সাকিবদের হারিয়ে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

সাকিবদের হারিয়ে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারলো না সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয়বারেরমত আইপিএল চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস।

দুই বছর নিষিদ্ধ থাকার পর আইপিএলে ফিরেই নিজেদের শ্রেষ্ঠত্ব উদ্ধার করে নিলো মহেন্দ্র সিং ধোনির দল। ২০১১ সালের পর ৭ বছর বিরতি দিয়ে আবারও চ্যাম্পিয়ন হলো চেন্নাই। এর আগে ২০১০ এবং ২০১১ সালে টানা দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল। সানরাইজার্স ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর আবারও ফাইনালে উঠে দ্বিতীয় শিরোপা জয় করতে ব্যর্থ হলো।

আইপিএল ১১তম আসরের ফাইনালটা পুরোপুরি নিজের করে নিলেন শেন ওয়াটসন। একার হাতেই তিনি হারিয়ে দিলেন সানরাইজার্স হায়দরাবাদকে। ৫৭ বল খেলে বাউন্ডারি আর ছক্কার ঝড় বইয়ে দিয়েছিলেন তিনি। ১১টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৮টি।

১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই সুপার কিংস। দলীয় ১৬ রানের মাথায় ফিরিয়ে দেন ফ্যাফ ডু প্লেসিসকে। এরপর সুরেশ রায়নাকে নিয়ে ১১৭ রানের বিশাল জুটি গড়েন শেন ওয়াটসন। তবে এ ক্ষেত্রে দর্শক ছিলেন সুরেশ রায়নাও। এক প্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে তিনি কেবল ওয়াটসনের ব্যাটিং দেখেছেন।

২৪ বলে ৩২ রান করে তিনি আউট হয়ে যান। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন রায়না। শেষে ওয়াটসনের সঙ্গে ফাইনাল জয়ের বাকি কাজটুকু সেরে নেন আম্বাতি রাইডু। ১৯ বল খেলে তিনি করেন ১৬ রান। শেষ পর্যন্ত ৯ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই।

হায়দরাবাদের হয়ে উইকেট দুটি নেন সন্দীপ শর্মা এবং ক্রেইগ ব্র্যাথওয়েট। সাকিব আল হাসান মাত্র ১ ওভার বোলিং করে দেন ১৫ রান। এরপর তাকে আর বোলিংয়েই আনা হয়নি। রশিদ খান ৪ ওভার পুরো বোলিং করেন। তাকে একটু সমীহ করে খেলেছেন ওয়াটসনরা। যে কারণে ২৪ রান দিলেও কোনো উইকেট দেননি তাকে।

এর আগে টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠায় চেন্নাই। ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়ে। মাত ১৩ রানের মাথায় গোস্বামীকে হারায় হায়দরাবাদ। শিখর ধাওয়ান করেন ২৫ বলে ২৬ রান। ৩৬ বলে সর্বোচ্চ ৪৭ রান করেন কেন উইলিয়ামসন। ১৫ বলে ২৩ রান করেন সাকিব আল হাসান। ২টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন তিনি। ২৫ বলে ৪৫ রান করেন ইউসুফ পাঠান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের ৪ আসনে আ. লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭০ জন

বিএনপিতে ফিরলেন যে সব নেতা

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালেরও খেতাব হারালেন সু চি

সৌদি আরবে এক বছরের জন্য বাদশাহ হবেন আহমেদ!

এলাকায় জনপ্রিয়দের প্রাধান্য দেবে আওয়ামী লীগ

চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান স্রষ্টা

নির্বাচনে প্রার্থী হতে পারবেন কি খালেদা জিয়া?

বাংলাদেশের নির্বাচনকে কঠিনভাবে নিয়েছে যুক্তরাষ্ট্র

জিয়াবুল বাঁচতে চায়

বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গুলিবিনিময়ে স্কুলছাত্র নিহত

ফেসবুক-ইনস্টাগ্রামে কম সময় দিলে লাভ বেশি

খরুলিয়ায় ছেলের ছুরিকাঘাতে পিতার মৃত্যু

তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনকালীন সরকার শুরু -মন্ত্রিপরিষদ সচিব

চট্টগ্রামে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ৫ জন

সংসদ নির্বাচনের মাঠে যেসব ফুটবলাররা

নির্বাচনের পরিবেশ অনুকূল নয়, কূটনীতিকদের জানালো বিএনপি

কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের ২৪ জনের মনোনয়ন ফরম জমা

মধ্য জানুয়ারিতে ভোট চায় ঐক্যফ্রন্ট

অা.লীগের মনোনয়নপত্র নিলেন ব্যরিস্টার প্রশান্ত বডুয়া

জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম