দৈনিক কক্সবাজার ৭১ এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

‘ইয়াবা ও জঙ্গীবাদ নির্মূলে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে’

সংবাদ বিজ্ঞপ্তি॥

ইয়াবা ও জঙ্গীবাদ নির্মূলে নিজের সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে সাম্প্রদায়িক অপশক্তি, জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলা এখন সময়ের দাবী। ‘৩০ লক্ষ শহীদ ও ২ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতার সুফল ঘরে তুলতে হলে দেশকে মাদক ও জঙ্গীবাদ মুক্ত করতে হবে।’ আর এ কাজে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করতে হবে গনমাধ্যমকে। তাছাড়া আমরা যদি নিজ সন্তানদের পাহারা দিয়ে একজন সুস্থ’ মানুষ হিসাবে গড়ে তুলতে পারি, তাহলে বিশ্বের এমন কোন শক্তি নেই বাঙ্গালীর অগ্রযাত্রাকে ঠেকাতে পারে। গতকাল মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় কক্সবাজারে ‘দৈনিক কক্সবাজার একাত্তর’ পত্রিকার তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। ‘দৈনিক কক্সবাজার একাত্তর’ পত্রিকার প্রধান সম্পাদক প্রকাশক মোঃ বেলাল উদ্দিন বেলালের সভাপতিত্বে ও বার্তা সম্পাদক স,ম ইকবাল বাহার চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কক্সবাজার একাত্তর পত্রিকার সহ-সম্পাদক নুরুল আমিন হেলালী। এর আগে সকাল ৮ টায় পত্রিকা অফিসে কোরআন খানি ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। আলোচনা সভার শুরুতে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ, জেলা আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতি আবছার কামাল চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ কে এম মোজাম্মেল হক ও তার সহধর্মিনী, সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরী ও তার সহধর্মিনী, জেলা আওয়ামীলীগের প্রয়াত সকল রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবি নেতৃবৃন্দদের স্মরনে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বক্তারা আরো বলেন,একটি গণতান্ত্রিক রাষ্ট্রে মিডিয়ার ভূমিকা অপরিসীম। কিন্ত পত্রিকা প্রকাশনা কোন লাভজনক ব্যবসা নয়। লাভের আশা করে পত্রিকা প্রকাশ করলে সফল হওয়ার সম্ভাবনাও কম।’ এটি সরকারের উন্নয়ন উন্নয়নের একটি সহায়ক শক্তি।

বক্তাগন বাংলাদেশের গণতন্ত্র রক্ষা ও স্বাধীনতা অর্জনে মিডিয়ার ভূমিকার কথা স্মরণ করে বলেন- ‘স্বাধীনতার সময় দেশের প্রাচীন দুটি পত্রিকা যে ভূমিকা রেখেছে তাতে আমাদের স্বাধীনতা ত্বরান্বিত হয়েছে।’

তারা বাঙ্গালী জাতির মুক্তির জন্য জাতির জনক বঙ্গবন্ধুর অসমাপ্ত কর্ম সম্পাদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার কথা উল্লেখ করে বলেন, ‘স্বাধীনতার পর আমরা ছিলাম খাদ্য ঘাটতির দেশ। এখন আমরা খাদ্য উদ্বৃত্তের দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বের কারণেই দেশের এত অগ্রগতি হয়েছে। তাঁর নেতৃত্বে আমরা বিশ্বের দরবারে মাথা তুলে দাঁড়াতে চাই।’

বিশেষ অতিথি কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ বলেন, কক্সবাজারকে সুন্দর নগরী হিসাবে গড়ে তুলতে এবং পর্যটন নগরীকে বিশ^ময় তুলে ধরতে গনমাধ্যমের ভুমিকা অনস্বীকার্য। তিনি নগরায়নের নীতিমালা মেনে চলে কক্সবাজারকে পরিকল্পিত স্বাস্থ্যকর ও পর্যটক বান্ধব করে গড়ে তুলতে আহবান জানান। তিনি দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক মোঃ বেলাল উদ্দিন বেলাল সহ ৭১ পরিবারকে আন্তরিক অভিনন্দন জানান।

কক্সবাজার পৌর সভার চার বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি নুরুল আবছার বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় লালিত দৈনিক কক্সবাজার একাত্তর পত্রিকা সাহসীকাতার সাথে তথ্যবহুল সংবাদ পরিবেশন করে আম-জনতার মনে স্থান করে নিয়েছে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও ডেলি স্টার এর স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলী জিন্নাত বলেন, এখন হলুদ সাংবাদিকতায় ছেয়ে গেছে। তার মধ্যে কিছু কিছু পত্রিকা বস্তুনিষ্ট ও তথ্যবহুল সংবাদ পরিবেশনে এগিয়ে আসছে। সেদিক থেকে দৈনিক কক্সবাজার এখন সাহসী ভুমিকা পালন করে যাচ্ছে। তিনি সবাইকে অনিয়মের বিরুদ্ধে আরো বেশী সাহসী ভুমিকা পালন করে সমাজের অনিয়ম আর দুর্নীতি মুক্ত দেশ গড়তে আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার সদর থানার সাংবাদিক বান্ধব অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন খন্দকার বলেন, দৈনিক কক্সবাজার একাত্তর বস্তুনিষ্টতার মাধ্যমে তথ্যবহুল সাহসী সংবাদ পরিবেশনে একধাপ এগিয়ে আছে। যা সমাজ ও রাষ্ট্রের উন্নয়ন ও আইনশৃংখলা রক্ষায় অপরিসীম ভুমিকা পালন করে। তিনি আরো বেশী তথ্যবহুল ও দায়িত্বশীলতার মাধ্যমে সংবাদ পরিবেশনে যতœবান হবার আহবান জানান। এবং দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার বর্ষপুর্তি উপলক্ষে পত্রিকার সাথে সংশ্লিষ্ট সকল সাংবাদিক, কলাকুশলী ও সকল শ্রেনির ও পেশার পাঠক সমাজকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যথাক্রমে কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্নেল ফোরকান আহমদ, কক্সবাজার পৌর সভার চার বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও রেড়ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা শাখার সহসভাপতি নুরুল আবছার, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল বনিক , সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন খন্দকার, সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার শাহজাহান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও ডেলি স্টার এর স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলী জিন্নাত, দৈনিক ইনকিলাব পত্রিকার বিশেষ প্রতিবেদক ও কক্সবাজার অফিস প্রধান শামসুল হক শারেক, জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও মহেশখালী- কুতুব দিয়া আসনের জাতীয় পার্টি মনোনীত পদপ্রার্থী আলহাজ্ব মহিবুল্লাহ, দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, দৈনিক গণসংযোগ পত্রিকার সহ সম্পাদক নুরুল আমিন ছিদ্দিক, লায়ন জিয়াউল করিম,বীর মুক্তিযোদ্ধা সুনীল বড়ুয়া, সদর জাতীয় পার্টির সভাপতি মেহেরুজ্জামান, কক্সবাজার শহর জাতীয় পার্টির সাধারন সম্পাদক নাজিম উদ্দীন দৈনিক কক্সবাজার একাত্তর পত্রিকার চীফ রিপোর্টার এস,এম হুমায়ুন কবির প্রমুখ।

উপস্থিত ছিলেন, বিশিষ্ট সাংবাদিক ও আওয়ামীলীগ নেতা কামাল উদ্দিন রহমান পিয়ারু, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মোশারফ হোসেন দুলাল, স্টাফ রিপোর্টার আব্দুল গফুর, টেকনাফ প্রতিনিধি মো: ফরিদুল আলম, উখিয়ার মাহমুদুল হক বাবুল, স্টাফ রিপোর্টার চকরিয়ার এম. আলী হোসেন, ঈদগড় প্রতিনিধি রামুর কামাল শিশির, ঈদগাঁও প্রতিনিধি আলা উদ্দিন, উপকূলীয় প্রতিনিধি আবুবক্কর ছিদ্দিক ও নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি মো: শাহিন, যুব নেতা , দৈনিক কক্সবাজার ৭১ এর কম্পিউটার বিভাগের প্রধান মোবারক উদ্দিন নয়ন ও সার্কোলেশন ম্যানেজার তৌহিদুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে কেক কাটার মাধ্যমে উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করা হয়। পরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, শ্রেনি ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক মোঃ বেলাল উদ্দিন বেলাল এর হাতে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জনান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া