সাকিবদের হারিয়ে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

সাকিবদের হারিয়ে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারলো না সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয়বারেরমত আইপিএল চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস।

দুই বছর নিষিদ্ধ থাকার পর আইপিএলে ফিরেই নিজেদের শ্রেষ্ঠত্ব উদ্ধার করে নিলো মহেন্দ্র সিং ধোনির দল। ২০১১ সালের পর ৭ বছর বিরতি দিয়ে আবারও চ্যাম্পিয়ন হলো চেন্নাই। এর আগে ২০১০ এবং ২০১১ সালে টানা দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল। সানরাইজার্স ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর আবারও ফাইনালে উঠে দ্বিতীয় শিরোপা জয় করতে ব্যর্থ হলো।

আইপিএল ১১তম আসরের ফাইনালটা পুরোপুরি নিজের করে নিলেন শেন ওয়াটসন। একার হাতেই তিনি হারিয়ে দিলেন সানরাইজার্স হায়দরাবাদকে। ৫৭ বল খেলে বাউন্ডারি আর ছক্কার ঝড় বইয়ে দিয়েছিলেন তিনি। ১১টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৮টি।

১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই সুপার কিংস। দলীয় ১৬ রানের মাথায় ফিরিয়ে দেন ফ্যাফ ডু প্লেসিসকে। এরপর সুরেশ রায়নাকে নিয়ে ১১৭ রানের বিশাল জুটি গড়েন শেন ওয়াটসন। তবে এ ক্ষেত্রে দর্শক ছিলেন সুরেশ রায়নাও। এক প্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে তিনি কেবল ওয়াটসনের ব্যাটিং দেখেছেন।

২৪ বলে ৩২ রান করে তিনি আউট হয়ে যান। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন রায়না। শেষে ওয়াটসনের সঙ্গে ফাইনাল জয়ের বাকি কাজটুকু সেরে নেন আম্বাতি রাইডু। ১৯ বল খেলে তিনি করেন ১৬ রান। শেষ পর্যন্ত ৯ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই।

হায়দরাবাদের হয়ে উইকেট দুটি নেন সন্দীপ শর্মা এবং ক্রেইগ ব্র্যাথওয়েট। সাকিব আল হাসান মাত্র ১ ওভার বোলিং করে দেন ১৫ রান। এরপর তাকে আর বোলিংয়েই আনা হয়নি। রশিদ খান ৪ ওভার পুরো বোলিং করেন। তাকে একটু সমীহ করে খেলেছেন ওয়াটসনরা। যে কারণে ২৪ রান দিলেও কোনো উইকেট দেননি তাকে।

এর আগে টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠায় চেন্নাই। ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়ে। মাত ১৩ রানের মাথায় গোস্বামীকে হারায় হায়দরাবাদ। শিখর ধাওয়ান করেন ২৫ বলে ২৬ রান। ৩৬ বলে সর্বোচ্চ ৪৭ রান করেন কেন উইলিয়ামসন। ১৫ বলে ২৩ রান করেন সাকিব আল হাসান। ২টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন তিনি। ২৫ বলে ৪৫ রান করেন ইউসুফ পাঠান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।

সর্বশেষ সংবাদ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী

জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার

নুসরাত হত্যাকাণ্ডে অভিযুক্ত রুহুল আমিনের উত্থানের নেপথ্যে

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার

চাকুরীতে স্থানীয়করণের বিষয়টি জাতিসংঘ ও আইএনজিওগুলো আমলে নিয়েছে

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার চিত্রাংকনে ১ম তাসনিয়া হাসান তাহি

দেশ সেরা কনটেন্ট নির্মাতা হয়েছেন আলীকদমের উচাচিং

সেফুদার বিরুদ্ধে অস্ট্রিয়ায় মামলা

জামিনে মুক্তি পেলো খরুলিয়ার সেই মা-মেয়ে

টেকনাফে ৩ হাজার ৮শ’ পিচ ইয়াবাসহ দু’যুবক আটক

টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

যুবকের তিরিশ

লোহাগাড়ায় ডাঃ মাহমুদুর রহমান’র পিতার ইন্তেকাল

পহেলা মে দিবস উপলক্ষে রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের সভা

শ্রীলঙ্কায় বিস্ফোরণে নিহত বেড়ে ২৯০, এখনও পর্যন্ত গ্রেফতার ২৪

এলএ অফিসে সক্রিয় ভয়ংকর প্রতারক চক্র !

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের ২৭ জন বিদেশি

ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মহেশখালী সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা, কেন্দ্রসচিব অব্যাহতি