মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়ায় স্কুলে পড়ুয়া ১০ম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যাক্ত ও ইভটিজিংয়ের দায়ে রফিকুল ইসলাম (১৯) নামে এক বখাটেকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত। মঙ্গলবার দুপুরে চকরিয়া উপজেলা ভূমি কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনি এ আদেশ দেন। অর্থদণ্ড প্রাপ্ত রফিকুল ইসলাম খুটাখালী ইউনিয়নের মাইজ পাড়া (৫নং ওয়ার্ড) এলাকার ওবাইদুল হকের পুত্র।
জানা জানায়, খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন সড়কে নিয়মিত যাতায়াতরত ছাত্রীদের দীর্ঘ দিন ধরে উত্ত্যাক্ত করে আসছিল রফিকুল। তার একপর্যায়ে গত সোমবার রাতে কিশলয় স্কুলের এক ছাত্রীর সাথে দেখা করতে ডুলাহাজারায় ওই ছাত্রীর বসতবাড়ির আশেপাশে ঘুরাফেরা করছিল। এসময় তাকে হাতেনাতে আটক করে এলাকার লোকজন। তাৎক্ষণিক বিষয়টি চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বকতিয়ার উদ্দিন চৌধুরীকে অবগত করা হলে তিনি ঘটনাস্থলে থানার উপ-পরিদর্শক (এসআই) শুকান্ত চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ পাঠান। পুলিশ স্কুল ছাত্রীর জবানবন্দী নিয়ে অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে যান। পরদিন মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আরাফাত এ প্রতিবেদককে জানান এক স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত ও ইভটিজিং করার দায়ে রফিকুল ইসলাম নামের যুবককে ভ্রাম্যমান আদালত বসিয়ে স্বাক্ষ্যপ্রমানের ভিত্তিতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ওই ছাত্রীকে আর কোন উত্ত্যক্ত করবে না মর্মে মুচলেকা নিয়ে এ জরিমানা আদায় করা হয়েছে। আগামীতে এমন অভিযোগ তার বিরুদ্ধে পুনরায় আসলে কঠোর শাস্তি দেওয়া হবে বলে তিনি জানান। এসময় যুবকের মা-বাবা, তার নিকটাত্মীয় ইসলামপুর ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য, স্থানীয় সংবাদকর্মী ও উভয় এলাকার লোকজন উপস্থিত ছিলেন।