প্রকাশিত সংবাদে পশ্চিম বাহারছড়ার ফারুকের প্রতিবাদ

গত ২৯ মে কক্সবাজারের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা কক্সবাজার নিউজ ডট কম এ (সিবিএন) প্রকাশিত ‘কক্সবাজার শহরের ইয়াবা ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাইরে‘ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদে আমাকে ইয়াবা ব্যবসার সাথে জড়িয়ে মানহানিকর তথ্য প্রকাশ করা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত ও মানহানিকর। আমি উক্ত ভূঁয়া সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।

প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, ‘শহরের পশ্চিম বাহারছড়ার আলোচিত অনেক মাদক ব্যবসায়ি এখনো বহাল রয়েছে বলে দাবি এলাকাবাসির। উক্ত সিন্ডিকেট কয়েকবার ইয়াবাসহ পুলিশের হাতে আটক হওয়ার পর পুনরায় জামিনে এসে পুরনো ব্যবসায় জড়িয়ে পরিবেশ নষ্ট করছে বলে অভিযোগ অনেক অভিভাবকের। এদে মধ্যে অন্যতম পশ্চিম বাহারছড়ার আলোচিত মোঃ আলীর পুত্র ফারুক। গতবছর ইয়াবাসহ চট্টগ্রামে আটক হওয়ার পর জামিনে এসে পুনরায় ইয়াবা বিক্রিতে জড়িয়ে পড়ে সে। তার বিরুদ্ধে ৩টি মাদক দ্রব্য আইনে মামলা রয়েছে।’ যা আমার বিরুদ্ধে মারাতœক ষড়যন্ত্র। আমার বিরুদ্ধে ৩টি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে বলেও মিথ্যা তথ্য দেওয়া হয়েছে। প্রকৃত পক্ষে আমার বিরুদ্ধে একটি মিথ্যা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। এ মামলায় আমি নির্দোষ প্রমাণিত হওয়ার পর উচ্চ আদালত উক্ত মামলা থেকে আমাকে খালাস দেন। প্রকৃত পক্ষে আমি সাধারণ একজন গাড়ি চালাক এবং হতদরিদ্র পরিবারের সন্তান। আমার বড় ভাই শাহজাহান সড়ক দূর্ঘটনায় মৃত্যু বরণ করার পর পরিবারের হাল ধরতে হয় আমাকেই। আমার পরিবারের সদস্য সংখ্যা বেশি হওয়ায় এখনও নুন আনতে পান্তা ফুরায়। আমি কখনই ইয়াবা ব্যবসার সাথে জড়িত নই। এলাকার কিছু দূঃষ্কৃতিকারী আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছে। কারণ গত কিছুদিন পূর্বে আমার এলাকা পশ্চিম বাহারছড়ায় ডাষ্টবিন নিয়ে স্থানীয় কিছু প্রতি হিংসা পরায়ণ ব্যক্তির সাথে আমার কথা কাটাকাটি হয়। ওসময় তারা আমার উপর হামলা চালিয়ে আমাকে মাথা ও শরীরের বিভিন্ন অংশে মারাত্মক আঘাত করে।

পরে আমি আইনী সহযোগীতার জন্য কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করতে তারা আমার উপর আরো বেশি চড়াও হয়। তারই অংশ হিসেবে ওই ব্যক্তিরা মিথ্যা ও ভুল তথ্য দিয়ে আমাকে ইয়াবা ব্যবসায়ী বানিয়ে আমার পরিবারকে বিপদের মূখে ঠেলে দেওয়ার পায়তারা চালিয়ে যাচ্ছে। আমি উক্ত মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক সংবাদের আবারও জোর প্রতিবাদ জানাচ্ছি। জাতির বিবেক সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ করছি কারো বিরুদ্ধে যাচাই বাচাই না করে যেনো কোন নিরীহ মানুষকে বিপদের মূখে ঠেলে না দিতে। অন্যথায় মানহানিকর মিথ্যা সংবাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবো। সম্মানিত সাংবাদিক ভাইদের মনে রাখতে হবে সৃষ্টিকর্তা একজন আছেন, তিনি নিশ্চয় এই ষড়যন্ত্রের বিচার করবেন। পাশাপাশি উক্ত বানোয়াট ও মিথ্যা সংবাদে বিভ্রান্ত না হতে প্রশাসন সহ সকলের প্রতি বিনীত অনুরোধ করছি।

 

প্রতিবাদকারী

ফারুক

পিতা- মো: আলী, সাং- পশ্চিম বাহারছড়া, পৌরসভা কক্সবাজার।

সর্বশেষ সংবাদ

গর্জনিয়ার চেয়ারম্যানের ছোট ভাই কাজল আর নেই

রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বৃক্ষরোপণ কর্মসূচী

উখিয়ায় ৩ দিন ব্যাপী দূযোর্গ বিষয়ক প্রশিক্ষন কর্মশালা

নাইক্ষ্যংছড়ি-রামুতে মাদক মুক্তির অঙ্গিকার

ইসলামাবাদে মসজিদের দোকান দখল

বৃক্ষরোপণ আন্দোলনে অংশগ্রহণ করে দেশকে সবুজ দেশে পরিণত করতে হবে’

বঙ্গোপসাগরে মৎস শিকার নিষেধাজ্ঞার কেনো প্রয়োজন?

নাগরিকত্ব হারাচ্ছে আসামের আরও এক লাখ মানুষ

ডিআইজি মিজান বরখাস্ত

প্রতিজন ১০৩ টাকা করে ৩৮৬ জন কনস্টেবল নিয়োগের বিপরীতে সহস্রাধিক প্রার্থী

আষাঢ়েও বৃষ্টি নেই, পানি সংকটে কৃষিজমি ও খেত খামার

১০৩ টাকা খরচে পুলিশের কনস্টেবল নিয়োগ আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ শতাংশও ব্যবহার হচ্ছেনা ল্যাপটপ প্রজেক্টর

মহেশখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

নির্বাচনে জিততে হিন্দু হওয়ার খবর চেপে গিয়েছিলেন নুসরাত!

একজন রিক্সাওয়ালার সততা!

নজরুল চেয়ারম্যানের ছোট ভাই কাজল আর নেই

মাতারবাড়ী রাজঘাটের বৃদ্ধা আলম শাইরের ভাগ্য খুলে যেতে পারে!

ছবিটি তোলার পর ফোটোগ্রাফারের আত্মহত্যা!

ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া