মহেশখালীতে চট্টগ্রামের গাড়ীচোর ও মলমপার্টির ২ সদস্য আটক : বন্দুক,মুখোশ ও মলম উদ্ধার

হারুনর রশিদ,মহেশখালী :

মহেশখালীতে চট্রগ্রামের গাড়ীচোর চক্র ও মলম পার্টির শীর্ষ ২ সদস্য আটক হয়েছে। আটককৃতরা হলেন- আলমগীর , সে চট্রগ্রাম জেলার কর্ণফুলী থানার জোলদা গ্রামের আব্দুল হামিদের ছেলে। অপরজন জামাল উদ্দিন, সে চট্রগ্রাম জেলার পটিয়া থানার  মহিরা গ্রামের আব্দুল মজিদের ছেলে। ৬জুন বেলা ২টার সময় মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুণতলি বাজার এলাকা থেকে পুলিশ আটক করে তাদের । এসময় তাদের কাছ থেকে ২টি দেশে তৈরী বন্দুক ৩ রাউন্ড তাজাকাতুর্জ , মুখোশ, মলম এবং মলম মিশ্রিত বিস্কুট উদ্ধার করেছে মহেশখালী থানার পুলিশ।

মহেশখালী থানার এএসআই সনজিব জানান, মহেশখালী থানার অফিসার ইনচার্জ ওসি প্রদীপ কুমার দাশ এর নির্দেশে রমজানে উপজেলার আইন শৃংখলা নিয়ন্ত্রনে রাখতে  হোয়ানক এলাকায় টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পায় যে, হোয়ানক এলাকায় চট্রগ্রামের গাড়ী চোর চক্রের মলম বাহিনীর ২সদস্য ঘুরাফেরা করছে। ওই গোপন সংবাদের ভিত্তিতে সংশ্লিষ্ট এলাকায় হোয়ানক পুলিশ ফাড়ির ইনচার্জ রোকন উদ্দীন এবং সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়। থানায় আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের স্বীকারোক্তিতে বেরিয়ে আসে বিভিন্ন অজানা কাহিনী। বিগত ৪ বছর আগে পৌরসভা এলাকার ড্রাইভার মো:গিয়াস উদ্দিনকে মলম মিশ্রিত বিস্কুট খাইয়ে চকরিয়া-বদর খালী সড়ক খেকে দিনদুপুরে নতুন সিএনজি গাড়ীটি ছিনতাই করে নিয়ে যায়। পরবর্তীতে প্রায় ৩লক্ষ টাকা বিকাশের মাধ্যমে লেনদেন করে উক্ত চক্রের হাত থেকে গাড়ীটি উদ্ধার করা হয়। গত ২মাস আগে মো: শাহ আলম নামের অপর একজন টমটম চালক কে মলম লাগিয়ে ,মহেশখালীর শাপলাপুর থেকে টমটম গাড়ীটি চট্রগ্রামের সিএমপিতে নিয়ে বিক্রি করে দেয় বলে স্বীকার করে আটককৃতরা।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ ওসি প্রদীপ কুমার দাশ জানান, দ্বীপের মানুষ খুবই শান্তশিষ্ট , চোরচক্রের লোকজন তাদের সাথে প্রথমে সুসম্পর্ক গড়ে তুলে এবং সুযোগ বুঝে মলম ব্যবহারের মাধ্যমে অচেতন করে গাড়ী গুলো মহেশখালী থেকে বিভিন্ন পথে চট্রগ্রামে নিয়ে যায়। খবর পেয়ে চুরি হওয়া গাড়ীর মালিক বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে এবং অস্ত্র আইনে ও তাদের বিরুদ্ধে থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। রমজানে মহেশখালীর আইনশৃংখলা নিয়ন্ত্রণে রাখতে মহেশখালী থানা পুলিশের টহল জোরদার রয়েছে ।

সর্বশেষ সংবাদ

‘কারো ঘরে আগুন ধরানো বা নেভানোর মিশন নিয়ে আসিনি’

গরুকে ধর্ষণ, যুবক গ্রেফতার!

চকরিয়ায় ইসলামী ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত

চট্টগ্রামে কর্ণফুলী ড্রাইডককে কোটি টাকা জরিমানা

পাঁচলাইশ থানার ওসিসহ ৭জনের বিরুদ্ধে আদালতে মামলা

২৫ মে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা

রাজারকুলে সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ , বন্ধ করে দিল রামুর এসিল্যান্ড

মহেশখালীতে জমি নিয়ে বিরোধ হামলায় আহত-৪, আটক -৩

এমপি কমল বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা হয়ে মঙ্গোলিয়া যাচ্ছেন ২৫ মে

গৃহবধুর আত্মহত্যার জেরে ঘরবাড়ি ভাঙচুর, লুট

রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিক হয়রানী বন্ধে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ৩ দিনের আল্টিমেটাম

রিলিফের দুম্বার গোশতের হকদার কারা ..? খেলো কারা ..?

বিশিষ্টজনদের সম্মানে জেলা পুলিশের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজারে দৈনিক আমার কাগজ ও জনতার কণ্ঠের সেমিনার ও ইফতার শুক্রবার

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়ম তদন্তে দুদকের অভিযান

পণ্যের মতো বিক্রি হচ্ছে রোহিঙ্গারা

ধান কাটলেন ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানী

কোর্টবাজারের ইসলামী ব্যাংকে সিয়াম, তাক্ওয়াহ শীর্ষক আলোচনা ও ইফতার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফল প্রকাশ

পুলিশ ব্যারাক থেকে চুরি করে যে চোর আদালত ভবনে ঘুমায়!