মাদক আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে দেশকে বাঁচাতে হবে : ড. সেকান্দর চৌধুরী

সংবাদদাতা :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মানব বিদ্যা অনুষদের ডীন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেছেন মাদক আগ্রাসনের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানকে স্বাগত জানিয়ে তিনি বলেন মাদক নিমূর্লের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি তরুণ যুবকদের এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন প্রজন্মরা পারে সর্বগ্রাসী মাদক থেকে দেশকে উদ্ধার করতে। দেশের সংবাদ কর্র্মীরা হচ্ছে জাতীর দর্পণ। আপনাদের বস্তুনিষ্ট ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মধ্যে দিয়ে দেশ ও সমাজের অপকর্ম দূর্নীতি ও নীতিবাচক দিক গুলো প্রতিরোধ করার জন্য নিরলসভাবে কাজ করে যেতে হবে। তবেই বাংলাদেশী জাতি মাদক আগ্রাসন থেকে উদ্ধার সম্ভব।

চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ) আয়োজিত ২৮ মে নগরীর সিএমইউজে হলে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী এসব কথা বলেন। সিআরইউ’র সভাপতি সৈয়দ দিদার আশরাফী’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক আলমগীর নুরের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন দৈনিক পূর্বদেশ সহকারী সম্পাদক সাংবাদিক দেব দুলাল ভৌমিক। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি দিলোয়ারা ইউসুফ, সিএমপি’র সহকারী পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম চৌধুরী, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, শাহেদা পারভিন, আতিকুর রহমান, সরওয়ার আলম, ইলিয়াছ আহমদ, জাকির হোসেন, সাদেকুর রহমান, মতিউর রহমান সৌরভ, সন্তোষ কুমার নন্দী।

সভায় বক্তারা সাংবাদিকদের ন্যায্য দাবীর ভিত্তিতে জীবনের নিরাপত্তা নির্শ্চিত করন এবং মৌলিক ভিত্তিতে দেশের সকল সাংবাদিকদের দাবি দাওয়া বাস্তবায়ন ও সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার সুষ্ঠু বিচারের ব্যবস্থা সুগম করার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন

সিআরইউ’র প্রেসিডিয়াম সদস্য কামরুল হুদা, সহ-সভাপতি সজল চৌধুরী, আলি আহম্মদ শাহীন, হারাধন চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক মাসুদ ফেরদৌস কবির, যুগ্ম সম্পাদক রিয়াজুর রহমান রিয়াজ, অর্থ সম্পাদক আজিজুল হক, সহ-সম্পাদক রিমন মুহুরী, পারভিন আক্তার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন বাবলা, নুরুল ইসলাম রিপন, সহ-সম্পাদক শিব্বির আহম্মদ ওসমান, রাশেদুল মাওলা, নারী বিষয়ক সম্পাদক রোজী চৌধুরী সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম, দিদারুল আলম, ক্রীড়া সম্পাদক সাইফুর রহমান সাইফুল, শাহাদাত হোসেন স্বপন, হোসেন মিন্টু, সদস্য সমীরন পাল, মোকলেসুর রহমান, হোসাইনুর রশীদ বাপ্পা, নজরুল ইসলাম, সৈয়দ জাহেদ হোসেন, হোসেন শিকদার রাজা, রুপম দত্ত, রাজীব চক্রবর্তী, মোহাম্মদ মহিউদ্দিন, খোকন দাশ প্রমুখ।

সর্বশেষ সংবাদ

আত্মসমর্পণকারীরা দিয়েছে গা শিউরে উঠা তথ্য : আরো ৫শতাধিক ইয়াবাবাজের নাম

কলাগাছের গণজোয়ার দেখে জনবিচ্ছিন্নরা ভোট ডাকাতির পরিকল্পনা করছে- সাঈদী

চকরিয়ায় ৪ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবুল গ্রেপ্তার

কুতুবদিয়াপাড়ায় শিশুকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ

চকরিয়া প্রেসক্লাবের সদস্য নাজমুলের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ

নাইক্ষ্যংছড়িতে নৌকার প্রার্থী অধ্যাপক শফিউল্লাহর নির্বাচনী সভা

উখিয়ায় শরনার্থী ক্যাম্পের মক্তবে রোহিঙ্গা ভাষায় পাঠদান

গোমাতলীর আবদুল কুদ্দুছ সওদাগরের ইন্তেকাল

জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

পথে পথে পর্যটক

পেকুয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

চকবাজারে অগ্নিকান্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক

উখিয়ায় নার্সারীতে সন্ত্রাসী হামলা, ভাংচুর: আহত ৩

পাকিস্তানে পালিত হলো ‘আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস’

আমীরে হেফাজত টেকনাফ আসছেন শনিবার

সকল নূরানী মাদ্রাসাকে বোর্ডের অধিভুক্ত ও সনদ পরীক্ষা বাধ্যতামূলক করা হোক

বদরমোকাম হেফজখানার প্রধান শিক্ষক শামশুল আলম আর নেই

জনপ্রিয় তামিল সঙ্গীত পরিচালক কুরালারাসানের ইসলাম গ্রহণ

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান, খালি করা হচ্ছে হাসপাতাল