বিডি-জার্নাল :
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌর কাউন্সিলর একরামুল হকের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনও আনুষ্ঠানিক অভিযোগ করেনি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘আপনারা (সাংবাদিকরা) এত কথা বলছেন, অথচ একরামের পরিবারের পক্ষ থেকে এখনও কোনও অভিযোগ করা হয়নি, এখন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অডিও রেকর্ডটি দেয়নি।’

তবে পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনও অভিযোগ পাওয়া না গেলেও একরাম নিহত হওয়ার ঘটনাটি তদন্ত করবে একজন ম্যাজিস্ট্রেট। তদন্ত শেষে ওই ম্যাজিস্ট্রেট যে রিপোর্ট দেবেন তার ভিত্তিতেই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, ‘যদি কেউ অন্যায় কাজ করে থাকেন, কিংবা প্রলুব্ধ, স্বপ্রণোদিত হয়ে, কিংবা কোনো উদ্দেশ্যমূলকভাবে কিছু করে থাকেন তবে তার বিচার হবে। আমরা স্পষ্ট করে বলতে চাই, কেউই আইনের ঊর্ধ্বে নয়। অন্যায় করলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেন না। সেটাও আপনারা দেখেছেন।’

প্রসঙ্গত, গত ২৬ মে মাদকবিরোধী অভিযানে কক্সবাজারের টেকনাফে একরামুল হক নিহত হন। তাকে বাসা থেকে র‌্যাব এবং ডিজিএফআই এর স্থানীয় দুইজন কর্মকর্তা ডেকে নেয়ার পর হত্যা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে তার পরিবার অভিযোগ করেছে।

একরামের স্ত্রী ঘটনার সময়কার ফোন কলের একটি অডিও ক্লিপ সাংবাদিকদের শুনিয়েছেন। সংবাদমাধ্যমে অডিওটি প্রকাশ করা হয়েছে। ঘটনা নিয়ে রেকর্ড করা অডিওটি প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক সমালোচনা।