শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:

চলমান মাদক বিরোধী অভিযানে বিগত ১৭ দিনে ঈদগাঁওতে আটক হয়েছে ২৯ জন মাদক কারবারী। মামলা হয়েছে ২০ টি, একই সঙ্গে উদ্ধার করা হয়েছে ২ হাজার মত ইয়াবা। পুলিশ সূত্রে জানা যায়,গত ২২শে মে থেকে ৭ জুন পর্যন্ত চলমান মাদক বিরোধী অভিযানে তাদের আটক করা হয়।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মিনহাজ মাহমুদ ভুঁইয়া জানান, সরকার ঘোষিত মাদক বিরোধী অভিযানের অংশ বিশেষ তদন্ত কেন্দ্রের এসআই দেবাশীষ সরকার,শাহাজ উদ্দীন,এএসআই আহসান মোর্শেদ, লিটনুর রহমান জয়, নিজাম উদ্দীন, মহিউদ্দীন, নছিমুদ্দীন, জামাল উদ্দীনসহ সঙ্গীয় ফোর্স বৃহত্তর ঈদগাঁও এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করে। ধৃতদের মধ্য একজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়েছে।২০ টি মামলায় ২৮ জনকে গ্রেফতার দেখিয়ে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

আইসি মিনহাজ আরো জানান, সারাদেশে মাদক ব্যবসায়ীদের সাথে আইনশৃংখলা বাহিনীর বন্দুক যুদ্ধের ঘটনা ও আটকের খবরে ঈদগাঁওয়ের মাদক ব্যবসায়ীরা আত্মগোপনে চলে গেছে। এমন সময়েও অনেক রাঘব বোয়াল মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়েছে।

আইসি বলেন, দায়িত্বপ্রাপ্ত এলাকায় যতদিন মাদক বন্ধ হবে না ততদিন পুলিশের অভিযান অব্যাহত থাকবে এবং এখনো যে সমস্ত মাদক ব্যবসায়ী ধরাছোঁয়ার বাইরে রয়েছে তাদের ব্যাপারে সোর্স নিয়োগ ও খোঁজ খবর নেওয়া হচ্ছে। এদিকে আজ ৭ জুন ঈদগাঁও জাগির পাড়া এলাকার আবদু ছালামের পুত্র ফরিদুল আলমকে মাদক সেবনরত অবস্থায় আটক করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে দায় স্বীকার করায় তাকে ২ বছরের সাজা দেন ইউএনও মোঃ নোমান হোসেন প্রিন্স।