এম.এ আজিজ রাসেল :

শুধুমাত্র আইন প্রয়োগ করে নয়, সম্মিলিত উদ্যোগের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করতে হবে। সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত “দুর্নীতি প্রতিরোধ” শীর্ষক মতবিনিময় সভায় একথা বলেন বক্তারা।

“সবাই মিলে লড়বো, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়বো” এ প্রতিপাদ্যে জেলা প্রশাসনের সহযোগীতায় জেলা দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতি ছিলেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, নিজে দুর্নীতি করবো না এবং দুর্নীতিকে প্রশ্রয় দিব না, এধরনের মনোভাব নিয়ে নিরলসভাবে কাজ করে যেতে হবে। নিজেদেরকেই স্ব-স্ব দপ্তর বা প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত রাখতে হবে। সেবা প্রদানে সু ও মানবিক আচরণ করার পাশাপাশি জনগণ যাতে ঘরে বসে সরকারি সেবা পাই সে লক্ষ্যে সেবাকার্যক্রমগুলো ডিজিটিাইলজ্ড করার উদ্যোগ নেয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো: মাহিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো: আকতার হোসেন,জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল. কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, মুক্তিযোদ্ধ্ াশাহজাহানসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো: আকতার হোসেন বলেন, জনগণের উপকার হয় এমন বাস্তবসম্মত প্রকল্পগুলো সরকারি দপ্তরগুলোকে অনুমোদন দিতে হবে। পাশাপাশি কাজের গুণগত মান পরীক্ষা করতে সংশ্লিষ্ট কার্যক্রমগুলো পরিদর্শন করে দেখতে হবে সেখানে কোন অনিয়ম হচ্ছে কিনা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এডভোকেট মো: জাহাঙ্গীর আলম।

এ সময় জেলা প্রশাসনসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ,জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।