গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে নি:শর্তে মুক্তি দিতে হবে- লুৎফুর রহমান কাজল

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া এদেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। সবার আগে জনগণের নেত্রীকে নি:শর্তে মুক্তি দিতে হবে। তা না হলে এদেশের জনগণ অবৈধ নির্বাচনে অংশ নেবে না।

বুধবার বিকাল কলাতলী ৯৯ ব্রাইডাল হাউসে জেলা বিএনপির কর্তৃক আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। আজকের আওয়ামী লীগও নিষিদ্ধ ছিলো। জিয়াউর রহমানের কারণেই তারা রাজনীতি করতে পারছেন। তিনিই বাংলাদেশের গণতন্ত্রের যাত্রার সূচনা করেছিলেন। সেই গণতন্ত্র আজ সম্পূর্ণভাবে হরণ করা হয়েছে। ইতিহাস বিকৃতি করে এই মহান নেতাকে ছোট করছে আওয়ামী লীগ।

সভাপতি বক্তব্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিল আজ তারাই বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে আটকে রেখেছে। আজ আমাদেরকে শপথ নিতে হবে- জাতিকে সম্পৃক্ত করে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াত ইসলামী জেলা আমির মাওলানা মোস্তাফিজুর রহমান, খেলাফত মজলিশ জেলা সভাপতি মাওলানা মুফতি আবু মুছা, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবিব, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ ইউনুছ, জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন মনির।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাস্টার আবু তাহের মিজবাহ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা ইয়াছিন হাবিব। ইফতার মাহফিলে বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিক, পেশাজীবি ও দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

সর্বশেষ সংবাদ

গ্যাসের সিলিন্ডারে করে ইয়াবা পাচার, রোহিঙ্গা আটক

পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোঃ অসুস্থ : দোয়া কামনা

শুভ জন্মদিন ‘সিবিএন’

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

‘প্রবাসীর জমি দখল করেছে যুবলীগ নেতা’- সংবাদের প্রতিবাদ

সেন্টমার্টিন রক্ষায় ৬ দফা দাবি নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের 

খুরুশ্কুল চেয়ারম্যান জসিমের কৃতজ্ঞতা প্রকাশ

কক্সবাজারে হজ্ব ও ওমরাহ প্রশিক্ষণ কর্মশালা

চকরিয়ায় জাল সনদ প্রস্তুতকারী যুবক আটক

মেলায় এসেছে সাংবাদিক মোহাম্মদ আলী রাশেদের “প্রবাসীদের খবরের গল্প “

এবার শুরা সদস্য মজিবুরকে জামায়াত থেকে বহিষ্কার

আল মাহমুদের জানাজা সম্পন্ন, দাফন গ্রামের বাড়িতে

আত্মসমর্পণ করেছে যারা

‘একটিবার নতুন জীবন ভিক্ষা দিন, ইয়াবামুক্ত সমাজ উপহার দেব’

অবশেষে ইয়াবা ডন শাহাজান আনসারির আত্মসমর্পণ

বামপন্থী থেকে ইসলামী ধারা: আল মাহমুদের অন্য জীবন

ইয়াবা ব্যবসায়ীদের নিস্তার হবে না হবে না হবে না- স্বরাষ্ট্রমন্ত্রী

নতুন দুই মামলায় কারাগারে যাবে আত্মসমর্পণকারীরা

জামায়াত ভাঙছে, তারপর কী?

কক্সবাজারে মালয়েশিয়া পাচারের সময় ১৭ রোহিঙ্গা আটক