রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটি ও উপদেষ্টা কমিটি গঠিত

পন্ডিত সত্যপ্রিয় মহাথের সভাপতি, রাজু বড়ুয়া সাধারণ সম্পাদক

নীতিশ বড়ুয়া, রামু:

বাংলাদেশের বৌদ্ধদের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান কক্সবাজারের রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনায় ৩১ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি ও ২০ সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে এক সভা বিহার পরিচালনা কমিটির সভাপতি, বাংলাদেশ সরকার কর্তৃক একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধ মনিষা, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার উপ-সংঘরাজ, রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ, পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র সভাপতিত্বে ও বিহার পরিচালনা কমিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাজু বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (১ জুন) বিকালে রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সকলের মতামতের ভিত্তিতে আগামী তিন বছরের জন্য রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটি ও উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটির কর্মকর্তারা হলেন- সভাপতি ভদন্ত পন্ডিত সত্যপ্রিয় মহাথের, সিনিয়র সহ সভাপতি তরুন বড়–য়া, সহ-সভাপতি তপন বড়–য়া, নীলোৎপল বড়–য়া নীলু, অরূপ বড়–য়া কালু, প্রভাত বড়–য়া, বিকাশ বড়–য়া, সমর বড়–য়া তাতু, সাধন বড়–য়া, সাধারণ সম্পাদক রাজু বড়–য়া, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যোমকেশ বড়–য়া, সহ সাধারণ সম্পাদক দর্শক বড়–য়া, পরিতোষ বড়–য়া, অর্থ সম্পাদক রুৎফুল বড়–য়া, সহ অর্থ সম্পাদক সঙ্গদেশ বড়–য়া, শিক্ষা, ধর্ম ও গবেষনা সম্পাদক অধ্যাপক পরিক্ষিৎ বড়–য়া, ধর্মীয় সম্পাদক নয়ন বড়–য়া, সহ ধর্মীয় সম্পাদক সন্তোষ বড়–য়া, অফিস ব্যবস্থাপনা সম্পাদক চম্পক বড়–য়া, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পুলক বড়–য়া, সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিটু বড়–য়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক দুলাল বড়–য়া, মহিলা বিষয়ক সম্পাদক শাপলা বড়–য়া, আইন বিষয়ক সম্পাদক রূপায়ন বড়–য়া, নির্বাহী সদস্য ভদন্ত শীলপ্রিয় থের, প্রবাল বড়–য়া নিশান, অধ্যাপক নীলোৎপল বড়–য়া, লিটন বড়–য়া মেম্বার, মৃনাল বড়–য়া, বিভুতি বড়–য়া লেডু, বিরতি বড়–য়া।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন- ভদন্ত প্রিয়রতœ মহাথের, ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু, ভদন্ত ধর্মপাল ভিক্ষু, নিমাংশু বড়–য়া, সুমথ বড়–য়া (অব.শিক্ষক), সৈকত বড়–য়া(অব.শিক্ষক), সুকুমার বড়–য়া, অসিত বড়–য়া (বাবলু কোম্পানী), বজেন্দ্র বড়–য়া, রণধীর বড়–য়া, প্রবীর বড়–য়া(অব.পর্যটন কর্মকর্তা), অসীম বড়–য়া(অব.ব্যাংক কর্মকর্তা), কিশোর বড়–য়া(প্রধান শিক্ষক), অলক বড়–য়া(ব্যাংক কর্মকর্তা), প্রবোধ বড়–য়া, সুধীর বড়–য়া, পরিমল বড়–য়া, প্রভাত বড়–য়া বদ, অনঙ্গ বড়–য়া ও মংক্যরী বড়–য়া।

দীর্ঘ ১৮ বছর পর কক্সবাজারের বৌদ্ধদের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান রামু কেন্দ্রীয় সীমা বিহার পরিচালনয় নতুন কমিটি গঠন উপলক্ষে গত ২১ এপ্রিল অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে পূর্বের কমিটি বিলুপ্ত করে উপ-সংঘরাজ, একুশে পদকপ্রাপ্ত পন্ডিত সত্যপ্রিয় মহাথেরকে আহবায়ক, শীলপ্রিয় থের, রুৎফুল বড়–য়া, প্রভাত বড়–য়া, অধ্যাপক পরীক্ষিত বড়–য়া টুটুন, মৃনাল বড়–য়া ও অধ্যাপক নীলোৎপল বড়–য়াকে সদস্য করে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটি এক মাসের অধিক সময় বিহারের দায়ক-দায়িকাদের সাথে পৃথক পরামর্শ সভা করেন এবং বিহার পরিচালনার জন্য একটি গঠনতন্ত্র প্রনয়ন করেন।

পরবর্তীতে ২৫ মে রামু কেন্দ্রীয় সীমা বিহার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপস্থিত সকলের সম্মতিতে পন্ডিত সত্যপ্রিয় মহাথেরকে সভাপতি ও রাজু বড়–য়াকে সাধারণ সম্পাদক করে বিহার পরিচালনা কমিটি গঠন করা হয়। সভায় বিহার পরিচালনা কমটির সভাপতি পন্ডিত সত্যপ্রিয় মহাথের সকল কর্মকর্তা ও উপস্থিত সকলকে ধন্যবাদ ও আশীর্বাদ জানান এবং সাধারণ সম্পাদক রাজু বড়–য়া সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ সংবাদ

টেকনাফ সীমান্তে বিজিবির ১৭ টহল ট্রলার

পেকুয়া উপজেলা নির্বাচনে কাশেম আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন

টেকনাফ উপজেলা পরিষদে নৌকার মাঝি মোহাম্মদ আলী

এড. ফরিদুল ইসলাম কুতুবদিয়া উপজেলায় নৌকার মাঝি হলেন

আ. লীগের মনোনয়ন পেলেন জুয়েল, হোসাইন, ফরিদ, কাসেম, রিয়াজ, হামিদুল, মোঃ আলী

হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা পরিষদে আ’লীগের মনোনয়ন পেয়েছেন

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, ফরিদ সম্পাদক

লামার কলারঝিরি মংপ্রু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েশ্রেণীকক্ষ ও ভবন সংকট

লোহাগাড়ায় আ’লীগের মনোনয়ন পেলেন খোরশেদ আলম চৌধুরী

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম শ্রেষ্ট চেয়ারম্যান মনোনিত হলেন কামরুল হাসান

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে জুয়েল আ’লীগের মনোনয়ন পেলেন

আইনজীবীর সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদক আ’লীগের : সংখ্যাগরিষ্ঠতায় বিএনপি

বাইশারী-করলিয়ামুরা সড়কে মৃত্যু ফাঁদ 

স্থানীয়দের ন্যায্য দাবি বাস্তবায়ন চাই

চীনের সেরা উদ্ভাবক নির্বাচিত ইবির শিক্ষক তারেক

পাক-ভারত পারমাণবিক যুদ্ধের সম্ভাবনা কতটুকু?

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক