লামায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাকসহ খাদে : যোগাযোগ বিচ্ছিন্ন

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলার আজিজনগর-গজালিয়া সড়কে ট্রাক পারাপারের সময় বেইলি ব্রিজের ও সড়কের একটি অংশ ভেঙ্গে ট্রাকসহ খালে পড়ে গেছে। রোববার বিকেলে সড়কের মগবাজার সংলগ্ন বেইলি ব্রিজের ওপর এ ঘটনা ঘটে। ব্রিজটি ভেঙ্গে পড়ার কারণে কাছাকাছি তিন ইউনিয়নের প্রায় ১০ হাজার মানুষের স্বাভাবিক যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। ব্রিজ ভেঙ্গে পড়ার ১৭ ঘন্টা পার হলেও সোমবার সকাল ১১টা পর্যন্ত সংস্কারের কোন উদ্যোগ নেয়নি সড়ক ও জনপথ বিভাগ। এতে চরম দুর্ভোগে পড়েছেন জনসাধারণ। সড়ক নির্মাণে অনিয়ম ও ধারণ ক্ষমতার বেশি ওজনের যানবাহন চলাচলের কারণে সড়ক ও ব্রিজ ধসে পড়ে স্থানীয়দের অভিযোগ।

স্থানীয় সূত্র জানায়, ছয় মাইল এলাকার একটি ব্রিক ফিল্ড থেকে ইট বোঝাই করে একটি ট্রাক রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে আজিজনগর যাওয়ার সময় ব্রিজের পাটাতন ও সড়কের একটি অংশ ধসে খালে পড়ে যায়। পরে ট্রাকের মালিকপক্ষ ট্রাকটি তুলে নিয়ে গেলেও ব্রিজটি ভেঙ্গে পড়ায় দুই পাশের আজিজনগর, ফাইতং ও গজালিয়া ইউনিয়নের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। রমজানের এই সময় সড়কপথ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, কিছুদিন আগে আজিজনগর-গজালিয়া সড়কটির কাজ করে সড়ক ও জনপদ বিভাগ। সড়ক নির্মাণের সময় নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছিল। বিধায় নির্মাণের ৩ মাস না যেতেই ব্রিজটি ও সড়কটির একটি অংশ ভেঙ্গে পড়েছে। এতে করে আজিজনগর ইউনিয়নের ৬, ৭নং ওয়ার্ড, ফাইতং ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ড ও গজালিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের প্রায় ১০ হাজার মানুষ যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছেন। তারা আরও বলেন, সাধারণ মানুষ সড়ক নির্মাণের সময় অনিয়মের প্রতিবাদ করলে সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বরতরা অভিযোগ কর্ণপাত না করে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে ব্যক্তিগত সুবিধা নিয়ে যেনতেন ভাবে কাজ করেন।

আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, আজিজনগর-গজালিয়া সড়কে বেইলি ব্রিজ ভেঙ্গে পড়ার ঘটনা শুনেছি। সড়ক দিয়ে ধারণ ক্ষমতার বেশি ওজনের যানবাহন যাতায়াতের কারণে সড়কটি ভেঙ্গে পড়ে। সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বরতদের সাথে সমন্বয় করে দ্রুত সড়ক যোগাযোগ চালু করার ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

সোমবার সকাল ১১টার দিকে এ বিষয়ে বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও; সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে লামা উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি বলেন, সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। দ্রুত ব্রিজটি মেরামত করে যোগাযোগ সচলের ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন

শহীদ মিনারে আইনজীবী সমিতির শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন

২৬ দিনেই বিধবা হলেন স্মৃতি

আলীকদম উপজেলা নির্বাচনে হেভিওয়েট প্রার্থী আবুল কালাম

আলীকদমে পদত্যাগী চেয়ারম্যান ও প্রার্থীর বিরুদ্ধে মামলা

ডিলাইট হলিডে ফাউন্ডেশনের উদ্যোগে মহান একুশে ফেব্রুয়ারি উদযাপিত

সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ১১ জন মাঝিমাল্লা ও ট্রলারসহ ১লাখ ইয়াবা উদ্ধার

আমি বাংলায় ভালোবাসি , বাংলাকে ভালোবাসি

কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসায় শহীদ দিবস উদযাপন

ফুলে ফুলে ভরে গেছে ঈদগাঁও কেন্দ্রীয় শহীদ মিনার

ইটিএস ইয়ুথ ডেভেলমেন্টের ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ও দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প

শহীদ মিনারে জেলা আওয়ামীলীগের শ্রদ্ধান্ঞ্জলি

শহীদদের শ্রদ্ধা জানালো কক্সবাজার পৌরসভা

একুশের প্রথম প্রহরে শহীদদের শ্রদ্ধা জানালো জেলা বিএনপি

সাবেক ছাত্রদল নেতা হাবিব উল্লাহ ১০ হাজার ইয়াবাসহ আটক

নাইক্ষ্যংছড়িতে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

পুরান ঢাকার আগুন নিয়ন্ত্রণে, ৬৫ লাশ উদ্ধার