সাংবাদিক মালেকের উপর হামলার ঘটনায় মামলা ॥ জড়িতদের গ্রেফতারের দাবি

প্রেস বিজ্ঞপ্তি :

রামুতে দক্ষিণ মিঠাছড়িতে পাহাড় কাটার সংবাদ সংগ্রহকালে সংবাদকর্মীর উপর বর্বরোচিত হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। সোমবার (১৪ মে) রামু থানায় মামলাটি দায়ের করেন, হামলার শিকার দৈনিক আমাদের কক্সবাজার এর রামু প্রতিনিধি আবদুল মালেক সিকদার।

মামলায় দক্ষিণ মিঠাছড়ির বহুল আলোচিত পাহাড় খেখো ফরিদুল আলম, শহিদুল্লাহ, মোহাম্মদ আলমসহ অজ্ঞাত আরো কয়েকজনকে অভিযুক্ত করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৯ মে সকালের রামু দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পূর্ব পানেরছড়া বলিপাড়া এলাকায় জনৈক পুরুইক্কা মাহাছনের বাড়ির পাশে বন বিভাগের পাহাড় কাটার সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিক আবদুল মালেক সিকদার। এসময় পাহাড় কাটায় জড়িত পূর্ব পানেরছড়া আবদুল গফুরের ছেলে ফরিদুল আলম, পানেরছড়া বলিপাড়া এলাকার মোহাম্মদ আলমের ছেলে শহিদুল্লাহ ও আবদুল মজিদের ছেলে মোহাম্মদ আলমসহ আরো কয়েকজন সন্ত্রাসী আবদুল মালেক সিকদারকে লোহার রড়, খুন্তি, দা, লাটি-সোটা নিয়ে হামলা চালায়। হামলাকারিরা আবদুল মালেক সিকদারের চোখ উপড়ানোর চেষ্টা করে এবং দা দিয়ে কুপিয়ে ও লোহার রড়, খুন্তি ও লাটি-সোটা দিয়ে আঘাত করে পুরো শরীর জখম করে। হামলাকারিরা আবদুল মালেকের কাছে থাকা ক্যানন ব্রান্ডের একটি ডিএসএলআর ক্যামেরা ছিনিয়ে নেয়। এক পর্যায়ে হামলাকারিরা আবদুল মালেকের দু পা কেটে নেয়ার চেষ্টা চালায়। এসময় তাঁর আর্তচিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

রামু থানার ওসি একেএম লিয়াকত আলী জানিয়েছেন, এ ঘটনায় মামলা (নং ১৯) রুজু হয়েছে। মামলায় অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে রামুতে কর্মরত সকল সংবাদকর্মী সাংবাদিক আবদুল মালেক সিকদারের উপর বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে। সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে এ হামলায় জড়িত সকল সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছে।

উল্লেখ্য এ ঘটনার পরও রামু দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পূর্ব পানেরছড়া বলিপাড়া এলাকায় জনৈক পুরুইক্কা মাহাছনের বাড়ির পাশে বন বিভাগের পাহাড় কাটা অব্যাহত রয়েছে। ওই এলাকার বহুল আলোচিত পাহাড় খেখো ফরিদুল আলম, শহিদুল্লাহ, মোহাম্মদ আলমসহ একটি শক্তিশালি সিন্ডিকেট বন বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করে দিনরাত পাহাড় নিধন করে যাচ্ছে। যার কারনে ওই এলাকায় চরম পরিবের্শ বিপর্যয়ের আশংকা করা হচ্ছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা