চকরিয়ায়  দু’দফা হামলা কুপিয়ে মা-বাবা ও শিশু মেয়েসহ ৬জনকে জখম

এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়ায় তুচ্ছ ঘটনার জেরে দিনদুপুরে বসতঘরে দুইদফা হামলার ঘটনা ঘটেছে। ওইসময় প্রতিপক্ষের হামলা ও ধারালো অস্ত্রের আঘাতে আক্রান্ত পরিবারের নারী-শিশুসহ অন্তত ৬জন গুরুতর আহত হয়েছে।  সোমবার দুপুরে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের মধ্যম কেয়ারবিল এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা।

আহতদেরকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহতদের মধ্যে গৃহকর্তা রুহুল কাদের (৪৫) ও তার স্ত্রী হামিদা বেগমকে (৩৫) শাররীক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

ঘটনার সময় হামলাকারী দুর্বৃত্তরা ওই বাড়িতে ব্যাপক তান্ডব চালিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল লুট করেছে বলে অভিযোগ তুলেছেন আক্রান্ত পরিবার সদস্যরা।

আক্রান্ত গৃহকর্তা রুহুল কাদেরের ছোটবোন চকরিয়া সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আহত সেলিনা বেগম জানান, উপজেলার মধ্যম কৈয়ারবিলে তাঁর বাবা হাজী দেলোয়ার হোসেন গংয়ের (৬৫) সাথে বসতবাড়ির চলাচল রাস্তা নিয়ে বেশ কিছুদিন ধরে প্রতিবেশি আবদুল জলিল (৫২) গংয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে গতকাল বেলা ১১টার দিকে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। কিন্তু কোনো ধরণের সংঘাত হয়নি।

সেলিনা বেগম জানান, প্রথমদফা বাকবিতন্ডা প্রায় দুইঘন্টা পর দুপুর একটার দিকে আবদুল জলিল গং পরিকল্পিতভাবে ভাড়াটে দুর্বৃত্তদের জড়ো করে তাঁর প্রবাসী ভাইদের (হাজী দেলোয়ার হোসেনের ছেলেদের) বাড়িতে ঢুকে হামলা ও লুটপাট শুরু করে। ওইসময় হামলাকারী দুর্বৃত্তরা ধারালো অস্ত্র নিয়ে পরিবার সদস্যদেরকে কুপাতে চেষ্ঠা করে। ঘটনার সময় বাধা দিতে গেলে ধারালো কিরিচের কোপে গুরুতর আহত হয় ৬বছরের এক শিশু ও নারীসহ অন্তত ৬জন।

আহতরা হলেন হাজি দেলোয়ার হোসেনের ছেলে রুহুল কাদের (৪৫), তার স্ত্রী হামিদা বেগম (৩৫), তাদের শিশু মেয়ে জন্নাতুল মাওয়া মুক্তা (৬), বোন সেলিনা বেগম (২৮), তৈয়বা বেগম (২৩) ও সাদিয়া সুলতানা(২৫)।

আহত সেলিনা বেগম অভিযোগ করে জানান, হামলার সময় দুর্বৃত্তরা তাঁর প্রবাসী ভাইদের বসতঘরে ঢুকে ব্যাপক তান্ডব ও লুটপাট চালিয়েছে। ওইসময় তাঁরা বাড়িতে রক্ষিত প্রবাসী ভাইদের স্ত্রীদের বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ অন্তত ১২ লাখ টাকার মালামাল লুটে নিয়ে গেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রবাসিদের বাড়িতে ঢুকে হামলা ও লুটপাটের ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেয়নি। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী

জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার

নুসরাত হত্যাকাণ্ডে অভিযুক্ত রুহুল আমিনের উত্থানের নেপথ্যে

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার