সাকিবদের হারিয়ে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

সাকিবদের হারিয়ে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারলো না সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয়বারেরমত আইপিএল চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস।

দুই বছর নিষিদ্ধ থাকার পর আইপিএলে ফিরেই নিজেদের শ্রেষ্ঠত্ব উদ্ধার করে নিলো মহেন্দ্র সিং ধোনির দল। ২০১১ সালের পর ৭ বছর বিরতি দিয়ে আবারও চ্যাম্পিয়ন হলো চেন্নাই। এর আগে ২০১০ এবং ২০১১ সালে টানা দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল। সানরাইজার্স ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর আবারও ফাইনালে উঠে দ্বিতীয় শিরোপা জয় করতে ব্যর্থ হলো।

আইপিএল ১১তম আসরের ফাইনালটা পুরোপুরি নিজের করে নিলেন শেন ওয়াটসন। একার হাতেই তিনি হারিয়ে দিলেন সানরাইজার্স হায়দরাবাদকে। ৫৭ বল খেলে বাউন্ডারি আর ছক্কার ঝড় বইয়ে দিয়েছিলেন তিনি। ১১টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৮টি।

১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই সুপার কিংস। দলীয় ১৬ রানের মাথায় ফিরিয়ে দেন ফ্যাফ ডু প্লেসিসকে। এরপর সুরেশ রায়নাকে নিয়ে ১১৭ রানের বিশাল জুটি গড়েন শেন ওয়াটসন। তবে এ ক্ষেত্রে দর্শক ছিলেন সুরেশ রায়নাও। এক প্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে তিনি কেবল ওয়াটসনের ব্যাটিং দেখেছেন।

২৪ বলে ৩২ রান করে তিনি আউট হয়ে যান। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন রায়না। শেষে ওয়াটসনের সঙ্গে ফাইনাল জয়ের বাকি কাজটুকু সেরে নেন আম্বাতি রাইডু। ১৯ বল খেলে তিনি করেন ১৬ রান। শেষ পর্যন্ত ৯ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই।

হায়দরাবাদের হয়ে উইকেট দুটি নেন সন্দীপ শর্মা এবং ক্রেইগ ব্র্যাথওয়েট। সাকিব আল হাসান মাত্র ১ ওভার বোলিং করে দেন ১৫ রান। এরপর তাকে আর বোলিংয়েই আনা হয়নি। রশিদ খান ৪ ওভার পুরো বোলিং করেন। তাকে একটু সমীহ করে খেলেছেন ওয়াটসনরা। যে কারণে ২৪ রান দিলেও কোনো উইকেট দেননি তাকে।

এর আগে টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠায় চেন্নাই। ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়ে। মাত ১৩ রানের মাথায় গোস্বামীকে হারায় হায়দরাবাদ। শিখর ধাওয়ান করেন ২৫ বলে ২৬ রান। ৩৬ বলে সর্বোচ্চ ৪৭ রান করেন কেন উইলিয়ামসন। ১৫ বলে ২৩ রান করেন সাকিব আল হাসান। ২টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন তিনি। ২৫ বলে ৪৫ রান করেন ইউসুফ পাঠান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জীবনে সফল হতে চান? আজ থেকেই পবিত্র কোরআনের চার পরামর্শ মেনে চলুন

প্রাথমিক-ইবতেদায়ির বৃত্তির ফল মার্চের প্রথম সপ্তাহে

আইসিসির নতুন প্রধান নির্বাহী ভারতীয় মানু সনি

জামায়াতের মনোযোগ সংগঠনে

কী ঘটতে যাচ্ছে ব্রিটেনে?

বদলে গেছে ফারজানা ব্রাউনিয়ার জীবন

আত্মসমর্পণ করতে যাচ্ছে বদির ভাই ও স্বজনেরা

হিফজুল কুরআন প্রতিযোগিতায় দারুল আরক্বমের দুই ছাত্রের কৃতিত্ব

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

রাখাইনে আবারো সঙ্ঘাতের শঙ্কা, জাতিসঙ্ঘ দূতের সফর স্থগিত

কী হচ্ছে তাবলীগ জামাতের অভ্যন্তরে? সমস্যার সমাধান ভারতে?

সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই

থেরেসার ব্রেক্সিট চুক্তি পার্লামেন্টে প্রত্যাখ্যান

কেনিয়ায় জঙ্গি হামলায় নিহত ১১

ধুলায় ধূসর রামু কলেজ গেইট, দুর্ভোগ পথচারী ও শিক্ষার্থীদের

পেকুয়া প্রেসক্লাব সভাপতি ছফওয়ানুলকে মিথ্যা মামলায় আসামি,সাংবাদিকদের নিন্দা

প্রবাসের মাটিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন ক্রীড়াবিদ তৌহিদ

চকরিয়া-পেকুয়ার সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে আধুনিক পাঠশালায় পরিণত করা হবে

কালারমারছড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের ঢেউটিন বিতরণ

ব্যবসায়ীদের সদাচারী হতে বললেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন