নাইক্ষ্যংছড়িতে ৩ বসত ঘর ২ দোকানে ডাকাতি , আহত ৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি :
নাইক্ষ্যংছড়িতে এক রাতে তিন বসত বাড়ী ও ২টি দোকান ঘরে দূর্ধষ ডাকাতি সংঘটিত হয়েছে। ৭ জুন (বৃহস্পতিবার) রাত দেড়টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জারুলিয়াছড়িতে এ ঘটনা ঘটে। এসময় প্রতিরোধ করতে গিয়ে ডাকাতদলের প্রহারে গুরুতর আহত হয়েছেন চার ব্যক্তি। আহতরা হলেন, সোনাইছড়ি ইউপির জারুলিয়াছড়ি এলাকার বাসিন্দা মনু মিয়ার পুত্র মোঃ শফিকুল ইসলাম (৫৫), একই এলাকার মৃত বদিউল আলমের পুত্র মোঃ শাহজাহান (৩৫), মোক্তার হোছন (৫০) ও তার স্ত্রী রিনা আক্তার (৩৫)। আহতদের মধ্যে শাহজাহানের অবস্থা আশংকাজনক। তার দুই হাতের কব্জি কেটে ফেলেছে ডাকাতদলের সদস্যরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ১৫/২০ জনের একটি সশস্ত্র ডাকাত দল জারুলিয়াছড়ির ৩টি বসত বাড়ী ও রাস্তার পাশে থাকা ২টি দোকান ঘরে লুটপাট চালিয়ে অন্তত ৩ লক্ষ নগদ টাকা এবং স্বর্ণের কানের দুল ২টি, ব্যবহৃত মোবাইল ফোন সহ বিভিন্ন মালামাল নিয়ে যায়। জানা যায়, ডাকাত দলের সদস্যরা মোঃ শফিকুল ইসলামের দোকান থেকে ৩ হাজার ৫ শত টাকা সহ বাড়ী থেকে ঋনের ৩৫ হাজার টাকা, ইউনুছ আলীর দোকান থেকে ৭ হাজার টাকা, শাহজাহানের স্ত্রী মোহছেনা বেগম থেকে নগদ ৬২ হাজার টাকা, মোক্তার হোছন থেকে ৩০ হাজার টাকা, সাইফুল ইসলাম থেকে দেড় হাজার টাকা সহ মোটর সাইকেলের চাবি লুট করে নিয়ে যায়। এসময় ডাকাতদলের প্রহারে চার ব্যক্তি আহত হয়।
ডাকাতদলের প্রহারে আহত হওয়া মোক্তার হোছন জানান, গভীর রাতে ১৫/২০ জনের একটি সশস্ত্র ডাকাতদল তার বাড়ীতে অতর্কিত হানা দেয়। বাঁধা দিতে গেলে এলোপাতাড়ী মারধর করে। ডাকাত দলের সদস্যরা মুখোশ পরিহীত অবস্থায় ছিল। তাদের হাতে দেশীয় তৈরী এক নলা বন্দুক সহ দা, চাপাতি ছিল। ডাকাতদলের সদস্যরা তার বাড়ী থেকে ৩০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।
নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ কামাল উদ্দিন জানান, রাত আনুমানিক দেড়টার দিকে সোনাইছড়ি ইউনিয়নের জারুলিয়াছড়ি এলাকায় ডাকাত দল হানা দেয়। এসময় শফিকুল ইসলাম, শাহজাহান ও মোক্তারের বসত ঘরে লুটপাট চালায় এবং তাদের বেদড়ক মারধর করে। মারধরে আহত হন ৪ ব্যক্তি। আহতদের মধ্যে ৩ জনকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গুরুতর আহত শাহজাহানকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) জায়েদ নুর জানান, দূর্ধর্ষ ডাকাতির খবর পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে পৌছান। ডাকাতদলের সদস্যদের ধরতে সম্ভাব্য স্থানে পুলিশ সাড়াশী অভিযান চালাচ্ছে। তিনি আরো জানান, এ ঘটনায় এখনো কোন ধরনের মামলা দায়ের হয়নি।
উল্লেখ্য, গত কয়েকমাস পূর্বেও একই গ্রামে সশস্ত্র ডাকাতদলের সদস্যরা লুটপাট চালায়। ডাকাতির ঘটনায় ভয়ে ৫ চাক পরিবার পাড়া থেকে পালিয়ে গিয়ে পাশর্^বর্তী স্কুলে আশ্রয় নেন। এঘটনার রেশ না কাটতেই আবারো দূর্ধর্ষ ডাকাতি সংঘটিত হওয়ায় জনমনে আতংক বিরাজ করছে।

সর্বশেষ সংবাদ

৩৮০০ ইযাবা, ১লাখ ৮১হাজার টাকাসহ দুই মাদক কারবারি আটক

শহরে আবাসিক হোটেলে আটকিয়ে কিশোরী ধর্ষণ, আটক ১

টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ কারবারি আটক

চকরিয়ায় আইনশৃঙ্খলা বিষয়ক অবহিতকরণ সভা

বঙ্গবন্ধু সাফারি পার্কের গেইট ইজারায় অনিয়মের সত্যতা পেলো দুদক টিম, ফাইল জব্দ

‘ভেজাল শুধু খাদ্যে নয় কাপড় এবং ওষুধের দোকানেও‘

বালিশ কেনার দায়িত্বে থাকা কর্মকর্তা ছাত্রদলের নেতা ছিলেন: প্রধানমন্ত্রী

ঢাকা মেডিকেলে শিশু সাকিবের অপারেশন ১৮ জুন

আজ আমার ভাগ্নে, কাল হয়তো আপনার ভাই-সন্তান : সোহেল তাজ

খাইছে ধরা, খাইবে ধরাঃ সাধু সাবধান!

রেকর্ড গড়ে ঐতিহাসিক জয় বাংলাদেশের

অকালেই চলে গেল কলেজ ছাত্রী রামিসা

মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি মারা গেছেন

ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরল বাংলাদেশি ৬ নারী

পেকুয়ায় জলমহাল নিয়ে অভিযোগ তদন্তে ইউএনও

আবু তাহের মাসুদের মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশী সেজে পাসপোর্ট করতে গিয়ে ধরা পড়লো রোহিঙ্গা নারী, ৬ মাসের কারাদন্ড

মহেশখালী ফকিরাঘোনার ফরিদের বিরুদ্ধে জাল জালিয়াতি ও আত্মসাৎসহ অভিযোগের পাহাড় 

হ্নীলা উচ্চ বিদ্যালয়ে কোস্ট ট্রাস্টের বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

মহেশখালীতে বাল্যবিবাহ নিয়ে সচেতনামুলক সভা