বিএনপি ফ্লোরিডা রাজ্য সম্পাদক ইলিয়াস খানের পক্ষে ইফতার সামগ্রী বিতরণ

হারুনর রশিদ, মহেশখালী :

যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপির ফ্লোরিডা রাজ্য সম্পাদক ও মহেশখালী উপজেলা বি,এনপির উপদেষ্টা ইলিয়াস খানের সৌজন্যে মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের সিপাহীরপাড়া গ্রামের আহলে বায়াত কেন্দ্রীয় জামে মসজিদের সমাজকমিটির ব্যবস্থাপনায় অসহায় দরিদ্রদের মাঝে মাহে রমজানের বিশেষ ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ১৭ মে সকাল ৯ টার সময় সিপাহীর পাড়াস্থ হোপ মেডিকেল সেন্টার প্রাঙ্গনে উক্ত হাদিয়া বিতরণকালে উপস্থিত ছিলেন সিপাহীর পাড়া আহলে বায়াত কেন্দ্রী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল করিম, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। রমজানের বিশেষ ইফতার সামগ্রী পেয়ে অসহায় দরিদ্ররা আল্লাহার দরবারে শুকরিয়া আদায় করেন।

মোঃ ইলিয়াস খান এর পরিচিতি: মোঃ ইলিয়াস খান মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের সিপাহীর পাড়া গ্রামের মৃত হাজ্বী আঞ্জু মিয়ার ছোট ছেলে। মহেশখালী উপজেলার সর্বজন শ্রদ্বেয় শিক্ষক মরহুম মাষ্টার আব্দুল গফুরের ছোট ভাই, তার নানা মরহুম মাষ্টার নছরত আলী, সর্বজন শ্রদ্বেয় মরহুম মাষ্টার আবুল খায়ের এবং সাবেক এম,পি মরহুম রশিদ বি,এ’র ভাগিনা।

১৯৯৫ সালের মে মাসে যে কোন একদিন মোঃ ইলিয়াস খান যুক্তরাষ্ট্রে চলে যান। সেই সময় থেকে নাড়ির টানে নিজ জন্মভূমি সিপাহির পাড়া গ্রামে প্রবাস থেকে আসা যাওয়া করতেন। বিভিন্ন সমস্যায় জড়জড়িত গ্রামে অসহায় মানুষের আতœমানবতার সেবার কথা চিন্তা করে প্রতিষ্ঠা করেছেন হোপ মেডিকেল সেন্টার, সিপাহীর পাড়া আহলে বায়াত কেন্দ্রী জামে মসজিদ এছাড়াও সমাজ উন্নয়নে অত্র এলাকার উন্নয়ন মূলক বিভিন্ন কাজে ভূমিকা রেখেছেন।

রাজনৈতিক জীবন: ১৯৮৬ সালে তিনি মহেশখালী কলেজ ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহবায়ক ছিলেন। পরে কক্সবাজার জেলা যুবদলের সদস্য ছিলেন, ঢাকা জগন্নাৎ বিশ্ব বিদ্যালয়ে অধ্যয়নরত থাকা অবস্থায় ঢাকার রাজ পথে ৯০ দশকের স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তিনি ছাত্র জীবন থেকে জাতীয়তাবাদী রাজনীতির সাথে জড়িত ছিলেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের বিএনপির সম্পাদক এবং মহেশখালী উপজেলা বিএনপির উপদেষ্টা।

বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা কক্সবাজার জেলা বিএনপির অভিভাবক সালাহ উদ্দিন আহামদ এর আস্থাভাজন এবং তারেক রহমান সহ বিএনপির শীর্ষ পর্যায়ের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সু সম্পর্ক রয়েছে মোঃ ইলিয়াস খাঁনের।

মোঃ ইলিয়াস খান জানান, মহেশখালী বিএনপির তৃণমূল নেতাকমীরা বিশ্বাস করেন, বর্তমানে যে সকল নেতাকর্মীর সাথে আওয়ামীলীগের সম্পর্ক রয়েছে তারা সবসময় নিরাপদে থাকেন। আর যাদের সম্পর্ক নেই তারা মামলা হামলার শিকার হন। ইলিয়াস খানের মতে বি,এনপির নেতা কর্মীদের এই ধরনের রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে।

মোঃ ইলিয়াস খানের মতে মহেশখালীর তৃণমূলের নেতাকর্মীরা শান্তিতে নেই। সালাহ উদ্দিন আহামদ যেহেতু দেশে নেই, আমাদের পথ দেখানোর বা হাল ধরার কেউ নাই। ইলিয়াস খানের মতে, মহেশখালী নিয়ে সালাহ উদ্দিন আহামদের সুদূর পরিকল্পনা রয়েছে। যে পরিকল্পনা হয়তো অন্য কারো নেই। নেই অন্য কোন দলেরও। সালাহ উদ্দিন আহামদ একদিন না একদিন মহেশখালী নিয়ে তার পরিকল্পনা বাস্তবায়ন করবে। এই সুফল দ্বিপবাসী ভোগ করতে পারবে।

সাম্প্রতিক সময়ে বিএনপি নেতা ইলিয়াস খান ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে অবস্থানকারী বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহামদের সাথে সাক্ষাত করে মহেশখালী উপজেলা বিএনপির রাজনীতি নিয়ে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জেনে এসেছেন।

বিশিষ্ট ব্যবসায়ী যুক্তরাষ্ট্রের প্রবাসী মোঃ ইলিয়াস খান মহেশখালীর বি,এনপিকে সু সংগঠিত থাকতে বিনয়ের সহিত সকল স্থরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান এবং দলের দূরসময়ে তিনি সুখে- দুঃখে নেতা কর্মীদের সাথে আছেন বলে এ প্রতিবেদককে জানান।

cbn

সর্বশেষ সংবাদ

অরাজনৈতিক সংগঠন “আঁরা মধুখাইল্যা”র আনুষ্ঠানিক যাত্রা শুরু

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ৮

রামু মনিরঝিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

বেনাপোল চেকপোষ্ট দিয়ে ৮ নারীকে বাংলাদেশে ফেরত দিলেন বিএসএফ

বাংলাদেশের সিনেমার আইটেম গানে অভিনয় করছেন সানি লিওনি

লোহাগাড়ায় ইয়াবা ও চোলাই মদসহ আটক ২

এখন সরকার ‘অব দ্য লুটেরাস, বাই দ্য লুটেরাস, ফর দ্য লুটেরাস’ : মির্জা ফখরুল

কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবের ছোট ভাই মিতুলের জানাজা ও দাফন সম্পন্ন

ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রামে কুকুরের মুখ হতে নবজাতক উদ্ধার করলে এসআই 

ডেঙ্গুতে যারা বেঁচে যাচ্ছে, তাদের আল্লাহই বাঁচাচ্ছে- হাইকোর্ট

টানা ৬ ঘণ্টা ধরে অনলাইনে গেইম খেলে কিশোরের মৃত্যু

বেনাপোলে ৩টি পিস্তল, ৬৬ রাউন্ড গুলি, ৩টি ম্যাগজিন ও ১কেজি গান পাউডার সহ গ্রেপ্তার-১

একটি রাত

চট্টগ্রামে ইয়াবাসহ গ্রেফতার ১

জাকির নায়েকের বক্তব্য দেয়া নিষিদ্ধ করল মালয়েশিয়া

অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বেড়েছে: হাইকোর্ট

প্রত্যাবাসনের তালিকাভুক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার শুরু আজ

নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই

ডেঙ্গু রোগীরা ছয়মাস পর্যন্ত কাউকে রক্ত দিতে পারবেন না