মহেশখালীতে চট্টগ্রামের গাড়ীচোর ও মলমপার্টির ২ সদস্য আটক : বন্দুক,মুখোশ ও মলম উদ্ধার

হারুনর রশিদ,মহেশখালী :

মহেশখালীতে চট্রগ্রামের গাড়ীচোর চক্র ও মলম পার্টির শীর্ষ ২ সদস্য আটক হয়েছে। আটককৃতরা হলেন- আলমগীর , সে চট্রগ্রাম জেলার কর্ণফুলী থানার জোলদা গ্রামের আব্দুল হামিদের ছেলে। অপরজন জামাল উদ্দিন, সে চট্রগ্রাম জেলার পটিয়া থানার  মহিরা গ্রামের আব্দুল মজিদের ছেলে। ৬জুন বেলা ২টার সময় মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুণতলি বাজার এলাকা থেকে পুলিশ আটক করে তাদের । এসময় তাদের কাছ থেকে ২টি দেশে তৈরী বন্দুক ৩ রাউন্ড তাজাকাতুর্জ , মুখোশ, মলম এবং মলম মিশ্রিত বিস্কুট উদ্ধার করেছে মহেশখালী থানার পুলিশ।

মহেশখালী থানার এএসআই সনজিব জানান, মহেশখালী থানার অফিসার ইনচার্জ ওসি প্রদীপ কুমার দাশ এর নির্দেশে রমজানে উপজেলার আইন শৃংখলা নিয়ন্ত্রনে রাখতে  হোয়ানক এলাকায় টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পায় যে, হোয়ানক এলাকায় চট্রগ্রামের গাড়ী চোর চক্রের মলম বাহিনীর ২সদস্য ঘুরাফেরা করছে। ওই গোপন সংবাদের ভিত্তিতে সংশ্লিষ্ট এলাকায় হোয়ানক পুলিশ ফাড়ির ইনচার্জ রোকন উদ্দীন এবং সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়। থানায় আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের স্বীকারোক্তিতে বেরিয়ে আসে বিভিন্ন অজানা কাহিনী। বিগত ৪ বছর আগে পৌরসভা এলাকার ড্রাইভার মো:গিয়াস উদ্দিনকে মলম মিশ্রিত বিস্কুট খাইয়ে চকরিয়া-বদর খালী সড়ক খেকে দিনদুপুরে নতুন সিএনজি গাড়ীটি ছিনতাই করে নিয়ে যায়। পরবর্তীতে প্রায় ৩লক্ষ টাকা বিকাশের মাধ্যমে লেনদেন করে উক্ত চক্রের হাত থেকে গাড়ীটি উদ্ধার করা হয়। গত ২মাস আগে মো: শাহ আলম নামের অপর একজন টমটম চালক কে মলম লাগিয়ে ,মহেশখালীর শাপলাপুর থেকে টমটম গাড়ীটি চট্রগ্রামের সিএমপিতে নিয়ে বিক্রি করে দেয় বলে স্বীকার করে আটককৃতরা।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ ওসি প্রদীপ কুমার দাশ জানান, দ্বীপের মানুষ খুবই শান্তশিষ্ট , চোরচক্রের লোকজন তাদের সাথে প্রথমে সুসম্পর্ক গড়ে তুলে এবং সুযোগ বুঝে মলম ব্যবহারের মাধ্যমে অচেতন করে গাড়ী গুলো মহেশখালী থেকে বিভিন্ন পথে চট্রগ্রামে নিয়ে যায়। খবর পেয়ে চুরি হওয়া গাড়ীর মালিক বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে এবং অস্ত্র আইনে ও তাদের বিরুদ্ধে থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। রমজানে মহেশখালীর আইনশৃংখলা নিয়ন্ত্রণে রাখতে মহেশখালী থানা পুলিশের টহল জোরদার রয়েছে ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

চকরিয়া আ’লীগ এসএম মনজুর চৌধুরী আর নেই, আজ সকাল ১১টায় জানাজা

রামুতে ওবায়দুল কাদেরের আগমনে প্রস্তুতি সভা ও স্বাগত মিছিল অনুষ্ঠিত

‘সড়ক পথে নির্বাচনী প্রতিটি পথসভা জন সমুদ্রে পরিণত হবে’

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে মানব সেবায় ব্রতী হতে হবে : বিনায়ক চক্রবর্তী

মহেশখালী শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত

উখিয়ায় বজ্রপাতে নিহত ১ আহত ২

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রি

মহেশখালী পৌর ছাত্রদলের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা

এসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

জেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?

সাবেক ডিসি ও ইউএনওসহ তিনজনের কারাদণ্ড