একটি মডেল হিসেবে কাজ করছে। কক্সবাজারের পর্যটনশিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার পিছনে টুয়াকের অবদান অনস্বীকার্য। অপরিকল্পিতভাবে গৃহিত অনেক প্রকল্প ভবিষ্যতে কক্সবাজারের জন্য হুমকির কারণ হয়ে দাড়াঁতে পারে। সঠিকভাবে কক্সবাজারকে উন্নয়ন করা গেলে বাংলাদেশের রাজস্ব এবং বৈদেশিক মুদ্রা আয়ের অধিকাংশ কক্সবাজার থেকে যোগান দেয়া যাবে বলে তিনি দৃঢ়তার সাথে ব্যক্ত করেন।
টুয়াক ফাউন্ডার চেয়ারম্যান এম এ হাসিব বাদল বলেন- দীর্ঘ ১৫ বৎসরের সাধনায় টুয়াক আজকের অবস্থানে এসেছে। পর্যটন উন্নয়নে আগের চেয়ে আরো বেশি সক্ষমতা নিয়ে কাজ করে যাচ্ছে কক্সবাজারের এই সংগঠনটি। পর্যটনের সুফল সর্ম্পকে স্থানীয় জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করার কঠিন কাজটি করে যাচ্ছে টুয়াক। তিনি টুয়াকের কর্ম বাস্তবায়নে প্রশাসন, রাজনৈতিক এবং সচেতন নাগরিকদের কাছে সহযোগিতা কামনা করেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, সী বীচ ম্যানেজমেন্ট কমিটির সচিব মির মোস্তাফিজুর রহমান, জাতীয় পরিবেশ মানবাধিকার সোসাইটি কক্সবাজার জেলা শাখার চেয়ারম্যান ছৈয়দুল হক আজাদ, মোহনা টিভির কক্সবাজার প্রতিনিধি আমিনুল হক বাবুল, টুয়াক কার্যকরি কমিটি উপদেষ্টা এস এম কিবরিয়া খাঁন, সাধারণ সম্পাদক আসাফ উদ্ দৌলা (আশেক), সিনিয়র তৌহিদুল ইসলাম তোহা প্রমূখ। কোরআন তেলওয়াত করেন- দপ্তর সম্পাদক শহিদুল্লাহ নাঈম।
সভাপতির বক্তব্যে আনোয়ার কামাল বলেন- টুয়াক পর্যটন এবং পর্যটকদের সেবায় নিয়োজিত ছিল এবং ভবিষ্যতেও থাকবে। পর্যটন ব্যবসার সমৃদ্ধি এবং বিভিন্ন পেশাজীবি এবং মান্যগন্য ব্যক্তিবর্গের সম্মানে টুয়াকের আয়োজনে আজকের ইফতার মাহফিলে উপস্থিত হওয়ার জন্য তিনি সকলকে টুয়াকের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন এবং ধন্যবাদ জানান।
ইফতার পূর্বে মোনাজাত পরিচালনা করেন সীইন মসজিদের খতিক মৌলানা ফরিদ আহমেদ এবং সঞ্চালনা করেন টুয়াকের যুগ্ন সাধারণ সম্পাদক এস. এ. কাজল।
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!

হোপ ফাউন্ডেশন একদিন বাংলাদেশের ‘রোল মডেল’ হবে- ইফতিখার মাহমুদ

সুপ্ত ভূষন ও দিপংকর পিন্টু’র জেলা পরিষদ চেয়ারম্যান ও ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

লামায় পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা

নতুন জেলা জজ কর্মস্থলে যোগ দিতে এখন কক্সবাজারে

‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

টেকনাফে ঘুর্ণিঝড় প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে ছিনতাইকারী ধরতে ফায়ার সার্ভিস!

মাদক ব্যবসায়িদের গুলি করুন, কেউ কাঁদবে না

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?

মালয়েশিয়ায় ভেজাল মদ খেয়ে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যু

মধু খেলেই ৭ জটিল সমস্যার সমাধান

মুসলমান মেয়েদের হাত মেলানো উচিত না : পপি

নাইক্ষ্যংছড়িতে সেরা শিক্ষক বুলবুল আক্তার

পেকুয়া সড়ক দুর্ঘটনা : চালকের আসনে ছিল হেলপার , নিহত -১

কেঁওচিয়া ইউনিয়ন ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন