প্রকাশিত সংবাদে পশ্চিম বাহারছড়ার ফারুকের প্রতিবাদ

গত ২৯ মে কক্সবাজারের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা কক্সবাজার নিউজ ডট কম এ (সিবিএন) প্রকাশিত ‘কক্সবাজার শহরের ইয়াবা ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাইরে‘ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদে আমাকে ইয়াবা ব্যবসার সাথে জড়িয়ে মানহানিকর তথ্য প্রকাশ করা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত ও মানহানিকর। আমি উক্ত ভূঁয়া সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।

প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, ‘শহরের পশ্চিম বাহারছড়ার আলোচিত অনেক মাদক ব্যবসায়ি এখনো বহাল রয়েছে বলে দাবি এলাকাবাসির। উক্ত সিন্ডিকেট কয়েকবার ইয়াবাসহ পুলিশের হাতে আটক হওয়ার পর পুনরায় জামিনে এসে পুরনো ব্যবসায় জড়িয়ে পরিবেশ নষ্ট করছে বলে অভিযোগ অনেক অভিভাবকের। এদে মধ্যে অন্যতম পশ্চিম বাহারছড়ার আলোচিত মোঃ আলীর পুত্র ফারুক। গতবছর ইয়াবাসহ চট্টগ্রামে আটক হওয়ার পর জামিনে এসে পুনরায় ইয়াবা বিক্রিতে জড়িয়ে পড়ে সে। তার বিরুদ্ধে ৩টি মাদক দ্রব্য আইনে মামলা রয়েছে।’ যা আমার বিরুদ্ধে মারাতœক ষড়যন্ত্র। আমার বিরুদ্ধে ৩টি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে বলেও মিথ্যা তথ্য দেওয়া হয়েছে। প্রকৃত পক্ষে আমার বিরুদ্ধে একটি মিথ্যা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। এ মামলায় আমি নির্দোষ প্রমাণিত হওয়ার পর উচ্চ আদালত উক্ত মামলা থেকে আমাকে খালাস দেন। প্রকৃত পক্ষে আমি সাধারণ একজন গাড়ি চালাক এবং হতদরিদ্র পরিবারের সন্তান। আমার বড় ভাই শাহজাহান সড়ক দূর্ঘটনায় মৃত্যু বরণ করার পর পরিবারের হাল ধরতে হয় আমাকেই। আমার পরিবারের সদস্য সংখ্যা বেশি হওয়ায় এখনও নুন আনতে পান্তা ফুরায়। আমি কখনই ইয়াবা ব্যবসার সাথে জড়িত নই। এলাকার কিছু দূঃষ্কৃতিকারী আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছে। কারণ গত কিছুদিন পূর্বে আমার এলাকা পশ্চিম বাহারছড়ায় ডাষ্টবিন নিয়ে স্থানীয় কিছু প্রতি হিংসা পরায়ণ ব্যক্তির সাথে আমার কথা কাটাকাটি হয়। ওসময় তারা আমার উপর হামলা চালিয়ে আমাকে মাথা ও শরীরের বিভিন্ন অংশে মারাত্মক আঘাত করে।

পরে আমি আইনী সহযোগীতার জন্য কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করতে তারা আমার উপর আরো বেশি চড়াও হয়। তারই অংশ হিসেবে ওই ব্যক্তিরা মিথ্যা ও ভুল তথ্য দিয়ে আমাকে ইয়াবা ব্যবসায়ী বানিয়ে আমার পরিবারকে বিপদের মূখে ঠেলে দেওয়ার পায়তারা চালিয়ে যাচ্ছে। আমি উক্ত মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক সংবাদের আবারও জোর প্রতিবাদ জানাচ্ছি। জাতির বিবেক সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ করছি কারো বিরুদ্ধে যাচাই বাচাই না করে যেনো কোন নিরীহ মানুষকে বিপদের মূখে ঠেলে না দিতে। অন্যথায় মানহানিকর মিথ্যা সংবাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবো। সম্মানিত সাংবাদিক ভাইদের মনে রাখতে হবে সৃষ্টিকর্তা একজন আছেন, তিনি নিশ্চয় এই ষড়যন্ত্রের বিচার করবেন। পাশাপাশি উক্ত বানোয়াট ও মিথ্যা সংবাদে বিভ্রান্ত না হতে প্রশাসন সহ সকলের প্রতি বিনীত অনুরোধ করছি।

 

প্রতিবাদকারী

ফারুক

পিতা- মো: আলী, সাং- পশ্চিম বাহারছড়া, পৌরসভা কক্সবাজার।

সর্বশেষ সংবাদ

যে মঞ্চে আত্মসমর্পণ

আত্মসমর্পণের উদ্যোগের মধ্যেও ঢুকছে ইয়াবার চালান

আজ আত্মসমর্পণ করবে টেকনাফের ১০২ ইয়াবা ব্যবসায়ী

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবে আত্মস্বীকৃত ইয়াবাবাজরা

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

‘অধিগ্রহণের আগে মহেশখালীর মানুষকে পুনর্বাসন করুন’

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী