প্রেস বিজ্ঞপ্তি:

উখিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এতিম ও উখিয়া কলেজ ছাত্র রিপন বড়ুয়াকে আটক করেছে উখিয়া থানা পুলিশ। সে রত্নাপালং ইউনিয়নের পূর্বররত্না গ্রামের মৃত কৃষ্টমোহন বড়ুয়ার ছেলে।

জানা যায়, গত বৃহস্পতিবার রত্নাপালং ইউনিয়নের পূর্বরত্না গ্রামের মৃত বুঁচারাম বড়ুয়ার ছেলে মিকু বড়ুয়ার সাথে ক্রিকেট খেলায় সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে ২৭ মে রাতে আটক করে পিতৃহারা রিপনকে। এদিকে স্বামীহারা মিনা বড়ুয়ার একমাত্র পুত্র রিপন বড়ুয়াকে পুলিশ আটক করার পর তার কান্নায় আকাশ ভারী হয়ে উঠেছে।

এ ঘটনায় ৮জনকে আসামী করে মামলা রুজু করা হয়েছে। উখিয়া থানার মামলা নং- ৪২, তারিখ ২৭/৫/২০১৮ মূলে তাকে আটক করা হয় বলে এসআই শাহীন জানিয়েছেন।

এদিকে রিপনে মা মিনা বড়ুয়া কান্নাজড়িত কন্ঠে বলেন, তার ছেলেকে নিয়ে যাওয়ার সময় আজ ছেড়ে দেওয়ার কথা বললেও ছেড়ে দেয়নি। পুলিশ রিপন বড়ুয়াকে মারধর না করে ছেড়ে দেয়ার কথা বলে মিনা বড়ুয়ার কাছ থেকে ৩ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনার বিষয়ে প্রত্যক্ষদর্শী ও ক্রিকেট খেলারত স্থানীয় ছেলেদের সাথে কথা বললে এর সত্যতা বেরিয়ে আসবে বলেও তিনি জানান।

এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী বলেন, তিনি বিষয়টি সম্পর্কে অবগত নন। তবে ক্রিকেট খেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এতিম অসহায় কলেজ ছাত্র রিপনকে আটক করার বিষয়টি সত্যি দু:খজনক। বিষয়টি তিনি খতিয়ে দেখবেন বলে জানান।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রিপন বড়–য়াকে আটক করে কোর্টে প্রেরণ করা হয়েছে।