খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা নিজেদের ব্যর্থতা : ফখরুল

খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা নিজেদের ব্যর্থতা : ফখরুল
                           ফাইল ছবি

আন্দোলন করেও খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে না পারায় নিজেদের ব্যর্থতা ও সরকারের ভয়ঙ্কর রূপ প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা বারবার চেষ্টা করছি, কথা বলছি, আন্দোলন করছি, আমাদের হাজার হাজার ছেলেরা জেলে গেছে। তারপরও আমরা কিন্তু দেশনেত্রীকে বাইরে নিয়ে আসতে পারি নাই। এটা একদিকে যেমন আমাদের ব্যর্থতা, অন্যদিকে এ সরকারের যে ভয়ঙ্কর রূপ, ভয়ঙ্কর চেহারা সেটাই প্রকাশ পেয়েছে।’

আন্দোলনের অংশ হিসেবে স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে জানিয়ে তিনি বলেন, আমরা খুব স্পষ্ট করে বলছি, সামনে যে নির্বাচনের (জাতীয় নির্বাচন) কথা বলা হচ্ছে, সরকার যে ঢাকঢোল পেটাচ্ছে। সে নির্বাচন কখনও গ্রহণযোগ্য হবে না। যদি সেখানে বিরোধী দল অংশগ্রহণ না করে। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন এ দেশের জনগণ করতে দেবে না।

তিনি বলেন, আন্দোলন হয়েছে, আন্দোলন হচ্ছে। কিন্তু দেশনেত্রী এখনও কারাগার থেকে মুক্তি পাননি। আইনি লড়াই করে তার জন্য আমরা সর্বোচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসছি তারপরও তিনি মুক্তি পাননি। কারণ, এ অবৈধ সরকারের সবচেয়ে বড় প্রতিপক্ষ হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তারা মনে করে বেগম খালেদা জিয়া বাইরে থাকলে জনগণের যে বাঁধভাঙা ঝড় আসবে তা প্রতিরোধ করতে পারবে না।

ফখরুল বলেন, আগামী নির্বাচনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া অংশ নিলে তাদের (আওয়ামী লীগ) ভরাডুবি হবে। সে কারণেই তারা সুপরিকল্পিতভাবে চক্রান্ত করে মিথ্যা সাজানো মামলা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।

বিচার বিভাগকে সরকার কাজে লাগানোর চেষ্টা করছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, অনেক কথা হয়েছে তার (খালেদা জিয়া) এ মামলা নিয়ে, এ বিচার নিয়ে। দেশের ইতিহাসে নজিরবিহীন সব ঘটনা ঘটিয়েছে এ সরকার। হাইকোর্ট জামিন দেওয়ার পরও তা স্থগিত করা হয়েছে। এটা ইতিহাসে নজিরবিহীন। তারা (আওয়মী লীগ) করেছে।

সবাইকে ঐক্য সৃষ্টির আহ্বান জানিয়ে তিনি বলেন, আন্দোলনের কোনো বিকল্প নেই। আর সেই আন্দোলন তখনই সবচেয়ে সফল হবে যখন আমরা গণতন্ত্র ও দেশনেত্রীর মুক্তির জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করতে পারব। এ জাতীয় ঐক্য সৃষ্টির জন্য দেশনেত্রী আহ্বান করেছেন। জাতীয় ঐক্য সৃষ্টির মধ্যে দিয়ে আমাদের বুকের ওপর থেকে পাথর সরাতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

খালেদা জিয়ার মুক্তি আন্দোলন নিয়ে গানগুলো রচনা করেছেন দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কণ্ঠশিল্পী মনির খান, চিত্রনায়ক উজ্জ্বল, সাবেক স্বেচ্ছাসেবক দলের নেতা আখতারুজ্জামান বাচ্চু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার-৩ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের চূড়ান্ত প্রার্থী আলহাজ্ব ডাঃ মুহাম্মদ আমীন

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে আধুনিক সিটি স্ক্যান মেশিন

খাশোগি হত্যায় ৫ সৌদি কর্মকর্তার ফাঁসির আদেশ

কেন শুরু হলো না রোহিঙ্গা প্রত্যাবাসন?

মেরিন ড্রাইভ সড়কে যুবকের গুলিবিদ্ধ লাশ

পৌর কাউন্সিলর ইয়াসমিন আক্তার অসুস্থ : ফেসবুকে স্ট্যাটাস

জুমার দিনের দোয়া: নাজিমরা ফিরে আসুক কল্যাণের পথে

রোহিঙ্গাদের নিরাপত্তা-নজরদারিতে এবার আর্মড পুলিশের নতুন ব্যাটালিয়ন

তাবলিগ জামাতের দুই পক্ষের দ্বন্দ্ব, হচ্ছেনা বিশ্ব ইজতেমা

ঈদগাঁওতে পিএসপি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

দেশপ্রেমিক আদর্শ জনগোষ্ঠী তৈরী করছে কওমি মাদ্রাসা -আহমদ শফী

১৯৯০ ব্যাচের ছাত্র নুর রহিমের মায়ের মৃত্যু, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের শোক

ভোট আর পেছাচ্ছে না

নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদে ঈদগাঁওতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

চকরিয়া পৌর যুবলীগ নেতা ফরহাদ আর নেই, জানাজা সম্পন্ন

বেবী নাজনীন ছাড়া পেয়েছেন, নিপুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে

চকরিয়ায় উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কর্মশালা সম্পন্ন

চকরিয়ার সাংবাদিক বশির আল মামুনের মাতার ইন্তেকাল

শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার চকরিয়া কেন্দ্রের স্থান পরিবর্তন

নয়াপল্টনে ‘ট্রাফিকের’ দায়িত্বে বিএনপি কর্মীরা