প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখার আওতাধীন কক্সবাজার সরকারী কলেজ শাখা ছাত্রলীগের উপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম ১৯ মে শনিবার স্থগিতাদেশ প্রত্যাহার করেন। কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মইন উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২১ মার্চ কলেজ প্রশাসনের সাথে সাধারণ শিক্ষার্থীদের অপ্রীতিকর ঘটনার জের ধরে সরকারী কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয় এবং জেলা ছাত্রলীগের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম বলেন- সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনই রাজপথের ত্যাগী ও পরীক্ষিত ছাত্রনেতা।

কলেজ প্রশাসনের সাথে শিক্ষার্থীদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটলে প্রশাসন ও ছাত্রলীগের তদন্ত কার্যক্রমে যাতে কোন প্রকার পক্ষপাতিত্ব না হয় সেজন্য কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়। পরবর্তীতে জেলা ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক স্থগিতাদেশ প্রত্যাহার করে তাদের স্বাভাবিক কার্যক্রম গতিশীল করার নির্দেশ দেয়া হয়েছে।