‘দেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে প্রধান অন্তরায় হচ্ছে দুর্নীতি’

প্রেস বিজ্ঞপ্তি:

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী বলেছেন, দেশে প্রশাসনিক ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে গেলে দপ্তরগুলোর প্রধানগণসহ সকলকে দূর্নীতির মানসিকতা পরিহার করতে হবে। নাহলে দুর্নীতি প্রতিরোধ কোন মতেই সম্ভবপর হয়ে উঠবে না। এক সময় আমাদের দেশ বিশে^ দূর্নীতিতে প্রথম স্থান অধিকার করেছিল। কিন্তু এখন তা নেই। দূর্নীতি এখন অনেকাংশে কমে আসছে। উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে এক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মঙ্গলবার (৫ জুন) উখিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উখিয়া সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক, বঙ্গমাতা ফজিলাতুনন্বেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী, উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের ও রতœাপালং ইউপি চেয়ারম্যান মো: খাইরুল আলম চৌধুরী। আলোচনা অংশ নেন উপজেলা ভেটেরেনারী অফিসার ও সার্জন ডাক্তার ছৈয়দ হোসেন, উখিয়া কলেজের অধ্যাপক তহিদুল আলম তহিদ, অধ্যাপক মো: ইসলাম, জেলা মানবাধিকার নেতা আক্তার আহমদ ইলাহী, কক্সবাজার হার্ভাড কলেজের পরিচালক মৌলভি মহিউদ্দীন চৌধুরী। উপস্থিত ছিলেন, উখিয়া প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক দীপন বিশ^াস, শিক্ষক রুপন দেওয়ানজী, উখিয়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি কামাল উদ্দীন, উখিয়া ডাকঘরের পোষ্ট মাষ্টার মো: জসিম উদ্দিন, উখিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি রফিক উদ্দীন বাবুল, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক কমুরুদ্দিন মুকুল, ক্রাইম নিউজ ডট কমের সম্পাদক মাহমুদুল হক বাবুল, মাদ্রাসাতুন নুর এর পরিচালক মৌলভী মো: ইকবালসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, একটি দেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে প্রধান অন্তরায় হচ্ছে দূর্নীতি। আসুন সবাই সম্মিলিতভাবে দূর্নীতিকে পরিহার ও না” বলি। দূর্নীতি যদি বন্ধ হয় তাহলে নি:সন্দেহে এ দেশ অচিরেই বিশে^র সেরা উন্নয়নশীল দেশ হিসেবে সু-প্রতিষ্ঠিত হবে।

সভা পরিচালনা করেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও কক্সবাজারস্থ দূর্নীতি দমন কমিশনের পিপি এডভোকেট মো: আবদুর রহিম।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে দুদকের গণশুনানীতে অভিযোগের পাহাড়

আবুল মনসুর টেকনাফের নতুন এসি ল্যান্ড

ইয়াবাসহ মাদক ব্যবসায়ী খলিল গ্রেপ্তার

ডিসি কামাল ১২ দিনের সফরে আমেরিকায় : ভারপ্রাপ্ত ডিসি আশরাফুল আফসার

তুমব্রু খালে এবার স্লুইচ গেইট নির্মাণ করছে মিয়ানমারঃ বিজিবি ও বিজিপির পতাকা বৈঠক সম্পন্ন

সদর হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হবে : এমপি কমল

কক্সবাজারের সন্তান কায়িদ ঢাকায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত

জলকেলি উৎসবে মুখরিত রাখাইন পল্লীগুলো

উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা দেয়া হবে- এমপি কমল

হোপ ফাউন্ডেশনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন

খরুলিয়ার সেই মা-মেয়েকে মামলা দিয়ে কারাগের প্রেরণ

এড. কবির ছিলেন একজন সফল মানুষ : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

কক্সবাজার সরকারি কলেজে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উৎসব

চতূর্থবারের মতো চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ টেকনাফের ওসি প্রদীপ

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

বদরমোকাম সমাজের পূর্নাঙ্গ কমিটি গঠিত

সাংবাদিক হানিফসহ তিনজনকে শ্রেষ্ঠ সন্তান ও ছয় জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা

নবম শ্রেণির প্রশ্নে সানি লিওন-মিয়া খলিফা!

আবুধাবি দূতাবাসে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

এক পা দিয়ে লাফিয়ে লাফিয়ে টিউশনি করে পড়াশোনা ও সংসারের ঘানি টানছেন যিনি