গর্জনিয়া বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ দোকানীকে জরিমানা 

হাবিবুর রহমান সোহেল, নাইক্ষ্যংছড়ি:

রামু উপজেলার গর্জনিয়া বাজারের  বিভিন্ন খাবার হোটেল ও মুদির দোকানে  অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমান আদালত হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনসহ নানা অভিযোগে গর্জনিয়া বাজারের মোস্তফিজের চনামুড়ির দোকান নামক ১টি হোটেলের কাছ থেকে ১হাজার টাকা, গিয়াস উদ্দিনের ফলের দোকানে ১ হাজার টাকা, মনজুরের ফলের দোকানে ১ হাজার টাকা, এবং লেং মোতাহেরের মুদির দোকানে ১ হাজার টাকা সহ মোট ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবারবার (৪জুন) বেলা ১২ টায় রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি) চাই হ্লা মর্মা  নেতৃত্বে থানা পুলিশসহ এ অভিযান চালানো হয়।

জানা গেছে, গর্জনিয়া বাজারের বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর, ময়লা-নোংরা পরিবেশে খাবার পরিবেশন সহ নানা অনিয়মের বিষয়ে সংবাদমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে উপজেলা প্রশাসনের টনক নড়ে। এতে রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসার সোমবারে ওই বাজার এলাকায় আকস্মিক ভাবে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

এসময় চকরিয়া পৌর বাসটার্মিনাল এলাকায় বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর, ময়লা-নোংরা পরিবেশে খাবার পরিবেশন দেখতে পেয়ে নানা অভিযোগে ৪টি প্রতিষ্টানকে জরিমানা করা হয়।ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত বসিয়ে হোটেল ও মুদির দোকান থেকে ৪হাজার টাকা জরিমানা আদায় করেছে।

ভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, কচ্ছপিয়া ইউপি মেম্বার নুরুল আবছার, গর্জনিয়া ভুমি কর্মকর্তা মোহাম্দ সাহেদ, আওয়ামীলিগ নেতা মিজানুর রহমান, মহিউদ্দিন ও গর্জনিয়া পুলিশের এক দল পুলিশসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অভিযানের ব্যাপারে রামু উপজেলা সহকারী কমিশনার (ভুমি)  বলেন, গর্জনিয়া ববাজারে কয়েকটি দোকান ও রেস্টুরেন্টের অভিযান চালানো হয়। অভিযানকালে হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর, ময়লা ও নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে চারটি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।ধারাবাহিক ভাবে  ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

ইসরাইল প্রতিরোধে আসছে এরদোগানের ‘ ইসলামিক আর্মি’

মেয়েদের ধনী হওয়ার প্রধান মাধ্যম বিয়েঃ মার্কিন গবেষক

চকবাজারে অক্ষত সব কোরআন-হাদিসের বই

ডাকসুর জন্য শীর্ষ নেতাদেরই বেছে নিচ্ছে ছাত্রলীগ

এসএসসি পরীক্ষা দিচ্ছেন ‘এমএ পাস’ ওসি

চকবাজারের ঘটনায় রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুর রহিমের পিতা ইন্তেকাল

জেলা আইনজীবী সমিতির নির্বাচন যেন গণতন্ত্রের নির্ভেজাল চর্চা

চট্টগ্রামে আজ মহেশখালী পেশাজীবি সমিতির সংবর্ধনা অনুষ্ঠান

নির্বাচনী প্রচারণায় সহকারী অ্যাটর্নি জেনারেল আরজু

আওয়ামী লীগের প্রার্থীরা ঢাকায়

কক্স সোসাইটির জেলা ভিত্তিক প্রতিযোগিতা মার্চে

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় বাংলাদেশ প্রেসক্লাবের শোক

ফাহিম কাঁদছে রোগের ঘোরে, হৃদয়বানরা চোখ মেলে চাও

টেকনাফে দুর্বৃত্তদের গুলিতে রোহিঙ্গা নিহত

মদ পানে ৩২ জনের মৃত্যু

আজ বার্ন ইউনিটে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানিতে ইসলামী ছাত্রসমাজের শোক

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু

জার্মান সাংবাদিকদের ক্যামেরা পাসপোর্টসহ ছিনিয়ে নেওয়া মালামাল উদ্ধার