টেকনাফে ২২ কোটি ৫৭ লক্ষ টাকার ইয়াবা মাদক ও চোরাইপণ্য উদ্ধার

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফ বিজিবি সীমান্তের দায়িত্বপুর্ণ এলাকায় টহল ও বিশেষ অভিযান পরিচালনা করে ২২ কোটি ৫৭ লক্ষ ৭৩ হাজার ১৩৫ টাকা মুল্যমানের ইয়াবাসহ মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করেছে বলে জানা গেছে। তম্মধ্যে শীর্ষে রয়েছে ইয়াবা। মোট ১২৫টি মামলায় ২৪ জন চোরাচালানী গ্রেপ্তার এবং ২ জন আসামী পলাতক রয়েছে।

টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান ‘টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ ১ মে হতে ৩১ মে পর্যন্ত এক মাসে বিভিন্ন সময়ে টহল পরিচালনার মাধ্যমে সর্বমোট ২২ কোটি ৫৭ লক্ষ ৭৩ হাজার ১৩৫ টাকা মূল্যমানের ইয়াবা, মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করে। উক্ত মাসে ২১ কোটি ৫৫ লক্ষ ৩৬ হাজার ৮০০ টাকা মুল্যের মোট ৭ লক্ষ ১৮ হাজার ৪৫৬ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তম্মধ্যে ২৪ হাজার ৩৫৬ পিস মালিকসহ এবং ৬ লক্ষ ৯৪ হাজার ১০০ পিস ইয়াবা মালিকবিহীন। ইয়াবা আটকের ৪৯টি মামলায় ২৩ জন গ্রেপ্তার এবং ২ জন আসামী পলাতক রয়েছে।

ইয়াবা ছাড়া অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৬টি মামলায় ৪ লক্ষ ৬০ হাজার ৫০০ টাকা মুল্যের ১ হাজার ৮৪২ ক্যান মালিকবিহীন বিয়ার, ৮টি মামলায় ৫ লক্ষ ৭০ হাজার টাকা মুল্যের ৩৮০ বোতল মালিকবিহীন বিদেশী মদ, ২টি মামলায় ৫৭ হাজার টাকা মুল্যের ১৯০ লিটার চোলাই মদ, ১টি মামলায় ১৭৫ টাকা মুল্যের ৫০ গ্রাম গাঁজা। ১টি মামলায় ১১ হাজার ৬০০ টাকা মুল্যের ২৯ বোতল মালিকবিহীন ফেন্সিডিল। মোট ১০ লক্ষ ৯৯ হাজার ২৭৫ টাকা মুল্যের এসব মাদক আটকের ১৮টি মামলায় কোন আসামী গ্রেপ্তার ও পলাতক নেই।

এছাড়া মে মাসে ৯১ লক্ষ ৩৭ হাজার ৬০ টাকা মুল্যমানের বিভিন্ন প্রকারের চোরাইপণ্য জব্দ করা হয়েছে। এসব চোরাইপণ্য আটকের ৫৮টি মামলায় ১জন আসামী গ্রেপ্তার করা হয়েছে। এসব মামলায় পলাতক আসামী নেই’।

২ কোটি টাকার ইয়াবা জব্দ

টেকনাফের বরইতলী থেকে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী অভিযান চালিয়ে ২ কোটি টাকা মুল্যের ইয়াবা উদ্ধার করেছে বলে জানা গেছে। তবে এ অভিযানে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে। উদ্ধারকৃত ইয়াবা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী ঢাকা সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহকারী গোয়েন্দা পরিচালক লেঃ কমান্ডার বিএন আবদুল্লাহ আল মারুফ ২ জুন জানান ‘গোপন সংবাদের ভিত্তিতে গত ১ জুন আনুমানিক রাত সাড়ে ১১টায় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনস্থ সিজি স্টেশন টেকনাফ কর্তৃক বরইতলি খাল এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে কোস্ট গার্ড সদস্যরা একটি সন্দেহজনক লোককে নদীর তীরে ধাওয়া করলে একটি প্লাষ্টিকের ব্যাগ ফেলে দ্রুত মিয়ানমার সীমানার দিকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত প্লাষ্টিকের ব্যাগ হতে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২ কোটি মাত্র টাকা। জব্দকৃত ইয়াবাগুলো পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি