দক্ষিনমিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুছ ভুট্টোর প্রতিবাদ ও ব্যাখ্যা

 

শনিবার (২৬ মে) দৈনিক কক্সবাজার, দৈনিক সকালের কক্সবাজার, দৈনিক ইনানী ও দৈনিক বাঁকখালী ও অনলাইন পত্রিকা পরিবর্তন ডটকমে প্রকাশিত ‘টার্গেট কক্সবাজারের ইয়াবা গডফাদাররা’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদে রামু উপজেলার ইয়াবার পৃষ্ঠপোষক বা গডফাদার শীর্ষে মর্মে আমি এবং আমার ভাই নুরুল আজিমের নাম উল্লেখ করায় আমি হতবাক হয়েছি।
আমি কখনো ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত ছিলাম না। আমার কোন আত্মীয়-স্বজনও ইয়াবা ব্যবসায় জড়িত নেই। কোন ইয়াবা ব্যবসায়ির সাথে আমার বা আমার পরিবারের কোন সদস্যের ন্যূনতম সম্পর্কও নেই। এমনকি আমার বিরুদ্ধে বা আমার পরিবারের কারো বিরুদ্ধে ইয়াবা ব্যবসায় জড়িত থাকার কোন অভিযোগ অতীতেও ছিলো না, এখনো নেই। কোন সরকারি তালিকাতেও আমার নাম নেই। এরপরও ষড়যন্ত্রমূলক ভাবে এ সংবাদে আমাকে এবং আমার ভাইকে জড়িয়ে আমার দীর্ঘদিনের অর্জিত সুনাম ক্ষুন্ন করার চেষ্টা চলছে।
মূলত আমি বিগত ইউপি নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হই। নির্বাচিত হওয়ার পর থেকে আমার দুই প্রতিদ্বন্ধি শত্রুতাবশত আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ষড়যন্ত্র চালিয়ে আসছে। এছাড়া রাজনৈতিক ভাবে প্রতিদ্বন্ধি কিছু নেতাকর্মীও আমার বিরুদ্ধে অপপ্রচারে মেতেছে। আমার ধারনা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারকারিরাই এ সংবাদে আমার নাম প্রকাশে ইন্ধন দিয়েছে।
আমি একজন সাধারণ মধ্যবিত্ত পরিবারের সন্তান। দীর্ঘদিন ব্যবসা-বাণিজ্যের মাধ্যমে আমি সংসারের জীবিকা নির্বাহ করে আসছি। আমি কখনো বিত্তশালী ছিলাম না। এখনও নেই। এমনকি আমার ব্যাংক হিসাবেও কোন অস্বাভাবিক লেনদেন হয়নি। যা তদন্ত করলে জানা যাবে। সম্প্রতি আমার প্রতিদ্বন্ধি প্রার্থীরা এলাকার লোকজনকে উদ্দেশ্য করে আমাকে বিভিন্ন মামলায় ফাঁসানোর হুমকী দিয়েছেন। এ সংবাদ পড়ে প্রতীয়মান হচ্ছে ষড়যন্ত্রকারিরাই আমাকে ইয়াবা ব্যবসায়ি বানাতে উঠেপড়ে লেগেছেন।
আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের আদর্শে অনুপ্রানিত ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বাসী একজন নিবেদিতপ্রাণ কর্মী। আমি দীর্ঘদিন রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক এবং দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি। এ ধরনের মিথ্যা অপপ্রচারে আমি মোটেও ভীত নই।
এছাড়া দক্ষিন মিঠাছড়ি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করার পাশাপাশি ইউনিয়নে শিক্ষার প্রসার ঘটাতে জিনেরঘোনা ইউনুচ ভুট্টো প্রাথমিক বিদ্যালয়, চেইন্দা লারপাড়া দারুল উলুম হেফজখানা ও এতিমখানা প্রতিষ্ঠা করে সভাপতির দায়িত্ব পালন করে আসছি।
আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে থেকেই দক্ষিন মিঠাছড়ি ইউনিয়নকে মাদকমুক্ত করার আন্দোলন করে আসছি। আমার নির্বাচনি ইস্তেহারেও দক্ষিন মিঠাছড়ি ইউনিয়নকে মাদকমুক্ত করার ঘোষনা ছিল। যা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এলাকাবাসির সহযোগিতায় দায়িত্ব পালন করছি। তখন থেকে মাদক ব্যবসায়িরা আমার শত্রুতে পরিনত হয়েছিলো। আমার ধারনা কৃচক্রী মাদক ব্যবসায়িরা সাংবাদিকদের মিথ্যা তথ্যদিয়ে আমার বিরুদ্ধে এ সংবাদ প্রকাশ করিয়েছে।
আমি সংবাদপত্র সংস্থা ও সাংবাদিকদের প্রতি নিরীহ ব্যক্তিদের জড়িয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ এবং এ ধরনের স্পর্শকাতর সংবাদ লেখনীতে আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানাচ্ছি। পাশাপাশি উল্লেখিত মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ এবং আইনশৃংখলা বাহিনীসহ এলাকাবাসিকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানাচ্ছি।
………………………………………………….
প্রতিবাদকারী;
মো. ইউনুচ ভূট্টো
চেয়ারম্যান, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদ।
রামু উপজেলার ১১ ইউনিয়নের চেয়ারম্যান ও দক্ষিণ মিঠাছড়ির জনসাধারণ।
রামু, কক্সবাজার।

সর্বশেষ সংবাদ

শুক্রবার মরিচ্যা উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী

কক্সবাজারে ১৫ আনসার ব্যাটালিয়নের বার্ষিক ফায়ারিং অনুষ্ঠান সম্পন্ন

জামিন পেলেন হিরো আলম

হাসপাতালের সুপার প্রটোকলে ব্যস্ত : দুদকের শুনানীতে আইসিইউ ইনচার্জ

উপকূলে প্যারাবন রক্ষা ও টেকসই বেড়িবাঁধ নিশ্চিত করতে হবে

‘আমি মারা গেলে আমার ভাতা যেন চেয়ারম্যান-মেম্বারদের বন্টন করে দেয়া হয়’

চকরিয়ায় স্ত্রীকে গলা টিপে হত্যা, পাষন্ড স্বামী আটক

বৈশাখীর মালিকানা ডেসটিনিরই থাকল

এবার মহাকাশে স্যাটেলাইট পাঠালো নেপাল

আগামী ২,৩ ও ৪ মে তিনদিন ব্যাপী ডিসি সাহেবের বলীখেলা

সকালে হাজিরা দিয়ে ডাক্তাররা কোথায় যায়? নজরে রাখার নির্দেশ দুদক কমিশনারের

ঈদগড় সৌদি প্রবাসী মানব সেবা সোসাইটির অভিষেক ও সংবর্ধনা

জনগণ সেবা পেলে কেন লাখ লাখ অভিযোগ? প্রশ্ন দুদক কমিশনারের

যে ৪ আমলে রমজান মাস সাজাতে বলেছেন বিশ্বনবি

লিবিয়ায় গৃহযুদ্ধ : নিরাপদ স্থানে সরানো হলো ৩০০ বাংলাদেশিকে

ক্ষমা চাইলেন ফেরদৌস

এলএ অফিসে ফের অভিযানে এক দালালকে আটক করে ৫ দিনের দন্ড

দুদকের গণশুনানীতে জনগণ

ফিরে এসেছে নাফ নদ থেকে অপহৃত ৪ জেলে

মালিবাগ কাঁচাবাজারে আগুন