রোনালদো না সালাহ, কে জিতবেন শ্রেষ্ঠত্বের মুকুট

রোনালদো না সালাহ, কে জিতবেন শ্রেষ্ঠত্বের মুকুট

ফুটবলপ্রেমীদের ঘুম হারাম। স্প্যানিশ, ইংলিশ, সিরি-আ, বুন্দেসলিগা এমনকি ফরাসি লিগ ওয়ানও শেষ হয়েছে বেশ কিছুদিন আগে। প্রতিটি লিগের কাপ ফাইনালও অনুষ্ঠিত হয়ে গেছে। এমনকি ইউরোপা লিগেরও সমাপ্তি ঘটে গেছে। বাকি রয়েছে শুধুমাত্র একটি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। ইউক্রেনের রাজধানী কিয়েভ আয়োজন করছে ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াইয়ের সেরা ম্যাচ- ফাইনালের। যেখানে মুখোমুখি রিয়াল মাদ্রিদ এবং লিভারপুল।

এই একটি ম্যাচ দেখার জন্যই দিনের পর দিন, সপ্তাহের পর সপ্তাহ অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। বড় কোনো ম্যাচ মানেই দুটি বড় দলের মুখোমুখি হওয়া। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বর্তমান অবস্থান কিংবা সাম্প্রতিক কয়েক বছরে তাদের পারফরম্যান্স- কোনোটাই লিভারপুলকে বড় দলের তকমা এনে দিতে পারছে না। অন্যদিকে, রিয়াল মাদ্রিদ নিঃসন্দেহে বিশ্বের সেরা এক-দুটি ক্লাবের মধ্যে রয়েছে।

ক্রিশ্চিয়ানো রোনালদোর তারকাদ্যুতি ছড়িয়েছে ২০০৪-০৫ সাল থেকে। আর মোহামেদ সালাহর তারকাদ্যুতি ছড়িয়েছে মাত্রই, চলতি মৌসুমে। লিভারপুলের হয়ে একের পর এক গোল আর অসাধারণ ফুটবল প্রতিভা দিয়ে তিনি জয় করে নিয়েছেন ফুটবল বিশ্বে সমস্ত ফুটবলপ্রেমীদের হৃদয়। অনেকেই তো মিশরীয় এই তারকাকে তুলনা করতে শুরু করে দিয়েছেন, মেসি-রোনালদোদের সঙ্গে। ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো তো বলেই ফেললেন, মেসির মতই খেলেন সালাহ।

যদিও সালাহ নিজে বিশ্বাস করেন না, তার লড়াইটা রোনালদোর সঙ্গে। তিনি সাফ বলে দিয়েছেন, ‘এখানে ব্যক্তি গুরুত্বহীন। আসলে খেলাটা আমাদের সঙ্গে রিয়ালের।’

আর রোনালদোর মুগ্ধতা অন্য জায়গায়, ‘লিভারপুলের আক্রমণে তিনজন অসম্ভব গতিসম্পন্ন। ওদের দেখলে মনে পড়ে যায়, তিন বছ আগের রিয়ালকে। যতই স্বপ্ন দেখি না কেন, আমাদের কাজটা সহজ নয়।’

একজন নিজের ওপর দারুণ আত্মবিশ্বাসী। অন্যজন প্রতিপক্ষকে সমীহ করেই মাঠে নামার পরিকল্পনা করছেন। ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রতিপক্ষকে প্রকাশ্যে সমীহ করার নজির খুব কমই। অথচ তিনিই কি না, কিয়েভের ফাইনালে মাঠে নামার আগে লিভারপুলকে ‘সালাম’ দিয়ে নামছেন।

২০০৪-০৫ সালের পর চ্যাম্পিয়ন্স লিগ কেন, ইংলিশ প্রিমিয়ার লিগেরও ধারে-কাছে নেই লিভারপুল। সে তুলনায়, টানা দুটি চ্যাম্পিয়ন্স লিগ জিতে, হ্যাটট্রিকের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রিয়াল মাদ্রিদ। দু’দলই ছক কষছে নিজেদের সেরা দুই ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং মোহামেদ সালাহকে কেন্দ্র করেই। দুই ক্লাবের লড়াইয়ের মাঝে যে পুরো ফুটবল বিশ্বের তীক্ষ্ণ দৃষ্টি থাকবে সেরা দুই ফুটবলার রোনালদো এবং সালাহর ওপর।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি