টেকনাফে ২২ কোটি ৫৭ লক্ষ টাকার ইয়াবা মাদক ও চোরাইপণ্য উদ্ধার

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফ বিজিবি সীমান্তের দায়িত্বপুর্ণ এলাকায় টহল ও বিশেষ অভিযান পরিচালনা করে ২২ কোটি ৫৭ লক্ষ ৭৩ হাজার ১৩৫ টাকা মুল্যমানের ইয়াবাসহ মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করেছে বলে জানা গেছে। তম্মধ্যে শীর্ষে রয়েছে ইয়াবা। মোট ১২৫টি মামলায় ২৪ জন চোরাচালানী গ্রেপ্তার এবং ২ জন আসামী পলাতক রয়েছে।

টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান ‘টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ ১ মে হতে ৩১ মে পর্যন্ত এক মাসে বিভিন্ন সময়ে টহল পরিচালনার মাধ্যমে সর্বমোট ২২ কোটি ৫৭ লক্ষ ৭৩ হাজার ১৩৫ টাকা মূল্যমানের ইয়াবা, মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করে। উক্ত মাসে ২১ কোটি ৫৫ লক্ষ ৩৬ হাজার ৮০০ টাকা মুল্যের মোট ৭ লক্ষ ১৮ হাজার ৪৫৬ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তম্মধ্যে ২৪ হাজার ৩৫৬ পিস মালিকসহ এবং ৬ লক্ষ ৯৪ হাজার ১০০ পিস ইয়াবা মালিকবিহীন। ইয়াবা আটকের ৪৯টি মামলায় ২৩ জন গ্রেপ্তার এবং ২ জন আসামী পলাতক রয়েছে।

ইয়াবা ছাড়া অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৬টি মামলায় ৪ লক্ষ ৬০ হাজার ৫০০ টাকা মুল্যের ১ হাজার ৮৪২ ক্যান মালিকবিহীন বিয়ার, ৮টি মামলায় ৫ লক্ষ ৭০ হাজার টাকা মুল্যের ৩৮০ বোতল মালিকবিহীন বিদেশী মদ, ২টি মামলায় ৫৭ হাজার টাকা মুল্যের ১৯০ লিটার চোলাই মদ, ১টি মামলায় ১৭৫ টাকা মুল্যের ৫০ গ্রাম গাঁজা। ১টি মামলায় ১১ হাজার ৬০০ টাকা মুল্যের ২৯ বোতল মালিকবিহীন ফেন্সিডিল। মোট ১০ লক্ষ ৯৯ হাজার ২৭৫ টাকা মুল্যের এসব মাদক আটকের ১৮টি মামলায় কোন আসামী গ্রেপ্তার ও পলাতক নেই।

এছাড়া মে মাসে ৯১ লক্ষ ৩৭ হাজার ৬০ টাকা মুল্যমানের বিভিন্ন প্রকারের চোরাইপণ্য জব্দ করা হয়েছে। এসব চোরাইপণ্য আটকের ৫৮টি মামলায় ১জন আসামী গ্রেপ্তার করা হয়েছে। এসব মামলায় পলাতক আসামী নেই’।

২ কোটি টাকার ইয়াবা জব্দ

টেকনাফের বরইতলী থেকে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী অভিযান চালিয়ে ২ কোটি টাকা মুল্যের ইয়াবা উদ্ধার করেছে বলে জানা গেছে। তবে এ অভিযানে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে। উদ্ধারকৃত ইয়াবা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী ঢাকা সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহকারী গোয়েন্দা পরিচালক লেঃ কমান্ডার বিএন আবদুল্লাহ আল মারুফ ২ জুন জানান ‘গোপন সংবাদের ভিত্তিতে গত ১ জুন আনুমানিক রাত সাড়ে ১১টায় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনস্থ সিজি স্টেশন টেকনাফ কর্তৃক বরইতলি খাল এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে কোস্ট গার্ড সদস্যরা একটি সন্দেহজনক লোককে নদীর তীরে ধাওয়া করলে একটি প্লাষ্টিকের ব্যাগ ফেলে দ্রুত মিয়ানমার সীমানার দিকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত প্লাষ্টিকের ব্যাগ হতে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২ কোটি মাত্র টাকা। জব্দকৃত ইয়াবাগুলো পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন