প্রেস বিজ্ঞপ্তি:

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী বলেছেন, দেশে প্রশাসনিক ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে গেলে দপ্তরগুলোর প্রধানগণসহ সকলকে দূর্নীতির মানসিকতা পরিহার করতে হবে। নাহলে দুর্নীতি প্রতিরোধ কোন মতেই সম্ভবপর হয়ে উঠবে না। এক সময় আমাদের দেশ বিশে^ দূর্নীতিতে প্রথম স্থান অধিকার করেছিল। কিন্তু এখন তা নেই। দূর্নীতি এখন অনেকাংশে কমে আসছে। উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে এক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মঙ্গলবার (৫ জুন) উখিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উখিয়া সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক, বঙ্গমাতা ফজিলাতুনন্বেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী, উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের ও রতœাপালং ইউপি চেয়ারম্যান মো: খাইরুল আলম চৌধুরী। আলোচনা অংশ নেন উপজেলা ভেটেরেনারী অফিসার ও সার্জন ডাক্তার ছৈয়দ হোসেন, উখিয়া কলেজের অধ্যাপক তহিদুল আলম তহিদ, অধ্যাপক মো: ইসলাম, জেলা মানবাধিকার নেতা আক্তার আহমদ ইলাহী, কক্সবাজার হার্ভাড কলেজের পরিচালক মৌলভি মহিউদ্দীন চৌধুরী। উপস্থিত ছিলেন, উখিয়া প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক দীপন বিশ^াস, শিক্ষক রুপন দেওয়ানজী, উখিয়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি কামাল উদ্দীন, উখিয়া ডাকঘরের পোষ্ট মাষ্টার মো: জসিম উদ্দিন, উখিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি রফিক উদ্দীন বাবুল, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক কমুরুদ্দিন মুকুল, ক্রাইম নিউজ ডট কমের সম্পাদক মাহমুদুল হক বাবুল, মাদ্রাসাতুন নুর এর পরিচালক মৌলভী মো: ইকবালসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, একটি দেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে প্রধান অন্তরায় হচ্ছে দূর্নীতি। আসুন সবাই সম্মিলিতভাবে দূর্নীতিকে পরিহার ও না” বলি। দূর্নীতি যদি বন্ধ হয় তাহলে নি:সন্দেহে এ দেশ অচিরেই বিশে^র সেরা উন্নয়নশীল দেশ হিসেবে সু-প্রতিষ্ঠিত হবে।

সভা পরিচালনা করেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও কক্সবাজারস্থ দূর্নীতি দমন কমিশনের পিপি এডভোকেট মো: আবদুর রহিম।