মাতামুহুরী ব্রীজের আড়াই কোটি টাকা ব্যয়ে মেরামত কাজ শুরু

আবদুল মজিদ, চকরিয়া:

চকরিয়ায় ২৮ মে সোমবার থেকে শুরু হয়েছে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ। ফলে আগামী চারদিনের প্রতিরাতে মেরামত কাজ চলবে। এ কারনে প্রতিরাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত সড়কে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে। মাতামুহুরী ব্রীজের জরুরী মেরামত কাজের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় প্রায় আড়াই কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

তবে মেরামত কাজের সময়ে উল্লেখিত চারদিন রাত ১২টা থেকে ভোর-সকাল ৬টা পর্যন্ত মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের একতাবাজার দিয়ে এবং পেকুয়া-ঈদমণি-চকরিয়া আঞ্চলিক মহাসড়ক হয়ে ফের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও চট্টগ্রামের পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-পেকুয়া-চকরিয়া আঞ্চলিক মহাসড়ক হয়ে যানবাহন চলাচল করার জন্য নির্দেশনা জারি করা হয়েছে কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়–য়া।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ শুরু হওয়ার প্রেক্ষিতে গতকাল সোমবার ২৮ মে থেকে রাত থেকে ৩১ মে পর্যন্ত চারদিন রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে সেতুর উপর দিয়ে। এজন্য বিকল্প হিসেবে চট্টগ্রামের পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-পেকুয়া-চকরিয়া তথা পিএবিসি আঞ্চলিক মহাসড়ককে ব্যবহার করতে সকল ধরনের যানবাহন চালক-মালিকদের অনুরোধ জানানো হয়েছে।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়ুয়া বলেন, মেয়াদ উর্ত্তীণ হওয়ার কারনে যানবাহন চলাচল চরম ‘ঝুঁকিপূর্ণ’ হয়ে উঠেছে মহাসড়কের চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর উপর নির্মিত চিরিঙ্গা পয়েন্টে সেতুটির উপরিভাগের একটি অংশ। ফলে যানবাহন চলাচল নিবিঘœ করতে সড়ক বিভাগ বিভাগের পক্ষ থেকে সেতুটির জরুরি মেরামত কাজ শুরু করা হচ্ছে আজ সোমবার থেকে। এজন্য এদিন রাত ১২টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত বিশেষ করে রাতে সেতুটির উপর দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। আগামী ৩১ মে পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।’

নির্বাহী প্রকৌশলী মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ সুচারুভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন। পাশাপাশি উন্নয়ন কাজের প্রয়োজনে সংশ্লিষ্ট সকলের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন।

সর্বশেষ সংবাদ

রাতের অন্ধকারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল ইয়াবা ব্যবসায়ী

বৃহস্পতিবার কক্সবাজারের ৭ উপজেলার ১৯ জন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ

কবি আব্দুল হাই শিকদারের সান্নিধ্যে কিছুক্ষণ

স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে পালানোর সময় দু’নারী ছিনতাইকারী আটক

রামুর কাউয়ারখোপে রোহিঙ্গাদের বসবাস : স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ

কলাতলী-মেরিন ড্রাইভ সড়কের সংস্কার কাজ পরিদর্শনে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

সন্ত্রাসী, অস্ত্র ও মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের আহ্বান পেকুয়া ওসির 

নবনির্বাচিত রামু উপজেলা চেয়ারম্যান কাজলের নাগরিক সংবর্ধণার প্রস্তুতি সভা

হোপ ফিল্ড হসপিটাল পরিদর্শন করলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব

চকরিয়ায় জবরদখল চেষ্টায় বাড়িঘর ভাংচুর

ঈদগড়ের দুর্গম জনপদে জ্ঞানের আলো ছড়ায় আল-আমিন একাডেমী

লংগদু’য় নৌকা ডুবিতে শিশুর মৃত্যু

১মে থেকে কাপ্তাই হ্রদে সকল প্রকারমৎস্য আহরণ-বিপনন নিষিদ্ধ

টেকনাফে মেলার নামে অশ্লীল কর্মকান্ড বন্ধে ২৪ ঘন্টার আল্টিমেটাম

প্রফেশনাল দায়িত্ববোধ থেকে!

হোটেল সী-আলীফ থেকে পাঁচ হাজার ইয়াবাসহ ব্যবসায়ী আটক

শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করলো আইএস

সেফুদার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা, তদন্তে কাউন্টার টেরোরিজম

পেকুয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

নিউজিল্যান্ডে মসজিদ হামলার প্রতিশোধেই শ্রীলঙ্কায় হামলা হয়েছে: প্রতিরক্ষামন্ত্রী