তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম:
চট্টগ্রামে পৃথক অভিযানে অস্ত্রসহ পাঁচজনকে গ্রেফতার নগর গোয়েন্দা পুলিশ। সোমবার দিনগত রাতে নগরীর কোতোয়ালী থানাধীন স্টেশন রোড ও চকবাজার থানাধীন দেওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কুমিল্লা জেলার লাকসাম পেয়ারাপুর এলাকার চান মিয়ার ছেলে মনিরুজ্জামান মনু (৫৪), চট্টগ্রামের চকবাজার থানার দেওয়ানবাজার এলাকার আবুল কাশেমের ছেলে ইফতেখার হোসেন রিমন প্রকাশ আইমান (২১), আব্দুল মালেকের ছেলে আব্দুল হামিদ (২১), আবুল কালামের ছেলে মো. তাসফি (২১), মো. হানিফের ছেলে মো. মামুন (১৮)। নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার আসিফ মহিউদ্দিন জানান, স্টেশন রোড থেকে মরিরুজ্জামান মনুকে আটক করা হয়। তার কাছ থেকে ৩৫টি বিভিন্ন ব্রান্ডের বোমবাইল জব্দ করা হয়েছে।

বাকি চারজনকে দেওয়ান বাজার ব্রিজের পাশে কাদেরের খাবার হোটেলের সামনে রাস্তার ওপর থেকে অস্ত্র ও ছুরিসহ গ্রেফতার করা হয়। ইফতেখার হোসেন রিমন প্রকাশ আইমান, আব্দুল হামিদ, মো. তাসফি, মো. মামুনের কাছ থেকে ১টি এলজি, ২ রাউন্ড কার্তুজ, ১ কিরিচ, ২টি ছুরি উদ্ধার করা হয় বলে তিনি জানান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনিরুজ্জামান মনু চোরাই মোবাইলগুলো বিভিন্ন চোর, ডাকাত, ছিনতাইকারী ও পকেমারের কাছ থেকে সংগ্রহ করে সেগুলোর আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করে বলে পুলিশের কাছে স্বীকার করে।