হাবিবুর রহমান সোহেল, নাইক্ষ্যংছড়ি:

রামু উপজেলার গর্জনিয়া বাজারের  বিভিন্ন খাবার হোটেল ও মুদির দোকানে  অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমান আদালত হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনসহ নানা অভিযোগে গর্জনিয়া বাজারের মোস্তফিজের চনামুড়ির দোকান নামক ১টি হোটেলের কাছ থেকে ১হাজার টাকা, গিয়াস উদ্দিনের ফলের দোকানে ১ হাজার টাকা, মনজুরের ফলের দোকানে ১ হাজার টাকা, এবং লেং মোতাহেরের মুদির দোকানে ১ হাজার টাকা সহ মোট ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবারবার (৪জুন) বেলা ১২ টায় রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি) চাই হ্লা মর্মা  নেতৃত্বে থানা পুলিশসহ এ অভিযান চালানো হয়।

জানা গেছে, গর্জনিয়া বাজারের বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর, ময়লা-নোংরা পরিবেশে খাবার পরিবেশন সহ নানা অনিয়মের বিষয়ে সংবাদমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে উপজেলা প্রশাসনের টনক নড়ে। এতে রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসার সোমবারে ওই বাজার এলাকায় আকস্মিক ভাবে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

এসময় চকরিয়া পৌর বাসটার্মিনাল এলাকায় বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর, ময়লা-নোংরা পরিবেশে খাবার পরিবেশন দেখতে পেয়ে নানা অভিযোগে ৪টি প্রতিষ্টানকে জরিমানা করা হয়।ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত বসিয়ে হোটেল ও মুদির দোকান থেকে ৪হাজার টাকা জরিমানা আদায় করেছে।

ভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, কচ্ছপিয়া ইউপি মেম্বার নুরুল আবছার, গর্জনিয়া ভুমি কর্মকর্তা মোহাম্দ সাহেদ, আওয়ামীলিগ নেতা মিজানুর রহমান, মহিউদ্দিন ও গর্জনিয়া পুলিশের এক দল পুলিশসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অভিযানের ব্যাপারে রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি)  বলেন, গর্জনিয়া ববাজারে কয়েকটি দোকান ও রেস্টুরেন্টের অভিযান চালানো হয়। অভিযানকালে হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর, ময়লা ও নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে চারটি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।ধারাবাহিক ভাবে  ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।