ডেস্ক নিউজ:
জাতীয় নির্বাচন সামনে রেখে কঠিন নজরদারীতে রয়েছেন সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এবং দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

সোমবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় তিনি এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, বি. চৌধুরীকে রেললাইনে ধাওয়া করার পরও তিনি খালেদা জিয়ার কাছেই আছেন। বিএনপির হাতে অপমান-অপদস্থ হওয়ার পরও তার কোনো শিক্ষা হয়নি। তাকে বিএনপি মেরে ফেলতে চেয়েছিল। তবু তিনি বিএনপির সঙ্গেই আছেন। নির্বাচন সামনে রেখে কোন দিকে দৌড়ঝাঁপ করে তা ভালোভাবে খেয়াল রাখতে হবে।

এ প্রসঙ্গে বলতে গিয়ে প্রধানমন্ত্রী ড. কামাল এবং বাংলাদেশের দুটি দৈনিক পত্রিকার সম্পাদকের নাম উচ্চারণ করে তাদের দিকে সতর্ক দৃষ্টি রাখার নির্দেশ দেন।

সম্প্রতি জেনেভায় জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের বৈঠকে বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ব্যাপক সমালোচনা করে। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্রিফ করেন আইনমন্ত্রী। তখনই প্রধানমন্ত্রী আরও কয়েকটি অনির্ধারিত বিষয় আলোচনায় এনে এসব ব্যাপারে নির্দেশনা দেন।– আমাদেরসময়