রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটি ও উপদেষ্টা কমিটি গঠিত

পন্ডিত সত্যপ্রিয় মহাথের সভাপতি, রাজু বড়ুয়া সাধারণ সম্পাদক

নীতিশ বড়ুয়া, রামু:

বাংলাদেশের বৌদ্ধদের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান কক্সবাজারের রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনায় ৩১ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি ও ২০ সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে এক সভা বিহার পরিচালনা কমিটির সভাপতি, বাংলাদেশ সরকার কর্তৃক একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধ মনিষা, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার উপ-সংঘরাজ, রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ, পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র সভাপতিত্বে ও বিহার পরিচালনা কমিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাজু বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (১ জুন) বিকালে রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সকলের মতামতের ভিত্তিতে আগামী তিন বছরের জন্য রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটি ও উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটির কর্মকর্তারা হলেন- সভাপতি ভদন্ত পন্ডিত সত্যপ্রিয় মহাথের, সিনিয়র সহ সভাপতি তরুন বড়–য়া, সহ-সভাপতি তপন বড়–য়া, নীলোৎপল বড়–য়া নীলু, অরূপ বড়–য়া কালু, প্রভাত বড়–য়া, বিকাশ বড়–য়া, সমর বড়–য়া তাতু, সাধন বড়–য়া, সাধারণ সম্পাদক রাজু বড়–য়া, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যোমকেশ বড়–য়া, সহ সাধারণ সম্পাদক দর্শক বড়–য়া, পরিতোষ বড়–য়া, অর্থ সম্পাদক রুৎফুল বড়–য়া, সহ অর্থ সম্পাদক সঙ্গদেশ বড়–য়া, শিক্ষা, ধর্ম ও গবেষনা সম্পাদক অধ্যাপক পরিক্ষিৎ বড়–য়া, ধর্মীয় সম্পাদক নয়ন বড়–য়া, সহ ধর্মীয় সম্পাদক সন্তোষ বড়–য়া, অফিস ব্যবস্থাপনা সম্পাদক চম্পক বড়–য়া, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পুলক বড়–য়া, সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিটু বড়–য়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক দুলাল বড়–য়া, মহিলা বিষয়ক সম্পাদক শাপলা বড়–য়া, আইন বিষয়ক সম্পাদক রূপায়ন বড়–য়া, নির্বাহী সদস্য ভদন্ত শীলপ্রিয় থের, প্রবাল বড়–য়া নিশান, অধ্যাপক নীলোৎপল বড়–য়া, লিটন বড়–য়া মেম্বার, মৃনাল বড়–য়া, বিভুতি বড়–য়া লেডু, বিরতি বড়–য়া।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন- ভদন্ত প্রিয়রতœ মহাথের, ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু, ভদন্ত ধর্মপাল ভিক্ষু, নিমাংশু বড়–য়া, সুমথ বড়–য়া (অব.শিক্ষক), সৈকত বড়–য়া(অব.শিক্ষক), সুকুমার বড়–য়া, অসিত বড়–য়া (বাবলু কোম্পানী), বজেন্দ্র বড়–য়া, রণধীর বড়–য়া, প্রবীর বড়–য়া(অব.পর্যটন কর্মকর্তা), অসীম বড়–য়া(অব.ব্যাংক কর্মকর্তা), কিশোর বড়–য়া(প্রধান শিক্ষক), অলক বড়–য়া(ব্যাংক কর্মকর্তা), প্রবোধ বড়–য়া, সুধীর বড়–য়া, পরিমল বড়–য়া, প্রভাত বড়–য়া বদ, অনঙ্গ বড়–য়া ও মংক্যরী বড়–য়া।

দীর্ঘ ১৮ বছর পর কক্সবাজারের বৌদ্ধদের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান রামু কেন্দ্রীয় সীমা বিহার পরিচালনয় নতুন কমিটি গঠন উপলক্ষে গত ২১ এপ্রিল অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে পূর্বের কমিটি বিলুপ্ত করে উপ-সংঘরাজ, একুশে পদকপ্রাপ্ত পন্ডিত সত্যপ্রিয় মহাথেরকে আহবায়ক, শীলপ্রিয় থের, রুৎফুল বড়–য়া, প্রভাত বড়–য়া, অধ্যাপক পরীক্ষিত বড়–য়া টুটুন, মৃনাল বড়–য়া ও অধ্যাপক নীলোৎপল বড়–য়াকে সদস্য করে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটি এক মাসের অধিক সময় বিহারের দায়ক-দায়িকাদের সাথে পৃথক পরামর্শ সভা করেন এবং বিহার পরিচালনার জন্য একটি গঠনতন্ত্র প্রনয়ন করেন।

পরবর্তীতে ২৫ মে রামু কেন্দ্রীয় সীমা বিহার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপস্থিত সকলের সম্মতিতে পন্ডিত সত্যপ্রিয় মহাথেরকে সভাপতি ও রাজু বড়–য়াকে সাধারণ সম্পাদক করে বিহার পরিচালনা কমিটি গঠন করা হয়। সভায় বিহার পরিচালনা কমটির সভাপতি পন্ডিত সত্যপ্রিয় মহাথের সকল কর্মকর্তা ও উপস্থিত সকলকে ধন্যবাদ ও আশীর্বাদ জানান এবং সাধারণ সম্পাদক রাজু বড়–য়া সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী