সারাদেশে সড়কের যানজট নিরসনে সম্মলিত সামাজিক আন্দোলনের মানববন্ধন

বার্তা পরিবেশক :

দেশকব্যাপী সড়ক-মহাসড়কে যানজট মুক্ত নিরাপদ আন্দদময় পদযাত্রা ও মাদক মুক্ত দেশ গড়ার দাবিতে কক্সবাজারে এক মানবন্ধন ও বিক্ষুভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (২জুন) সম্মিলিত সমাজিক আন্দোল এর ব্যানারে শহিদ মিনার চত্ত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় কক্সবাজারের জানযট, চলামান মাদকবিরোধী অভিযান, ইকরাম হত্যা ও সদর ইউএনও’র বদলি আদেশ প্রত্যাহারসহ বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন বক্তরা।

সম্মিলিত সমাজিক আনোলন ভারপ্রাপ্ত সভাপতি সমির পাল এর সভাপতিত্বে ও কল্লোল দে চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান অথিতি সেক্টর কমান্ডারস ফোরম মুক্তিযুদ্ধ’৭১ এর কক্সাবজার জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, কক্সবাজার শহরে অবৈধ টমটমে দোরাতেœ জগনের চলাফেরা দুরুহ হয়ে পড়েছে। এতে প্রতিদিন কোথাও না কোথাও সড়ক দূর্ঘটনায় শিকার হচ্ছে সাধারণ মানুষ। তিনি পৌর কর্তৃপক্ষকে এ অবৈধ টমটম লাইসেন্স নিয়ন্ত্রণে আনার দাবী জানান। অন্যদিকে নোমান হোসেন প্রিন্স একজন মুক্তিযোদ্ধার সন্তান। দেশও সমাজের জন্য কাজ করতে গিয়ে তাকে অন্যায় একটি স্বার্থেন্বষী রাজনৈতিক ব্যক্তি ও মহল যড়যন্ত্রের মাধ্যমে তাকে বদলি করান। যা আমরা মুক্তিযোদ্ধা হিসেবে কখনো মেনে নেবনা। এমনকি কক্সবাজারের সচন মানুষও তা মেনে নেবে না। তিনি তার বদলির আদেশ প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবী জানান।

এসময় অন্যান্য বক্তরা বলেন, কক্সবাজারে ইয়াবা নামক মাদক একটি মহামারি আকার ধারণ করেছে। এতে যুব সমাজ আজ ধ্বংসে পথে চলে যাচ্ছে। যার কারণে মাননিয় প্রধানমন্ত্রী মাদকবিরুধী যে অভিযানের সিন্ধান্ত নিয়েছে তাকে সবাই স্বাগতম জানায়। তবে এতে মুক্তিযুদ্ধের চেতনা বিরুধী প্রশাসনের মাঝে ঘাপটিমেরে থাকা একটি অপশক্তি এ অভিযানকে প্রশ্ন বিদ্ধ করার জন্য নানা পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। যার প্রমাণ টেকনাফের তিন তিনবার পৌর কাউন্সিলর একরাম হত্যার মধ্যে দিয়ে তা প্রামাণিত হয়েছে। তারা আরো বলেন, সাবেক যুব লীগের এই সভাপতি মাদকের সাথে যে সম্পৃত্ততা নেই সেটা তার জনাযা ও সাধারণ মানুষের নানামূখি আন্দোলন তার প্রমাণ। এছাড়া তাঁর হত্যা নিয়ে অডিও প্রকাশ হয়েছে তার সঠিকভাবে তদন্তের দাবী জানান।

অন্যদিকে দেশব্যাপী যানজট ও সড়ক দূর্ঘটনা একটি নিত্যনৈমত্তিক ব্যাপার হয়ে উঠেছে। যা বন্ধে প্রশাসনের কঠোর নজরধারীর দাবী জানান।

পরিশেষে বক্তারা বলেন, কক্সবাজার সদর উপজেলা ইউএনও নোমান হোসেন প্রিন্স সৎ, দক্ষ ও জনবান্ধব একজন কর্মকর্তা ছিলেন। ইতোমধ্যে তিনি কক্সবাজারে অভূতপূর্ত কাজ করেছেন। এতে তিনি কক্সবাজারের আপমরজনসাধারণের নজর কেড়েছেন। কিন্তু নষ্ঠ রাজনৈতিক চর্চার একজন ব্যক্তি নিজের স্বার্থে কারণে তাকে বদলি করান। যা কক্সবাজারের মানুষ ঘৃণার সাথে তা প্রত্যাখান করেছেন। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে তাঁর বদলীর আদেশ পত্যাহারের দাবী জানান বক্তরা।

এসয় বক্তব্য রাখেন, সম্মলিত সমাজিক আন্দোলনের সহ-সভাপতি দ্রুব সেন, সাধারণ সম্পাদক কমরেড গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শিল্পি সনজিত ধর সনজো, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা সাংবাদিক মোহাম্মদ শফিক, আক্তার মাটিন, শহর জাতিয় পার্টির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, উজ্জল কান্তি দেব, রাজনৈতিকবীদ একে ফরিদ আহম্মদ, এড. আবদুর রহিম, সাবেক ছাত্র নেতা কামাল উদ্দিন পিয়ারো,

এসময় উপস্থিত ছিলেন, উজ্জল সেন, খেলাঘরের সভাপতি আবুল কাসেম বাবু, আনোয়ার হোসেন, শিল্পি এস এম সিরাজ, জামাল হোসেন মনুসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬