খুটাখালীতে মাদক বিরোধী আলোচনা সভা ও ইফতার মাহফিল

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার খুটাখালীতে মাদক বিরোধী আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চকরিয়া উপজেলা যুবলীগের শিক্ষা ও পাঠাগার সম্পাদক তৌহিদুল ইসলাম মিটুর সৌজন্যে শুক্রবার বিকেল ৫টায় খুটাখালী বাজারস্থ মিষ্টিবনের দ্বিতীয় তলায় এ আয়োজন সম্পন্ন হয়। আলোচনা সভায় খুটাখালী ইউনিয়নের শতাধিক যুবক ও মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুল হক ভুট্টু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। তার ধারাবাহিকতায় প্রশাসনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। বর্তমানে মাদকাসক্তি আমাদের সমাজে এক সর্বনাশা ব্যাধিরূপে বিস্তার লাভ করছে। দুরারোগ্য ব্যাধির মতোই মদ, গাঁজা, ইয়াবা আমাদের তরুণ সমাজকে গ্রাস করছে। এর তীব্র দংশনে ছটফট করছে আমাদের সমাজের আগামী দিনের ভবিষ্যৎরা। মাদকের ভয়াবহ পরিণতি দেখে আজ প্রশাসন বিচলিত, অভিভাবকরা আতঙ্কিত, চিকিৎসকরা দিশেহারা। নেশার কারণে দেশের প্রাণশক্তি যুবসমাজ ভেঙ্গে পড়ে যেতে বসছে। এর ছোবলে মৃত্যুতে ঢলে পড়ছে লক্ষ প্রাণ, ধ্বংস হচ্ছে পরিবার ও সামাজিক শান্তি। রাষ্ট্র অনিশ্চিত ভবিষ্যতের হাতছানি দেখতে পাচ্ছে। কিন্তু এ সমস্যা থেকে উত্তরণের জন্যে বর্তমান সরকার কঠোর অবস্থানে রয়েছে। এতে প্রশাসনের পাশাপাশি সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।
মাদক বিরোধী আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজক চকরিয়া উপজেলা যুবলীগের শিক্ষা ও পাঠাগার সম্পাদক তৌহিদুল ইসলাম মিটু বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর প্রতিশ্রুতি মতো সরকার মাদকের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। দেশ ও জাতি উন্নয়নের পেছনে সর্বাধিক ভূমিকায় রয়েছে যুবকরা। আর এ যুব সমাজকে ধ্বংস করছে একমাত্র মাদক। প্রশাসনিক মাদক নির্মূল অভিযানকে স্বাগত জানিয়ে যুব সমাজকেও এগিয়ে আসতে হবে। এলাকার মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মুজিবুর রহমান, কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, দৈনিক ইনানী’র প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিন। মাদক বিরোধী এ আলোচনা সভা ও ইফতার মাহফিলে খুটাখালী ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের যুবলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পুরু অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুবলীগ নেতা মোঃ ইমরান খান।
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত