আজ থেকে শুরু চিরিঙ্গা সেতুর মেরামত : আগামী ৪দিন বিকল্প পথে চলবে যানবাহন

সকাল ৬টা থেকে রাত বারোটা পর্যন্ত বন্ধ থাকবে

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়ায় আজ ২৮ মে সোমবার থেকে শুরু হচ্ছে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ। মেরামত কাজ চলবে আগামী চারদিন। এ কারনে প্রতিদিন সকাল ছয়টা থেকে রাত বারোটা পর্যন্ত সড়কে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তবে মেরামত কাজের সময়ে উল্লেখিত চারদিন সকাল ছয়টা থেকে রাত বারোটা পর্যন্ত মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের একতাবাজার দিয়ে এবং পেকুয়া-ঈদমণি-চকরিয়া আঞ্চলিক মহাসড়ক হয়ে ফের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও চট্টগ্রামের পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-পেকুয়া-চকরিয়া আঞ্চলিক মহাসড়ক হয়ে যানবাহন চলাচল করার জন্য নির্দেশনা জারি করা হয়েছে কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়ুয়া।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ শুরু হওয়ার প্রেক্ষিতে আজ সোমবার ২৮ মে থেকে ৩১ মে পর্যন্ত মোট চারদিন রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে সেতুর উপর দিয়ে। এজন্য বিকল্প হিসেবে চট্টগ্রামের পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-পেকুয়া-চকরিয়া তথা পিএবিসি আঞ্চলিক মহাসড়ককে ব্যবহার করতে সকল ধরনের যানবাহন চালক-মালিকদের অনুরোধ জানানো হয়েছে।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়ুয়া বলেন, মেয়াদ উর্ত্তীণ হওয়ার কারনে যানবাহন চলাচল চরম ‘ঝুঁকিপূর্ণ’ হয়ে উঠেছে মহাসড়কের চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর উপর নির্মিত চিরিঙ্গা পয়েন্টে সেতুটির উপরিভাগের একটি অংশ। ফলে যানবাহন চলাচল নিবিঘœ করতে সড়ক বিভাগ বিভাগের পক্ষ থেকে সেতুটির জরুরি মেরামত কাজ শুরু করা হচ্ছে আজ সোমবার থেকে। এজন্য এদিন রাত ১২টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত বিশেষ করে রাতে সেতুটির উপর দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। আগামী ৩১ মে পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।’

নির্বাহী প্রকৌশলী মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ সুচারুভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন। পাশাপাশি উন্নয়ন কাজের প্রয়োজনে সংশ্লিষ্ট সকলের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন। #

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে থাকবে ভারত

খালেদার জামিন আবেদন ফের খারিজ

তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

আপাতত বাংলাদেশিরা ওমরাহ করতে যেতে পারবেন না

দিল্লির দাঙ্গা: ছয় মুসলিমের প্রাণ বাঁচিয়ে মৃত্যুমুখে প্রেমকান্ত

বস্ত্রমন্ত্রীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর ‘গুজব’

রোহিঙ্গাদের পঞ্চম দফায় ত্রাণ সহায়তা ভারতের

ডুলাহাজারা কলেজিয়েট ইনস্টিটিউটের ১১ শিক্ষার্থীর বৃত্তি লাভ

সাগরপথে ফের মানবপাচার শুরু

অ্যাডভান্সড ট্রিটমেন্টের ‘সম্মতি দেননি’ খালেদা জিয়া

এক লাখ নয়, পুরো টাকাই ফেরত পাবেন আমানতকারীরা

মসজিদ ভাঙচুরের ভিডিওটি নকল নয়: আনন্দবাজার পত্রিকা

বেসরকা‌রি হজ প‌্যা‌কেজ দুটি, সর্ব‌নিম্ন ৩ লাখ ১৭ হাজার টাকা

ডিসি কলেজের অগ্রযাত্রায় সহযোগিতা করা হবে : বিভাগীয় কমিশনার

এডঃ বিভূতি ভূষণ শর্মার মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

আ জ ম নাসিরকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন রেজাউল

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের নির্বাচন কাল

পুনবার্সন তালিকা থেকে নাম বাদ, শহরে মানববন্ধন

আত্মস্বীকৃত ৯৭ ইয়াবা কারবারির বিরুদ্ধে চার্জ গঠন

৪০ বছর আগেই করোনাভাইরাস তৈরি করেছে চীন!