টেকনাফে ২২ কোটি ৫৭ লক্ষ টাকার ইয়াবা মাদক ও চোরাইপণ্য উদ্ধার

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফ বিজিবি সীমান্তের দায়িত্বপুর্ণ এলাকায় টহল ও বিশেষ অভিযান পরিচালনা করে ২২ কোটি ৫৭ লক্ষ ৭৩ হাজার ১৩৫ টাকা মুল্যমানের ইয়াবাসহ মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করেছে বলে জানা গেছে। তম্মধ্যে শীর্ষে রয়েছে ইয়াবা। মোট ১২৫টি মামলায় ২৪ জন চোরাচালানী গ্রেপ্তার এবং ২ জন আসামী পলাতক রয়েছে।

টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান ‘টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ ১ মে হতে ৩১ মে পর্যন্ত এক মাসে বিভিন্ন সময়ে টহল পরিচালনার মাধ্যমে সর্বমোট ২২ কোটি ৫৭ লক্ষ ৭৩ হাজার ১৩৫ টাকা মূল্যমানের ইয়াবা, মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করে। উক্ত মাসে ২১ কোটি ৫৫ লক্ষ ৩৬ হাজার ৮০০ টাকা মুল্যের মোট ৭ লক্ষ ১৮ হাজার ৪৫৬ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তম্মধ্যে ২৪ হাজার ৩৫৬ পিস মালিকসহ এবং ৬ লক্ষ ৯৪ হাজার ১০০ পিস ইয়াবা মালিকবিহীন। ইয়াবা আটকের ৪৯টি মামলায় ২৩ জন গ্রেপ্তার এবং ২ জন আসামী পলাতক রয়েছে।

ইয়াবা ছাড়া অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৬টি মামলায় ৪ লক্ষ ৬০ হাজার ৫০০ টাকা মুল্যের ১ হাজার ৮৪২ ক্যান মালিকবিহীন বিয়ার, ৮টি মামলায় ৫ লক্ষ ৭০ হাজার টাকা মুল্যের ৩৮০ বোতল মালিকবিহীন বিদেশী মদ, ২টি মামলায় ৫৭ হাজার টাকা মুল্যের ১৯০ লিটার চোলাই মদ, ১টি মামলায় ১৭৫ টাকা মুল্যের ৫০ গ্রাম গাঁজা। ১টি মামলায় ১১ হাজার ৬০০ টাকা মুল্যের ২৯ বোতল মালিকবিহীন ফেন্সিডিল। মোট ১০ লক্ষ ৯৯ হাজার ২৭৫ টাকা মুল্যের এসব মাদক আটকের ১৮টি মামলায় কোন আসামী গ্রেপ্তার ও পলাতক নেই।

এছাড়া মে মাসে ৯১ লক্ষ ৩৭ হাজার ৬০ টাকা মুল্যমানের বিভিন্ন প্রকারের চোরাইপণ্য জব্দ করা হয়েছে। এসব চোরাইপণ্য আটকের ৫৮টি মামলায় ১জন আসামী গ্রেপ্তার করা হয়েছে। এসব মামলায় পলাতক আসামী নেই’।

২ কোটি টাকার ইয়াবা জব্দ

টেকনাফের বরইতলী থেকে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী অভিযান চালিয়ে ২ কোটি টাকা মুল্যের ইয়াবা উদ্ধার করেছে বলে জানা গেছে। তবে এ অভিযানে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে। উদ্ধারকৃত ইয়াবা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী ঢাকা সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহকারী গোয়েন্দা পরিচালক লেঃ কমান্ডার বিএন আবদুল্লাহ আল মারুফ ২ জুন জানান ‘গোপন সংবাদের ভিত্তিতে গত ১ জুন আনুমানিক রাত সাড়ে ১১টায় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনস্থ সিজি স্টেশন টেকনাফ কর্তৃক বরইতলি খাল এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে কোস্ট গার্ড সদস্যরা একটি সন্দেহজনক লোককে নদীর তীরে ধাওয়া করলে একটি প্লাষ্টিকের ব্যাগ ফেলে দ্রুত মিয়ানমার সীমানার দিকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত প্লাষ্টিকের ব্যাগ হতে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২ কোটি মাত্র টাকা। জব্দকৃত ইয়াবাগুলো পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা