চট্টগ্রামে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, ২৫ হাজার টাকায় দফারফা

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম:

চট্টগ্রাম চাঁদমনি ওরফে ইয়াছমিন (১৫) নামে এক গৃহকর্মী কিশোরীর রহস্যজনক মৃত্যু হয়েছে। ব্যবসায়ী গৃহকর্তা পরিবারের দাবী বকাঝকা করায় ভবনের উপর থেকে লাফিয়ে পড়ে ইয়াছমিন আত্মহত্যা করেছে। কিন্তু এ কথা কোনভাবে মানতে পারছেনা তার পরিবার। তাদের দাবী ইয়াছমিনকে মেরে লাশ উপর থেকে ফেলে দিয়ে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে। তারা ইয়াছমিনকে মারধর করেন বলেও অভিযোগ করেন তার মা ও ভাই।

অভিযোগ উঠেছে মাত্র ২৫ হাজার টাকায় দফারফা করে এ মৃত্যুর রহস্য উদঘটনা চাপা দেয়া হয়েছে। মামলা না করতে হুমকি-ধমকি দিয়ে সাদা কাগজে সাক্ষর নিয়ে ২৫ হাজার টাকা দিয়ে মরদেহসহ ইয়াছমিনের মা বাবাকে বুঝিয়ে দেয়া হয়। নিহত কিশোরী ইয়াছমিনের গ্রামের বাড়ী কক্সবাজার চকরিয়া থানার খুটাখালী গ্রামে। বাবার নাম নূর আহমদ।

জানা যায়, গত ১৭ মে বৃহস্পতিবার মধ্যরাতে কাদের টাওয়ারের পাশে এ,কে ম্যানসনের (ইউসিবিএল জোনাল অফিস ভবন) ৯ তলায় এ ঘটনা ঘটে। ওই দিনের ধামাচাপা দেওয়ায় কোন গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়নি। ওই ভবনের ৮ম তলায় গৃহকর্তা জাফর আহমদের বাসায় কাজ করতো ইয়াছমিন। এ বিষয়ে ব্যবসায়ী গৃতকর্তা জাফর আহমদের দাবি বকাঝকা করায় ভবনের উপর থেকে লাফিয়ে পড়ে ইয়াছমিন আত্মহত্যা করেছে। পরে পুলিশের মাধ্যমে তার পরিবাকে লাশ বুঝিয়ে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, আমাদের ড্রাইভারের সাথে তার অবৈধ সম্পর্ক থাকায়, তাকে বকাঝকা করা হয়। এতেই সে অভিমান করে আত্মহত্যা করেন।

এ ঘটনায় জাফর আহমদের ড্রাইভার সাহেদকে আটক করলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে সাহেদ জাফর আহমদের বাসায় গাড়ী চালাচ্ছেন। ড্রাইভার সাহেদ এর সাথে প্রেমের সম্পর্কের অভিযোগ আনলেও তার ব্যাপারে কোন ব্যবস্থা নেয়নি পুলিশ।

এ বিষয়ে ইয়াছমিনের মা শাফিয়া বেগম বলেন, জাফর আহমদের শ্যালিকা মুক্তা বৃহস্পতিবার সন্ধ্যায় ফোন করে বলেন যে আমার ইয়াছমিনকে পাওয়া যাচ্ছেনা। পরে রাতে ফোন করে বলেন, ইয়াছমিন আত্মহত্যা করেছে। তিনি বলেন আমার মেয়ে আত্মহত্যা করতে পারেনা। তার মৃত্যু নিয়ে রহস্য রয়েছে। শাফিয়া বেগম বলেন, তাকে মেরে লাশ উপর থেকে ফেলে দিয়ে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে। বৃহস্পতিবার তারা ইয়াছমিনকে মারধর করেন বলেও অভিযোগ করেন তিনি। থানায় মামলা করেননি এমন প্রশ্নে তিনি বলেন, আমরা গরিব, মামলা নিতে এতো টাকা কোথায় পাবো। তাছাড়া তারা অনেক বড় লোক। তাদের সাথে কি আমরা পারবো ?

ইয়াছমিনের ছোট বোন জোৎসনা মনি বলেন, আমার বোনকে হত্যা করা হয়েছে। আমার বোনকে জাফর সাহেব’র স্ত্রী হিরা সবসময় মারধর করতো। তারাই আমার বোনকে হত্যা করেছে।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ওসি মো. এহসিন জানান, ইয়াছমিন নামে এক গৃহকর্মীর মরদেহ উদ্ধার করার পর এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাদের ২৫ হাজার টাকা বুঝিয়ে দেয়নি। গৃহকর্মীর বাবা ও গৃহকর্তা মিলে তার সমঝোতার মাধ্যমে টাকা পয়সা লেনদেন করেছে। পুলিশ লাশ বুঝে পাওয়ার বিষয়ে স্বাক্ষর নিয়েছে। লাশের ময়নাতদন্ত প্রতিবেদন পেলে বুঝা যাবে এটা হত্যা না আত্মহত্যা। এরপর ব্যবস্থা নেয়া হবে। হত্যার ঘটনা হলে এ ব্যাপারে হত্যা মামলা নেয়া হবে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি