‘মুক্তিযুদ্ধের সংগঠক এসকে সামশুল হুদা ছিলেন একজন সাদা মনের মানুষ’

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলার বরণ্য রাজনীতিবিদ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর চকরিয়ার কৃতি সন্তান প্রয়াত এসকে সামশুল হুদার স্বরণ সভা বুধবার (৬জুন) বিকালে চকরিয়া শহরের অভিজাত রেস্তোরা ধানসিড়িঁ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। এসকে সামশুল হুদা স্মৃতি সংরক্ষন পরিষদের সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও এসকে সামশুল হুদা স্মৃতি সংরক্ষন পরিষদের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল কাদের বিকম, প্রবীণ আওয়ামীলীগ নেতা এডভোকেট মমতাজুল ইসলাম, জোবায়ের আহমদ বিএসসি, কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য মরহুমের নাতি আমিনুর রশিদ দুলাল, জেলা আওয়ামীলীগের সদস্য মরহুমের নাতি মিজানুর রহমান, উম্মে কুলছুম মিনু, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, সাবেক ছাত্রনেতা এসএম আলমঙ্গীর হোছাইন (মেয়র), আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী। উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, চকরিয়া উপজেলা স্বেচ্ছাস্বেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটু, পৌরসভার আট নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলহাজ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ প্রমুখ।

অনুষ্ঠিত স্বরণ সভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেছেন, বৃহত্তর চকরিয়া জনপদে স্বাধীনতা পরবর্তী সময়ে আওয়ামীলীগের রাজনীতিতে যেকজন জনবান্ধব নেতা ছিলেন তাদের মধ্যে অন্যতম হলেন মুক্তিযুদ্ধের সংগঠক জাতির পিতার ঘনিষ্ট সহচর প্রয়াত এসকে সামসুল হুদা। তিনি কর্মের মাধ্যমে আমাদেরকে অনুপ্রানিত করেছেন কী ভাবে জনগনের সাথে মিশে রাজনীতি করতে হয়। এলাকার উন্নয়ন ও মানুষের কল্যানে কী ভাবে কাজ করতে হয়। আজকের সময়ে তাঁর মতো একজন ত্যাগী ও নির্লোভ নেতার বড়ই অভাব আমাদের সমাজে। তিনি বেঁেচ থাকলে এতদিনে চকরিয়া-পেকুয়া উপজেলা তথা সমগ্র কক্সবাজারবাসি অনেক কিছু অর্জন করতে পারতো।

উপজেলা চেয়ারম্যান বলেন, মরহুম এসকে সামশুল হুদা ছিলেন এই জনপদের একজন সাদা মনের মানুষ। তিনি সফল সব ভালো কাজের মাধ্যমে জনগনের কাছে তা প্রমান করে গেছেন। তিনি আওয়ামীলীগের দু:সময়ে চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের নেতাকর্মীদের কাছে ছিলেন একজন পরীক্ষিত অভিভাবক। তাঁর এই শুন্যতা আওয়ামীলীগ পরিবারে কোনদিন পুরণ হবার নয়। আমাদেরকে সুন্দর আগামী বির্নিমানের জন্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এসকে সামশুল হুদার অতীত ভালো কাজ ও আদর্শ ধারণ করতে হবে। তার শেখানো আর্দশ অনুসরণ করে চলতে পারলে আমরা অবশ্যই সফল হবো। সভায় একাধিক বক্তারা মরহুম এসকে সামশুল হুদার স্মৃতি রক্ষার্থে বিভিন্ন ধরণের দাবি উপস্থাপন করে বক্তব্য রাখেন। সর্বশেষ বক্তা চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম ঘোষনা দেন, আগামী একমাসের মধ্যে এসকে সামশুল হুদা সড়কটি উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হবে। একই সাথে তিনি বলেন, চকরিয়া পৌরশহরে যানজট নিরশনে অতি সহসা একটি আধুনিকমানের ফ্লাইওভার নির্মাণ হবে। এব্যাপারে একনেক সভা ঘুরে প্রকল্পের প্রস্তাবিত ফাইলটি বর্তমানে প্রধানমন্ত্রীর দপ্তরে আছে। আপনারা (উপস্থিত সকলে) চাইলে বিষয়টি নিয়ে আমি প্রধানমন্ত্রীর সাথে কথা বলবো। যাতে চকরিয়া জনপদের আধুনিকমানের ফ্লাইওভারটি বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মুক্তিযুদ্ধের সংগঠক সামসুল হুদার নামে নিশ্চিত করে তাকে সম্মানিত করা সম্ভব হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়