লোহাগাড়া প্রতিনিধি:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর উচ্চ বিদ্যলয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে ২০ মে ইয়াছির আরফাত (১৮) নামের এক বখাটেকে ১৫ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সে কক্সবাজার জেলার পেকুয়া ডোমাখালী এলাকার মো: মোজাফ্ফরের পুত্র। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুব আলম।

ভিকটিমের পিতা মো: ওসমান গণি বলেন, বকাটে ইয়াছিন পেশায় একজন কাঠমেস্ত্রী। তার মেয়ে বিদ্যালয়ে যাওয়ার পথে গতিরোধ করে প্রতিদিন নানান রকমের অশ্লীল কথাবার্থা বলে থাকে। বিদ্যালয়ে বিষয়টি অবহিত করলে রবিবার সকালে তার মেয়ে স্কুলে কোচিং করতে যাওয়ার পথে আবারো উত্ত্যক্ত করার সময় স্থানীয়রা বকাটেকে আটক করে বিদ্যালয়ে খবর দেন। বিদ্যালয়ের কর্তৃপক্ষ ল্যোহাগাড়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে ঘটনাস্থল থেকে বকাটেকে আটক করে থানা হেফাজতে নিয়ে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল খালেক বলেন, স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করা কোন ভাবে মেনে নেওয়া যায় না। তিনি আরো বলেন, দশম শ্রেণির এক ছাত্রীকে উত্ত্যক্ত কারার থানা পুলিশের সহায়তায় এক বকাটেক আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়।

লোহাগাাড়া থানার ওসি মো: সাইফুল ইসলাম বলেন, এক স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার অপরাধে এ বকাটেকে আটক করে থানা পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে এসআই শেখাব উদ্দিন সেলিম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে এক বকাটেকে আটক করে থানায় নিয়ে আসে। ওই বকাটেকে উপজেলা নির্বাহী অফিসারের দরবারে হাজির করালে ইপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৫ দিনের সশ্রম কারাদন্ড দেন।