চকরিয়ার মাদক সম্রাট বাবর ও রোমান ইয়াবাসহ লামায় গ্রেফতার

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ার কুখ্যাত মাদক সম্রাট আবু তৈয়ব ওরফে বাবর ও তার সহযোগি রোমান ইয়াবা ট্যাবলেটসহ লামায় গ্রেফতার হয়েছে। গোপন সংবাদে খবর পেয়ে ৫জুন রাত ১১টার দিকে লামা-চকরিয়া সড়কের ফাঁসিয়াখালী ইয়াংছা চেকপোস্টে চকরিয়া গামী একটি মোটর সাইকেলে সেনা বাহিনী ও পুলিশ যৌথ তল্লাশী চালিয়ে ১২০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃতরা হলেন চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ডের হালকাকারা গ্রামের হোসাইন আহম্মদের পুত্র মো. তৈয়ব উদ্দিন (প্রকাশ ডাইল বাবর (৩৮) ও একই এলাকার সিরাজুল হকের পুত্র লুৎফর রহমান রোমান (৩৪)।

পুলিশ জানায়, আলীকদম হতে একটি মোটর সাইকেলে করে চকরিয়া যাচ্ছিল ইয়াবা ব্যবসা মাদক স¤্রাট মো. তৈয়ব উদ্দিন (বাবর) ও লুৎফর রহমান রোমান। তারা লামার ইয়াংছা চেকপোস্টের কাছে পৌছলে গোপন সংবাদে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা এর নির্দেশে উপ-পরিদর্শক কৃষ্ণ কুমার দাস সেনা বাহিনীর সহযোগিতায় সংগীয় পুলিশ দল নিয়ে দুই ইয়াবা ব্যবসায়ীকে তল্লাশী করে। এসময় তাদের কাছ থেকে প্যাকেটে মোড়ানো ১২০ পিস ইয়াবা এবং ইয়াবা বিক্রির নগদ ১ হাজার ৪৬৫ টাকা জব্ধ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, ১২০ পিস ইয়াবা ও নগদ ১ হাজার ৪৬৫ টাকাসহ মো. তৈয়ব উদ্দিন বাবর ও লুৎফর রহমান রোমান নামে ২ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ১৯৯০সনের মাদক নিয়ন্ত্রণ আইনের ১৯(১)এর ৯(খ) ধারায় লামা থানায় মামলা (নং ০৩ তাং ৫জুন’১৮ইং) রুজু হয়েছে এবং বিজ্ঞ আদালতের মাধ্যমে বান্দরবান জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। তাদের (ইয়াবা ব্যবসায়ীদের) বাড়ি চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ড হালকাকারা গ্রামে হলেও তারা তথ্য গোপন করে পুলিশকে জানিয়েছে তাদের বাড়ি ধানু সর্দার পাড়া, আলীকদম, বান্দরবান এলাকায়। পরে যাছাইকালে সঠিক তথ্য পাওয়া যায়।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে গড়ে উঠা মাদক ব্যবসায়ী লুৎফুর রহমান রোমানের অন্যতম আর্থিক যোগানদাতা হিসেবে রয়েছে চকরিয়ার চিরিংগা ভাই ভাই বোর্ডিংস্থ সরওয়ার এন্ড সন্স সার ডিলার সরওয়ার কামালের পুত্র মিনহাজ উদ্দিন। বর্তমানে বাবর ও রোমন গ্রেফতারের পর তারাও আতংকে রয়েছে বলে প্রতিবেশিরা জানিয়েছেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, মাদক স¤্রাট তৈয়ব উদ্দিন বাবরকে বেশ কিছুদিন ধরে খোজা হচ্ছে। সম্ভব ঠিকানা না পাওয়ায় এতোদিন গ্রেফতার হয়নি। তার বিরুদ্ধে চকরিয়া,কুমিল্লাহসহ বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একাধিক মামলা রয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

লুৎফুর রহমান কাজল মনোনয়ন ফরম জমা করেছেন

একটি পোপা মাছের দাম কেন ৮ লাখ টাকা?

ডায়াবেটিস কী? কেন হয়?

এস.এস.সি ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

পাল্টে যেতে পারে সব হিসাব

ভোট কেন্দ্র থেকে সরাসরি সংবাদ সম্প্রচার নিষিদ্ধ

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিতের আহ্বান জাতিসঙ্ঘের

শীতে পাহাড় ও সমুদ্রের হাতছানি

মহেশখালীর উত্তর নলবিলায় হাসান আরিফের নেতৃত্বে ভয়ংকর পাহাড় কর্তন

সমুদ্রবন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি

মাওলানা আনোয়ারের জানাজা বুধবার সাড়ে ৪টায় মরিচ্যা হাইস্কুল মাঠে

খালেদা জিয়ার প্রার্থিতা নিশ্চিত করতে আপিলে যাচ্ছে বিএনপি

৩৪ কেজি’র পোয়া মাছ বিক্রি হলো ৮ লাখ টাকায়

উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আনোয়ার আর নেই

আরব আমিরাতে উখিয়া প্রবাসীদের মিলনমেলা উপলক্ষে আলোচনা সভা

আ’লীগ জনগনের সংগঠন, নির্বাচনের বিধি মেনে কাজ করুন : মেয়র নাছির

গায়েবি মামলা প্রত্যাহার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে তালিকা দিল বিএনপি

রোহিঙ্গা সংকট নিয়ে সু চিকে ভর্ৎসনা মাহাথিরের

হালদা নদীকে দুষণমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন ইউএনও রুহুল আমিন

সুব্রত চৌধুরীকে দিয়ে অলির রাজত্ব খতম করতে চায় গণফোরাম