স্পোর্টস ডেস্ক:
ইকার্দি যে চূড়ান্ত দলে জায়গা পাবেন না তার আভাস আগে থেকেই দিয়ে আসছিলে আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি। অবশেষে সেটিই সত্যি হলো। ইন্টার মিলান ফরোয়ার্ডকে দলের বাইরে রেখেই ২৩ সদস্যের আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা করতে যাচ্ছেন সাম্পাওলি। আর্জেন্টাইন স্পোর্টস দৈনিক টিওয়াসি স্পোর্টস এমনই এক রিপোর্ট প্রকাশ করেছে।

তাদের প্রকাশিত ২৩ জনের তালিকায় ইকার্দি না থাকলেও, সুযোগ পাচ্ছেন মেসির সঙ্গে একই পজিশনে খেলা আর্জেন্টাইন সেনসেশন পাওলো দিবালা। দিবালার ব্যাপারে দলে না থাকার অনেক গুজব থাকলেও শেষ পর্যন্ত জায়গা পেতে যাচ্ছেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড। ইকার্দির পাশাপাশি দলে জায়গা হচ্ছে না মিডফিল্ডার লিওনার্দো পেরেদেসেরও।

বিশ্বকাপের দল ঘোষণার আগেই ইকার্দিকে দলে রাখার ব্যাপারে সরব সাবেক আর্জেন্টাইন তারকা হার্নান ক্রেসপো। আগে থেকেই তিনি অভিযোগ করে আসছিলেন, মেসির বন্ধু তালিকায় না থাকার কারণেই ইকার্দিকে আর্জেন্টিনার দলে রাখা হচ্ছে না।

তবুও যখন সাম্পাওলি তাকে প্রাথমিক স্কোয়াডে রেখেছিলেন, তখন ক্রেসপো জানিয়ে দেন, তিনি কোচ হলে ইকার্দিকে একাদশেই রাখতেন। তিনি বলেন, ‘যদি আর্জেন্টিনা মাঠের দুই পাশ থেকে আক্রমণ করার চেষ্টা করে তাহলে ইকার্দি কিছু করতে পারতো। ম্যাচের মোড় যে কোন সময় ঘুরে যেতে পারে। আমি কোচ হলে ইকার্দিকে দলে রাখতাম। তবে সিদ্ধান্ত সাম্পাওলিরই। ‘

কিন্তু ক্রেসপোর এসব মন্তব্য এবং সংগ্রাম কোনোটাই কাজে আসছে না হয়তো বা। ইকার্দিকে বাদ দিয়েই আর্জেন্টিনার মূল স্কোয়াড ঘোষণা করতে যাচ্ছেন কোচ সাম্পাওলি!

২৩ সদস্যের আর্জেন্টিনার সম্ভাব্য চূড়ান্ত দল

গোলরক্ষক : সার্জিও রোমেরো, উইলফ্রেডো কাবায়েরো, ফ্রাংকো আরমানি।

ডিফেন্ডার : ক্রিশ্চিয়ান আনসালদি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ওতামেন্দি, হ্যাভিয়ের মাচেরানো, ফ্যাদরিকো ফ্যাজিও, মার্কোস রোহো, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো।

মিডফিল্ডার : ক্রিশ্চিয়ান পাভোন, ম্যাক্সিমিলিয়ানো মেজা, ম্যানুয়েল লানজিনি, অ্যাঞ্জেল ডি মারিয়া, জিওভানি লো সেলসো, এভার বানেগা, লুকাস বিগলিয়া, এদুয়ার্দো সালভিও

ফরোয়ার্ড : লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়াইন, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা।