পৌর মেয়র মাবু’র খোলা চিঠি নিয়ে কন্ট্রাক্টর কালামের প্রতিবাদ ও চ্যালেঞ্জ

গত ২৮ মে সোমবার ‘প্রধানমন্ত্রীর কাছে পৌর মেয়র মাবু’র খোলা চিঠি’ শিরোনামে দৈনিক কক্সবাজারসহ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে একই সংবাদ প্রকাশিত হয়েছে। তার একাংশ সংবাদ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। যা বাস্তবতার সাথে বিন্দুমাত্রও মিল নেই। শুধুমাত্র একটি মহলের শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা মাত্র। উক্ত মিথ্যা সংবাদে মেয়র মাহাবুবুর রহমান সাহেব ইয়াবা ব্যবসায়ী হিসেবে আমার নামটি ঢুকিয়ে দিয়েছে। যা সম্পূর্ণ মনগড়া ও উদ্দেশ্যপ্রনোদিত। উক্ত মিথ্যা সংবাদটি নিয়ে আমি প্রতিবাদকারী মেয়রের উদ্দেশ্যে বলতে চাই, সদ্য প্রয়াত একরাম ভাইয়ের হত্যা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে আপনি যে খোলা চিঠি লিখেছেন তার সাথে আমারও পূর্ণ সমর্থন ও সহমত রইল। টেকনাফের একরামের মৃত্যুতে আমার হ্নদয়েও ক্ষনে ক্ষনে রক্তক্ষরণ হচ্ছে। এ হত্যা কিছুতেই মানতে পারছি না আমিও। কারণ আপনার মতো আমিও মুজিব আদর্শের একজন প্রকৃত সৈনিক। আমি আপনার সাথে প্রায় ৫টি বছর যুবলীগের রাজনীতি করেছি। আপনার পেছনে মিছিলে স্লোগান ধরেছি। রাজপথে জামায়াত-বিএনপিকে প্রতিহত করতে সহায়তা করেছি। আপনার একনিষ্ট কর্মীদের মধ্যে আমিও একজন ছিলাম। ফলে আপনি আমার কর্মকান্ডে সন্তুষ্ট হয়ে আমাকে পৌর যুবলীগের মেম্বার করেছিলেন। বর্তমানে জীবিকার তাগিদে একজন প্রথম শ্রেনীর পেশাদার কন্ট্রাক্টর হলেও মুজিব আর্দশের চেতনা থেকে নিজেকে এক বিন্দু পরিমানও দুরে রাখতে পারিনি। সেই হিসেবে শত ব্যস্ততার মাঝেও বর্তমানে আমি শহর আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। দলের যে কোন দুঃসময়ে ছুটে আসি। সারা জীবন দলের যে কোন দুঃসময়ের কান্ডারি হিসেবে থাকব এটাই সবসময় হ্নদয়ে লালন ও পালন করি।
কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় যে, আপনি আমার নেতা হয়ে প্রধানমন্ত্রীর বরাবর খোলা চিঠিতে ইয়াবা ব্যবসায়ী হিসেবে আমার নামটি মনগড়া ভাবে ঢুকিয়ে দিলেন। আমি আপনাকে সম্মান করি, আজীবনও করে যাব। কিন্তু আপনার কাছে আমার প্রশ্ন-কিসের লোভে, কিসের ভিত্তিতে, কার মদদে আপনি আমার বিরুদ্ধে অতবড় অপবাদ দিলেন? কি কারণে আমার বিরুদ্ধে এত বড় ষড়যন্ত্র করলেন? আমি এটি তীব্র ঘৃণার সাথে প্রতিবাদ করছি। আপনাকে বলতে চাই, আমার সাথে আপনার ব্যক্তিগত দ্বন্ধ থাকতে পারে, কিন্তু তার প্রতিফলন পুরো দলের উপর ফেলিয়েন না। তাহলে একরাম ভাইয়ের মত একদিন প্রতিহিংসার রাজনীতির শিকার হতে হবে আপনার মত/আমাদের মত দলের ত্যাগী নেতা-কর্মীদেরও। এতে আওয়ামীলীগ তথা ত্যাগীদের জন্য অশনি সংকেত হয়ে দাঁড়াবে।
সংশ্লিষ্ট প্রশাসনের কাছে বলতে চাই, আমি যে এলাকায় বসবাস করি সেটা একটা মাদক অধ্যুষিত এলাকা। যার কারণে যে কোন ব্যক্তি একটু ভাল ও স্বচ্ছলভাবে চললে সে মাদক ব্যবসার সাথে জড়িত বলে প্রতিপক্ষের লোকজন ফাঁসিয়ে দেওয়ার অপচেষ্টায় লিপ্ত থাকে প্রায়শ। এছাড়া সাংবাদিক ও প্রশাসনের কাছে মিথ্যা অপপ্রচারে লিপ্ত থাকে।
এরই ধারাবাহিকতায় বিশেষ করে বাসটার্মিনালে একটি কাজ নিয়ে পৌর মেয়র মাহবুবুর রহমান চৌধুরীর সাথে দীর্ঘদিন ধরে আমার বিরোধ চলে আসছিল। যার কারণে আমার ব্যাপারে এ মিথ্যা, ভিত্তিহীন ও মনগড়া সংবাদটি পরিবেশন করিয়েছে। যা শুধুমাত্র আমাকে ব্যবসায়িকভাবে হয়রানি ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য। এছাড়া প্রশাসনের কালো তালিকায় আমাকে চিহ্নিত করার এই অপচেষ্টা। যা দেখে আমি রীতিমতো হতবাক হয়ে পড়ি। প্রশাসনের উদ্দেশ্যে আমি বলতে চাই, এ পর্যন্ত মাদক নিয়ে আমার বিরুদ্ধে থানায় কিংবা অন্য কোথাও একটি মামলাও নেই। আমি মাদকের সাথে বিন্দুমাত্র জড়িত নই। আমি চ্যালেঞ্জ করছি অবৈধ ব্যবসার সাথে জড়িত আছি তার যদি বিন্দুমাত্র প্রমান দিতে পারে তাহলে আমার উপযুক্ত বিচার করা হউক। আর যদি সেটা প্রমান করতে না পারে তাহলে আমাকে অহেতুক হয়রানী না করুক সেটার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে সহযোগিতা কামনা করছি। পরিশেষে উক্ত মিথ্যা সংবাদ নিয়ে আমি আবারো চ্যালেঞ্জিং প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদকারী-

আবুল কালাম

পশ্চিম লাহারপাড়া, বাসটার্মিনাল, কক্সবাজার।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব

বান্দরবানের কোথায় কী দেখবেন

নিজেদের সংশোধন করি, আইন মানার সংস্কৃতি গড়ে তুলি- ইলিয়াস কাঞ্চন

বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে : কর্ণফুলীতে ওবায়দুল কাদের

ক্যান্সার, হৃদরোগ, শ্বাসযন্ত্রের রোগ ও ডায়াবেটিসের কাছে হারছে মানুষ

মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ কারাগারে

রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার তদন্ত বন্ধের নির্দেশনা চেয়ে রিট

অনুপ্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা

চকরিয়া পালাকাটা দাখিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংসদের পূর্ণাঙ্গ কমিটি 

চট্টগ্রামে প্রাইভেটকার-মাইক্রোবাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

৬০ হাজার রোহিঙ্গা শিশুকে ভাষা শেখাবে সরকার

ক্যান্সার চিকিৎসায় কত লাগে?

সরকারের সেবায় সোনালী ব্যাংকের ক্ষতি হাজার কোটি টাকা

যেসব আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

ঈদগাঁওতে মাধ্যমিক শিক্ষকদের এমপি ও কউক চেয়ারম্যানের সহযোগিতার আশ্বাস

কাঁচা মরিচের অনেক ঔষধি গুণ রয়েছে। এবার কাঁচা মরিচের ৫ গুণ জেনে নিন

কোটি কোটি টাকার আন্তর্জাতিক বিমানবন্দর এখন ধ্বংসস্তূপ!

মুখ ধোওয়ার সময় যে ভুল করবেন না

তুরস্কে মেঘ আর মসজিদের মিতালি!

মালয়েশিয়ায় ব্যাপক ধর-পাকড়, ৫৫ বাংলাদেশি আটক