ঈদগাঁও বাজারে যানজট নিরসনে এবার পুলিশ মোতায়েন

এম আবুহেনা সাগর,ঈদগাঁও :

কক্সবাজার জেলা সদরের ব্যস্তবহুল বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে তীব্র যানজট,নেই ট্রাফিক পুলিশ,জনদূর্ভোগ চরমে শীর্ষক রিপোট প্রকাশের পর যানজট নিরসনে পুলিশ ও আনচান সদস্য মোতায়েন করেছে সংশ্লিষ্ট কতৃপক্ষ। ৫ জুন বিকেলে ঈদগাঁও বাজারের ত্রিমুখী পয়েন্ট হাইস্কুল গেইট সংলগ্ন স্থানে পুলিশ ও আনচার সদস্যরা যানজট নিরসনে কাজ করতে দেখা গেছে। এতে করে কিছুটা হলেও দূর্ভোগ আর দূর্গতি থেকে মুক্তি পাচ্ছে বাজারে আগত লোকজন,ব্যবসায়ী, ঈদের কেনাকাটা করতে আসা নর-নারীসহ সর্বশ্রনী পেশার মানুষজন। কয়েক পথচারী জানান, পুলিশ মোতায়েন রমজানের শেষের দিকে হলেও ভাল হয়েছে। উল্লেখ্য যে, দীর্ঘকাল ধরে বাজার ও ষ্টেশনকেন্দ্রীক ট্রাফিক পুলিশ না থাকায় ঝানজটের মাত্রা তীব্র আকার ধারন করছিল। ব্যাটারী চালিত নানা যানবাহন আর ছোট বড় গাড়ী প্রতিনিয়ত বাজারের প্রধান ডিসি সড়কের যত্রতত্র স্থানে ঝানজট সৃষ্টি করে চলছে। পাশাপাশি আনাড়ী, অদক্ষ ও অল্পবয়সী তরুনেরা এসব গাড়ী চালাতে গিয়ে সাইট না বুঝার কারনে এহেন অবস্থার সৃষ্টি বলে জানান অনেকে। প্রাপ্ত তথ্য মতে,ঈদগাঁওতে আশংকা জনক হারে বেড়েই গেছে টমটমসহ নানা গাড়ী। এসব যানবাহন বাজারের অলিগলি,প্রধান ডিসি সড়ক ছাড়াও বৃহত্তর ঈদগাঁও এলাকার প্রত্যান্ত পাড়া মহল্লায় ছোট বড় সড়কে ভাড়ার সসময় যত্রতত্র স্থানে গাড়ী দাঁড় করানোর ফলে এহেন অবস্থার সৃষ্টি হয়। তবে সচেতন লোকজনের মতে, ঈদগাঁও বাজারসহ উপবাজার কিংবা সড়ক মহাসড়কের যেখানে সেখানে যানজটের অন্যতম কারন হচ্ছে টমটম। দেখা যায়, এসব অদক্ষ ও অল্প বয়সী চালকরা পাড়া মহল্লার সড়ক পেরিয়ে মহাসড়কে টমটম চালাতে। যার ফলে নানা সময়ে ছোট বড় দূর্ঘটনায় পাশাপাশি যত্রতত্র স্থানে জ্যাম সৃষ্টি করার আরেক নাম হচ্ছে ব্যাটারী চালিত টমটম। গত কয়েকদিন ধরে ঈদগাঁও বাজারের ত্রিমুখী পয়েন্ট ঈদগাহ হাইস্কুল গেইট সংলগ্ন এলাকায় অসহনীয় যানজটের কবলে পড়তে দেখা গেছে লোকজন দেরকে। ঘন্টারও বেশী সময় ধরে দূর্ভোগে পড়েছিল রোজাদার,মার্কেটমুখী ক্রেতাসহ সাধারন মানুষ।

এ ব্যাপারে ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের দপ্তর সম্পাদক ছৈয়দ করিম জানান, পবিত্র রমজান মাসে অসহনীয় যানজট নিরসনে ট্রাফিক পুলিশের বিকল্প নেই। তাই সংশ্লিষ্ট কতৃপক্ষ সার্বিক বিবেচনা করে পুলিশ মোতায়েন করায় ধন্যবাদ ও জানান।

অন্যদিকে তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুইয়া জানান, বাজার এলাকায় যানজট নিরসন ও ঈদের কেনাকাটায় মার্কেটগুলোতে নিরাপক্তার লক্ষে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

জালালাবাদে কাইয়ুম উদ্দিনের ব্যাপক গণসংযোগ ও পথসভা

বান্দরবানে জাতীয়করণ না হওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা বিপাকে 

মক্কা প্রবাসী ঐক্য কল্যাণ পরিষদের ইউনিয়ন ভিত্তিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

কক্সবাজার পরিবেশ, মানবাধিকার ও উন্নয়ন ফোরামের বিশ্ব পানি দিবস উদযাপন

‘আনারস’ প্রতীক নিয়ে সেলিম আকবরের বিভিন্ন এলাকায় ব্যাপক গনসংযোগ

সদর উপজেলাকে মডেল উপজেলা করার সুযোগ দিন : কায়সারুল হক জুয়েল

কচ্ছপিয়ায় জীপ গাড়ীর চাকায় পিষ্ট হয়ে ৪ বছরের শিশুর মৃত্যু

উখিয়ায় ২ হাজার ইয়াবাসহ আটক-১

পেকুয়ায় নৌকার পক্ষে প্রচারণায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাঈদী

কাল রামু উপজেলা পরিষদ নির্বাচন

অবেহেলিত জনপদে উন্নয়নের ছোঁয়া লাগাতে বই মার্কায় ভোট দিন : রশিদ মিয়া

মাদক ও জন হয়রানিমুক্ত আধুনিক টেকনাফ গড়তে নৌকায় ভোট দিন

হারবাংয়ে মহাসমারোহে ভদন্ত উ রাজিন্দা মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত

কক্সবাজারে বাঘাইছড়ির পুনরাবৃত্তির চেষ্টা করলে কঠিন পরিনতি : টেকনাফে এসপি মাসুদ

নৌকার ভ্রাম্যমান প্রচার টিমের বিরামহীন প্রচারণা

ভাগ্য খুলছে রাফিয়ার, চিকিৎসা মিলছে পিতার

কক্সবাজারে “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা শনিবার 

আল্লামা তক্বী ওসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতের বিক্ষোভ শনিবার

আল্লামা মুফতি তক্বী ওসমানীর উপর সন্ত্রাসী হামলায় নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের নিন্দা

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত