গর্জনিয়া বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ দোকানীকে জরিমানা 

হাবিবুর রহমান সোহেল, নাইক্ষ্যংছড়ি:

রামু উপজেলার গর্জনিয়া বাজারের  বিভিন্ন খাবার হোটেল ও মুদির দোকানে  অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমান আদালত হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনসহ নানা অভিযোগে গর্জনিয়া বাজারের মোস্তফিজের চনামুড়ির দোকান নামক ১টি হোটেলের কাছ থেকে ১হাজার টাকা, গিয়াস উদ্দিনের ফলের দোকানে ১ হাজার টাকা, মনজুরের ফলের দোকানে ১ হাজার টাকা, এবং লেং মোতাহেরের মুদির দোকানে ১ হাজার টাকা সহ মোট ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবারবার (৪জুন) বেলা ১২ টায় রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি) চাই হ্লা মর্মা  নেতৃত্বে থানা পুলিশসহ এ অভিযান চালানো হয়।

জানা গেছে, গর্জনিয়া বাজারের বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর, ময়লা-নোংরা পরিবেশে খাবার পরিবেশন সহ নানা অনিয়মের বিষয়ে সংবাদমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে উপজেলা প্রশাসনের টনক নড়ে। এতে রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসার সোমবারে ওই বাজার এলাকায় আকস্মিক ভাবে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

এসময় চকরিয়া পৌর বাসটার্মিনাল এলাকায় বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর, ময়লা-নোংরা পরিবেশে খাবার পরিবেশন দেখতে পেয়ে নানা অভিযোগে ৪টি প্রতিষ্টানকে জরিমানা করা হয়।ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত বসিয়ে হোটেল ও মুদির দোকান থেকে ৪হাজার টাকা জরিমানা আদায় করেছে।

ভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, কচ্ছপিয়া ইউপি মেম্বার নুরুল আবছার, গর্জনিয়া ভুমি কর্মকর্তা মোহাম্দ সাহেদ, আওয়ামীলিগ নেতা মিজানুর রহমান, মহিউদ্দিন ও গর্জনিয়া পুলিশের এক দল পুলিশসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অভিযানের ব্যাপারে রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি)  বলেন, গর্জনিয়া ববাজারে কয়েকটি দোকান ও রেস্টুরেন্টের অভিযান চালানো হয়। অভিযানকালে হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর, ময়লা ও নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে চারটি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।ধারাবাহিক ভাবে  ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্কুলে জ্ঞান হারায় ছাত্রী , রাতে ‍মৃত্যু

রোহিঙ্গা নিয়ে ভাবনা ও সরল অংক

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কর্ণফুলী টানেলের বিশাল কর্মযজ্ঞ

রোহিঙ্গারা নানা অপরাধে জড়িয়ে পড়েছে : ২ বছরে ৪৭১ মামলায় ১০৮৮ জন আসামী

পেকুয়ায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন