তরুণদের আকৃষ্ট করার ইশতেহার দেবে আ.লীগ

ডেস্ক নিউজ:
আওয়ামী লীগতরুণ সমাজকে আকৃষ্ট করার মতো বিষয় নিয়ে এবার নির্বাচনি ইশতেহার তৈরি করতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাশাপাশি দেশের মানুষকে স্বপ্ন দেখানোর মতো বিষয়ও প্রাধান্য পাবে এবারের ইশতেহারে। নির্বাচনি ইশতেহারে উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা, মধ্যম আয়ের দেশের কাতারে অবস্থান ধরে রাখার কৌশল উল্লেখ করা হবে ইশতেহার।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী সূত্রগুলো জানিয়েছে, ‘আওয়ামী লীগ পারে, আওয়ামী লীগই পারবে’ এই মূলমন্ত্রই থাকবে ইশতেহারে। একইসঙ্গে থাকবে সরকার গত দুবার ক্ষমতায় থেকে যেসব উন্নয়ন করতে সক্ষম হয়েছে তার একটি বর্ণনা। সরকারের ধারাবাহিকতা থাকলে যে উন্নয়নও অব্যাহত থাকে–তারও একটি সুস্পষ্ট বক্তব্য থাকবে। ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ এবং স্বনির্ভর বাংলাদেশ কীভাবে হবে তার একটি গাইডলাইনও থাকবে এবারের ইশতেহারে।

ইতোমধ্যেই ইশতেহার প্রণয়নের কাজ শুরু করেছেন আওয়ামী লীগের শীর্ষ কয়েকজন নেতা। এছাড়া, অবসরপ্রাপ্ত আমলা, অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, পরিবেশবিদ, ক্রীড়াবিদ  অর্থাৎ, বিভিন্ন সেক্টরের বিশেষজ্ঞরা ইশতেহারে কী কী থাকতে পারে তা নিয়ে গবেষণা করছেন। আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা বলেন, বিভিন্ন সেক্টরের বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ নেওয়া হচ্ছে। এখনও চূড়ান্ত কোনও পর্যায়ে পৌঁছেনি ইশতেহারের কাজ। তারা আরও বলেন, ইশতেহার নিয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি ভবিষ্যত প্রজন্মকে কীভাবে প্রযুক্তিমনস্ক করা যায়, দেশের সম্পদে পরিণত করা যায় ইশতেহারে তার একটি দিক-নির্দেশনা তুলে ধরবেন।

আওয়ামী লীগের এবারের ইশতেহারের টার্গেট হলো তরুণ ভোটার। ফলে তাদের আকৃষ্ট করা, তাদের জীবনমানের উন্নয়ন কীভাবে সম্ভব, তার একটি প্রস্তাব থাকবে ইশতেহারে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও দলীয় বিভিন্ন কর্মসূচিতে মন্তব্য করেছেন আওয়ামী লীগের এবারের টার্গেট তরুণ ও নতুন ভোটার।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ইশতেহার নিয়ে কাজ চলছে।’

দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক বলেন, ‘তরুণ ভোটাররাই হলো আওয়ামী লীগের মূল টার্গেট। ফলে তাদের আকৃষ্ট করার মতো বিষয়গুলোই প্রাধান্য পাবে এবারের ইশতেহারে।’ তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ জনগণকে স্বপ্ন দেখায়, সেই স্বপ্ন বাস্তব রূপদান করে।’ দলের প্রচার সম্পাদক হাছান মাহমুদ জানান, ইশতেহারের প্রাথমিক কাজ শুরু হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, ‘বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার জন্য আওয়ামী লীগ ভবিষ্যতে কী করবে ইশতেহারে তা তুলে ধরা হবে।’ দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘আগামী ইশতেহারে দেশ কীভাবে উন্নতদের কাতারে পৌঁছাবে তার একটি সুস্পষ্ট বক্তব্য থাকবে। এই বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে।’

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত