নিজস্ব প্রতিবেদক:

পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এই কথাকে উপলব্ধি করে ধলঘাটার ইউপি চেয়ারম্যান কামরুল বাজার পরিস্কারে ভিন্ন এক অভিযান হাতে নিয়েছেন। ধলঘাটা বাজারকে ময়লা আবর্জনা মুক্ত রাখতে মোড়ে মোড়ে বড় ডাস্টবিন ব্যবহারের ব্যবস্থা করে দিয়েছেন। গত ৬জুন দুপুর ৩টা হতে ধলঘাটা বাজার এলাকায় এ কার্যক্রম শুরু করে ২৫/৩০টি ঝুঁড়ি বসিয়েছেন।

এতে এলাকার মুরুব্বীরা স্বতফুর্তভাবে বাজারে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন ময়লা, ছিঁড়া কাগজ বা পলিথিন কুড়িয়ে প্লাস্টিকের এসব ঝুঁড়িতে পেলেন।

এমনকি এলাকার শতশত মানুষ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ভিন্নধর্মী এ কাজকে স্বাগত জানান। কেননা ধলঘাটার ইতিহাসে এটাই প্রথম কোন ইউপি চেয়ারাম্যান এলাকার স্বার্থে এমন সুন্দর একটি উদ্যোগ গ্রহণ কওে বাস্তবায়ন করেছেন।

যা আমরা সচরাচর পুর্বে সিটি কর্পোরেশন এলাকায় নগরীর পরিচ্ছন্নতা রক্ষায় এমন কার্যক্রম লক্ষ্য করতাম।

স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই পরিস্কার পরিচ্ছন্নতা চলছে। এমন সমাজ সেবামূলক কাজে সকলের সহযোগিতায় চেয়েছেন ইউপি চেয়ারম্যান।

এ বিষয়ে মহেশখালী ধলঘাটা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল হাসান বলেন, যারা ডাস্টবিন কিংবা নির্ধারিত জায়গায় ময়লা ফেলবেনা তাদের জরিমানার আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, এলাকায় নানা রোগ ব্যাধিও অস্বাস্থ্যকর পরিবেশ হতে নিজেদের পরিবার কে রক্ষা ও সমাজের পরিবর্তনে এগিয়ে যেতে উদ্যোগ নিয়েছেন।

ধলঘাটার এলাকার রফিক বলেন, আগামীতে বতর্মান সরকারের নানা উন্নয়নমূলক বড় বড় প্রকল্প হচ্ছে মহেশখালীতে,দেশের উন্নয়নের পাশাপাশি জনগণও যেন উন্নয়নে পরিবর্তন হয়।