চকরিয়ায়  দু’দফা হামলা কুপিয়ে মা-বাবা ও শিশু মেয়েসহ ৬জনকে জখম

এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়ায় তুচ্ছ ঘটনার জেরে দিনদুপুরে বসতঘরে দুইদফা হামলার ঘটনা ঘটেছে। ওইসময় প্রতিপক্ষের হামলা ও ধারালো অস্ত্রের আঘাতে আক্রান্ত পরিবারের নারী-শিশুসহ অন্তত ৬জন গুরুতর আহত হয়েছে।  সোমবার দুপুরে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের মধ্যম কেয়ারবিল এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা।

আহতদেরকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহতদের মধ্যে গৃহকর্তা রুহুল কাদের (৪৫) ও তার স্ত্রী হামিদা বেগমকে (৩৫) শাররীক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

ঘটনার সময় হামলাকারী দুর্বৃত্তরা ওই বাড়িতে ব্যাপক তান্ডব চালিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল লুট করেছে বলে অভিযোগ তুলেছেন আক্রান্ত পরিবার সদস্যরা।

আক্রান্ত গৃহকর্তা রুহুল কাদেরের ছোটবোন চকরিয়া সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আহত সেলিনা বেগম জানান, উপজেলার মধ্যম কৈয়ারবিলে তাঁর বাবা হাজী দেলোয়ার হোসেন গংয়ের (৬৫) সাথে বসতবাড়ির চলাচল রাস্তা নিয়ে বেশ কিছুদিন ধরে প্রতিবেশি আবদুল জলিল (৫২) গংয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে গতকাল বেলা ১১টার দিকে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। কিন্তু কোনো ধরণের সংঘাত হয়নি।

সেলিনা বেগম জানান, প্রথমদফা বাকবিতন্ডা প্রায় দুইঘন্টা পর দুপুর একটার দিকে আবদুল জলিল গং পরিকল্পিতভাবে ভাড়াটে দুর্বৃত্তদের জড়ো করে তাঁর প্রবাসী ভাইদের (হাজী দেলোয়ার হোসেনের ছেলেদের) বাড়িতে ঢুকে হামলা ও লুটপাট শুরু করে। ওইসময় হামলাকারী দুর্বৃত্তরা ধারালো অস্ত্র নিয়ে পরিবার সদস্যদেরকে কুপাতে চেষ্ঠা করে। ঘটনার সময় বাধা দিতে গেলে ধারালো কিরিচের কোপে গুরুতর আহত হয় ৬বছরের এক শিশু ও নারীসহ অন্তত ৬জন।

আহতরা হলেন হাজি দেলোয়ার হোসেনের ছেলে রুহুল কাদের (৪৫), তার স্ত্রী হামিদা বেগম (৩৫), তাদের শিশু মেয়ে জন্নাতুল মাওয়া মুক্তা (৬), বোন সেলিনা বেগম (২৮), তৈয়বা বেগম (২৩) ও সাদিয়া সুলতানা(২৫)।

আহত সেলিনা বেগম অভিযোগ করে জানান, হামলার সময় দুর্বৃত্তরা তাঁর প্রবাসী ভাইদের বসতঘরে ঢুকে ব্যাপক তান্ডব ও লুটপাট চালিয়েছে। ওইসময় তাঁরা বাড়িতে রক্ষিত প্রবাসী ভাইদের স্ত্রীদের বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ অন্তত ১২ লাখ টাকার মালামাল লুটে নিয়ে গেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রবাসিদের বাড়িতে ঢুকে হামলা ও লুটপাটের ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেয়নি। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কারামুক্ত হলেন বিএনপি নেতা সাহাব উদ্দিন চৌধুরী

রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন

২১ আগস্ট হামলা : সাবেক দুই আইজিপির জামিন

নতুন এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে রিট শুনানি ৩১ জানুয়ারি

খুটাখালীতে এসএসসি পরীক্ষা সামগ্রী বিতরণ

কক্সবাজার আদালতে ইয়াবা মামলার আসামীর ১০ বছরের সশ্রম কারাদণ্ড

ভিন্ন স্টাইলে জুয়ার আসর

ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ফেব্রুয়ারিতে

আরও ২৫০ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি

২২ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী

শেখ হাসিনার রূপগল্প বাস্তবায়নে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে : এমপি জাফর আলম

জন্মনিবন্ধন কার্যক্রম বন্ধ: ভোগান্তিতে ঈদগাঁওবাসী

সাংসদ জাফর আলমকে ডুলাহাজারা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে লালগালিচা সংবর্ধনা

‘এনজিওগুলোতে স্থানীয়দের ছাঁটাইয়ের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে’

বাংলাদেশ অটো-বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি জেলা কমিটি গঠিত

নৌবাহিনী প্রধান হলেন আওরঙ্গজেব চৌধুরী

সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত  

পানি সম্পদ উপমন্ত্রীর সাথে জেলা আ’লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়

এডভোকেট আবু হেনা নদী পরিব্রাজক দল জেলা শ্রেষ্ঠ সভাপতির পুরস্কারে ভূষিত

ঈদগাঁওতে কোরআন শিক্ষার মক্তব থেকে বঞ্চিত হচ্ছে শিশুরা!