গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে নি:শর্তে মুক্তি দিতে হবে- লুৎফুর রহমান কাজল

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া এদেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। সবার আগে জনগণের নেত্রীকে নি:শর্তে মুক্তি দিতে হবে। তা না হলে এদেশের জনগণ অবৈধ নির্বাচনে অংশ নেবে না।

বুধবার বিকাল কলাতলী ৯৯ ব্রাইডাল হাউসে জেলা বিএনপির কর্তৃক আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। আজকের আওয়ামী লীগও নিষিদ্ধ ছিলো। জিয়াউর রহমানের কারণেই তারা রাজনীতি করতে পারছেন। তিনিই বাংলাদেশের গণতন্ত্রের যাত্রার সূচনা করেছিলেন। সেই গণতন্ত্র আজ সম্পূর্ণভাবে হরণ করা হয়েছে। ইতিহাস বিকৃতি করে এই মহান নেতাকে ছোট করছে আওয়ামী লীগ।

সভাপতি বক্তব্যে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিল আজ তারাই বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে আটকে রেখেছে। আজ আমাদেরকে শপথ নিতে হবে- জাতিকে সম্পৃক্ত করে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াত ইসলামী জেলা আমির মাওলানা মোস্তাফিজুর রহমান, খেলাফত মজলিশ জেলা সভাপতি মাওলানা মুফতি আবু মুছা, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবিব, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ ইউনুছ, জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন মনির।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাস্টার আবু তাহের মিজবাহ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা ইয়াছিন হাবিব। ইফতার মাহফিলে বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিক, পেশাজীবি ও দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

আ’লীগ মনোনয়ন প্রত্যাশী তারুণ্যের অহঙ্কার এড. লীনার পক্ষে তৃণমূল

স্থায়ী বসবাসের সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া

চকরিয়ায় একদিনে পাগলা কুকুরের কামড়ে ১৩ শিশু আহত

চট্টগ্রামের তিন ছিনতাইকারী আটক

শাহীন চৌধুরী নৌকার প্রার্থী মনোনীত হওয়ায় উখিয়ায় ছাত্রলীগের অানন্দ মিছিল

টেকনাফ বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ৩

শাহিনা চৌধুরীকে মনোনয়ন দেয়ায় হ্নীলায় আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

কলাতলীর সমাজসেবক শফি উল্লাহর পিতার ইন্তেকাল, রাত দশটায় জানাজা

এই ছবি আসলে কার?

মনোনয়ন পাবে না বিএনপির শোডাউনকারীরা

চূড়ান্ত মনোনয়ন জোটের সঙ্গে বসে : ফখরুল

বৃহস্পতিবার এড. আহামদ হোসেন স্মরণে ফুলকোর্ট রেভারেন্স

কক্সবাজার সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী (স:) পালিত

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল