আজ থেকে শুরু চিরিঙ্গা সেতুর মেরামত : আগামী ৪দিন বিকল্প পথে চলবে যানবাহন

সকাল ৬টা থেকে রাত বারোটা পর্যন্ত বন্ধ থাকবে

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়ায় আজ ২৮ মে সোমবার থেকে শুরু হচ্ছে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ। মেরামত কাজ চলবে আগামী চারদিন। এ কারনে প্রতিদিন সকাল ছয়টা থেকে রাত বারোটা পর্যন্ত সড়কে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তবে মেরামত কাজের সময়ে উল্লেখিত চারদিন সকাল ছয়টা থেকে রাত বারোটা পর্যন্ত মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের একতাবাজার দিয়ে এবং পেকুয়া-ঈদমণি-চকরিয়া আঞ্চলিক মহাসড়ক হয়ে ফের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও চট্টগ্রামের পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-পেকুয়া-চকরিয়া আঞ্চলিক মহাসড়ক হয়ে যানবাহন চলাচল করার জন্য নির্দেশনা জারি করা হয়েছে কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়ুয়া।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ শুরু হওয়ার প্রেক্ষিতে আজ সোমবার ২৮ মে থেকে ৩১ মে পর্যন্ত মোট চারদিন রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে সেতুর উপর দিয়ে। এজন্য বিকল্প হিসেবে চট্টগ্রামের পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-পেকুয়া-চকরিয়া তথা পিএবিসি আঞ্চলিক মহাসড়ককে ব্যবহার করতে সকল ধরনের যানবাহন চালক-মালিকদের অনুরোধ জানানো হয়েছে।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়ুয়া বলেন, মেয়াদ উর্ত্তীণ হওয়ার কারনে যানবাহন চলাচল চরম ‘ঝুঁকিপূর্ণ’ হয়ে উঠেছে মহাসড়কের চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর উপর নির্মিত চিরিঙ্গা পয়েন্টে সেতুটির উপরিভাগের একটি অংশ। ফলে যানবাহন চলাচল নিবিঘœ করতে সড়ক বিভাগ বিভাগের পক্ষ থেকে সেতুটির জরুরি মেরামত কাজ শুরু করা হচ্ছে আজ সোমবার থেকে। এজন্য এদিন রাত ১২টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত বিশেষ করে রাতে সেতুটির উপর দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। আগামী ৩১ মে পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।’

নির্বাহী প্রকৌশলী মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর জরুরি মেরামত কাজ সুচারুভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন। পাশাপাশি উন্নয়ন কাজের প্রয়োজনে সংশ্লিষ্ট সকলের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন। #

সর্বশেষ সংবাদ

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

সম্পর্ক ভাঙলে শুধু মনই ভাঙে না  আত্মার শান্তিও নষ্ট করে…

চকরিয়ায় মোবাইল চুরির অভিযোগে যুবককে ধরে নিয়ে মাথান্যাড়া শাস্তি!

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন

খুটাখালী বিএনপি নেতা ডাঃ শফির পিতার ইন্তেকাল

ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছে ইসলামী ব্যাংক

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ৮জন আসামী গ্রেফতার

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর