খুটাখালীতে মাদক বিরোধী আলোচনা সভা ও ইফতার মাহফিল

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার খুটাখালীতে মাদক বিরোধী আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চকরিয়া উপজেলা যুবলীগের শিক্ষা ও পাঠাগার সম্পাদক তৌহিদুল ইসলাম মিটুর সৌজন্যে শুক্রবার বিকেল ৫টায় খুটাখালী বাজারস্থ মিষ্টিবনের দ্বিতীয় তলায় এ আয়োজন সম্পন্ন হয়। আলোচনা সভায় খুটাখালী ইউনিয়নের শতাধিক যুবক ও মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুল হক ভুট্টু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। তার ধারাবাহিকতায় প্রশাসনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। বর্তমানে মাদকাসক্তি আমাদের সমাজে এক সর্বনাশা ব্যাধিরূপে বিস্তার লাভ করছে। দুরারোগ্য ব্যাধির মতোই মদ, গাঁজা, ইয়াবা আমাদের তরুণ সমাজকে গ্রাস করছে। এর তীব্র দংশনে ছটফট করছে আমাদের সমাজের আগামী দিনের ভবিষ্যৎরা। মাদকের ভয়াবহ পরিণতি দেখে আজ প্রশাসন বিচলিত, অভিভাবকরা আতঙ্কিত, চিকিৎসকরা দিশেহারা। নেশার কারণে দেশের প্রাণশক্তি যুবসমাজ ভেঙ্গে পড়ে যেতে বসছে। এর ছোবলে মৃত্যুতে ঢলে পড়ছে লক্ষ প্রাণ, ধ্বংস হচ্ছে পরিবার ও সামাজিক শান্তি। রাষ্ট্র অনিশ্চিত ভবিষ্যতের হাতছানি দেখতে পাচ্ছে। কিন্তু এ সমস্যা থেকে উত্তরণের জন্যে বর্তমান সরকার কঠোর অবস্থানে রয়েছে। এতে প্রশাসনের পাশাপাশি সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।
মাদক বিরোধী আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজক চকরিয়া উপজেলা যুবলীগের শিক্ষা ও পাঠাগার সম্পাদক তৌহিদুল ইসলাম মিটু বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর প্রতিশ্রুতি মতো সরকার মাদকের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। দেশ ও জাতি উন্নয়নের পেছনে সর্বাধিক ভূমিকায় রয়েছে যুবকরা। আর এ যুব সমাজকে ধ্বংস করছে একমাত্র মাদক। প্রশাসনিক মাদক নির্মূল অভিযানকে স্বাগত জানিয়ে যুব সমাজকেও এগিয়ে আসতে হবে। এলাকার মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মুজিবুর রহমান, কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, দৈনিক ইনানী’র প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিন। মাদক বিরোধী এ আলোচনা সভা ও ইফতার মাহফিলে খুটাখালী ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের যুবলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পুরু অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুবলীগ নেতা মোঃ ইমরান খান।

সর্বশেষ সংবাদ

ভিশন ২০৪১ বাস্তবায়নে একুশের চেতনাকে ধারণ করতে হবে : জেলা প্রশাসন

কক্সবাজার জেলায় বিচার ও প্রশাসনে একই পরিবারের তিন নক্ষত্র

অগ্নিকান্ডে মৃতের সংখ্যা ৬৮, হস্তান্তর ৩৪টি : তদন্ত কমিটি গঠন

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদের শ্রদ্ধা নিবেদন

সুন্দর হস্তলিপিতে প্রথম সাংবাদিকপুত্র উমামা

অগ্নিকাণ্ডে নিহতরা শহীদ : আল্লামা আহমদ শফী

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রামু আজিজুল উলুম মাদ্রাসায় মাতৃভাষা দিবস পালিত

রায় বাংলায় লিখতে বিচারকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

দৈনিক কক্সবাজার পত্রিকায় ‘জমি দেব ঘুষ দেব না’-শীর্ষক সংবাদের আংশিক প্রতিবাদ

একুশের প্রভাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের শ্রদ্ধাঞ্জলি

হুফফাজুল কুরআন সংস্থার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অপহরণকারী গুজবে ৩ জার্মান সাংবাদিকের উপর রোহিঙ্গাদের হামলা

চকরিয়ায় হেলিকপ্টারে এসে মাদ্রাসা উদ্বোধন করলেন আল্লামা আহমদ শফি

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু‘বাংলার হাজার হাজার ভাষাপ্রেমী মানুষের মিলন মেলা

শহীদ মিনারে ইইডি কক্সবাজার জোনের শ্রদ্ধা নিবেদন

মানবপাচারের মামলায় চৌফলদন্ডী ছাত্রলীগ নেতা জিকু গ্রেফতার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন