গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে নি:শর্তে মুক্তি দিতে হবে- লুৎফুর রহমান কাজল

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া এদেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। সবার আগে জনগণের নেত্রীকে নি:শর্তে মুক্তি দিতে হবে। তা না হলে এদেশের জনগণ অবৈধ নির্বাচনে অংশ নেবে না।

বুধবার বিকাল কলাতলী ৯৯ ব্রাইডাল হাউসে জেলা বিএনপির কর্তৃক আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। আজকের আওয়ামী লীগও নিষিদ্ধ ছিলো। জিয়াউর রহমানের কারণেই তারা রাজনীতি করতে পারছেন। তিনিই বাংলাদেশের গণতন্ত্রের যাত্রার সূচনা করেছিলেন। সেই গণতন্ত্র আজ সম্পূর্ণভাবে হরণ করা হয়েছে। ইতিহাস বিকৃতি করে এই মহান নেতাকে ছোট করছে আওয়ামী লীগ।

সভাপতি বক্তব্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিল আজ তারাই বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে আটকে রেখেছে। আজ আমাদেরকে শপথ নিতে হবে- জাতিকে সম্পৃক্ত করে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াত ইসলামী জেলা আমির মাওলানা মোস্তাফিজুর রহমান, খেলাফত মজলিশ জেলা সভাপতি মাওলানা মুফতি আবু মুছা, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবিব, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ ইউনুছ, জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন মনির।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাস্টার আবু তাহের মিজবাহ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা ইয়াছিন হাবিব। ইফতার মাহফিলে বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিক, পেশাজীবি ও দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ