প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নোমান হোসেন প্রিন্স বলেছেন- বর্তমান সরকার উপজেলা ও ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণার প্রতি গুরুত্ব দিয়েছে। কারণ উন্মুক্ত বাজেটের ফলে কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা ফুটে উঠে। তাই বাজেট বিষয়টি সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ইউএনও নোমান হোসেন বলেন- স্থানীয় সরকারকে শক্তিশালী করতে ইউনিয়ন পরিষদের রাজস্ব আয় বাড়াতে হবে। তিনি বলেন-ইউনিয়নের সীমিত আয় দিয়ে পরিষদ পরিচালিত হয়। তাই উন্নয়নের স্বার্থে ইউনিয়নবাসীকে নিয়মিত কর পরিশোধ করতে হবে। সদর উপজেলার গুরুত্বপূর্ণ এই ইউনিয়নে বর্তমানে গ্রামীন রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নের জন্য চেয়ারম্যানকে ধন্যবাদ জানান তিনি।

ইউএনও নোমান হোসেন খুরুশকুল ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন জসিমের সভাপতিত্বে ও ইউপি সচিব এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বক্তব্যে রাখেন-খুরুশকুল ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার বুলবুল আক্তার, স্থানীয় আওয়ামীলীগ নেতা হাসান সিকদার, তৈতেয়া দাখিলা মাদ্রাসার প্রভাষক আমানুল হক আমান প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সকল সদস্য-সদস্যাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে ২০১৮-২০১৯ অর্থ বছরে বার্ষিক বাজেট পেশ করা হয়। এতে সর্বমোট আয় ধরা হয়েছে ২ কোটি ৩৩ লক্ষ ৮৩ হাজার ৬২১ টাকা আর ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩৩ লক্ষ ২৩ হাজার ৩২১ টাকা।

এরমধ্যে রাজস্ব হিসাবে আয় ২৫ লক্ষ ৬৩ হাজার ৫২১ টাকা আর ব্যয় ২৫ লক্ষ ৫৩ হাজার ১২১ টাকা। এতে উদ্বৃত্ত ১০ হাজার ৪০০ টাকা। উন্নয়ন হিসাবে আয় ২ কোটি ৮ লক্ষ ২০ হাজার ১০০ টাকা আর ব্যয় ২ কোটি ৭ লক্ষ ৭০ হাজার ২০০ টাকা। এতে উদ্বৃত্ত রয়েছে ৪৯ হাজার ৯০০ টাকা। অনুষ্ঠানের শেষে সকলে ইফতার মাহফিলে অংশ নেন।