সাংবাদিক মালেকের উপর হামলার ঘটনায় মামলা ॥ জড়িতদের গ্রেফতারের দাবি

প্রেস বিজ্ঞপ্তি :

রামুতে দক্ষিণ মিঠাছড়িতে পাহাড় কাটার সংবাদ সংগ্রহকালে সংবাদকর্মীর উপর বর্বরোচিত হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। সোমবার (১৪ মে) রামু থানায় মামলাটি দায়ের করেন, হামলার শিকার দৈনিক আমাদের কক্সবাজার এর রামু প্রতিনিধি আবদুল মালেক সিকদার।

মামলায় দক্ষিণ মিঠাছড়ির বহুল আলোচিত পাহাড় খেখো ফরিদুল আলম, শহিদুল্লাহ, মোহাম্মদ আলমসহ অজ্ঞাত আরো কয়েকজনকে অভিযুক্ত করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৯ মে সকালের রামু দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পূর্ব পানেরছড়া বলিপাড়া এলাকায় জনৈক পুরুইক্কা মাহাছনের বাড়ির পাশে বন বিভাগের পাহাড় কাটার সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিক আবদুল মালেক সিকদার। এসময় পাহাড় কাটায় জড়িত পূর্ব পানেরছড়া আবদুল গফুরের ছেলে ফরিদুল আলম, পানেরছড়া বলিপাড়া এলাকার মোহাম্মদ আলমের ছেলে শহিদুল্লাহ ও আবদুল মজিদের ছেলে মোহাম্মদ আলমসহ আরো কয়েকজন সন্ত্রাসী আবদুল মালেক সিকদারকে লোহার রড়, খুন্তি, দা, লাটি-সোটা নিয়ে হামলা চালায়। হামলাকারিরা আবদুল মালেক সিকদারের চোখ উপড়ানোর চেষ্টা করে এবং দা দিয়ে কুপিয়ে ও লোহার রড়, খুন্তি ও লাটি-সোটা দিয়ে আঘাত করে পুরো শরীর জখম করে। হামলাকারিরা আবদুল মালেকের কাছে থাকা ক্যানন ব্রান্ডের একটি ডিএসএলআর ক্যামেরা ছিনিয়ে নেয়। এক পর্যায়ে হামলাকারিরা আবদুল মালেকের দু পা কেটে নেয়ার চেষ্টা চালায়। এসময় তাঁর আর্তচিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

রামু থানার ওসি একেএম লিয়াকত আলী জানিয়েছেন, এ ঘটনায় মামলা (নং ১৯) রুজু হয়েছে। মামলায় অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে রামুতে কর্মরত সকল সংবাদকর্মী সাংবাদিক আবদুল মালেক সিকদারের উপর বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে। সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে এ হামলায় জড়িত সকল সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছে।

উল্লেখ্য এ ঘটনার পরও রামু দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পূর্ব পানেরছড়া বলিপাড়া এলাকায় জনৈক পুরুইক্কা মাহাছনের বাড়ির পাশে বন বিভাগের পাহাড় কাটা অব্যাহত রয়েছে। ওই এলাকার বহুল আলোচিত পাহাড় খেখো ফরিদুল আলম, শহিদুল্লাহ, মোহাম্মদ আলমসহ একটি শক্তিশালি সিন্ডিকেট বন বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করে দিনরাত পাহাড় নিধন করে যাচ্ছে। যার কারনে ওই এলাকায় চরম পরিবের্শ বিপর্যয়ের আশংকা করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির যাত্রা, ইফতার মাহফিল

দৈনিক আমাদের চট্টগ্রাম ও লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের আলোচনা সভা ও ইফতার মাহফিল

রমজান মাস পূণ্য অর্জনের বসন্তকাল : আল্লামা মাহমুুদুল হক

বদরখালীতে পানির পথ খুলে ভেসে গেছে মজুদ ৩৫ হাজার মণ লবণ

বিশিষ্টজনদের সম্মানে জেলা প্রশাসনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার সাংবাদিক ইউনিটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

নাইক্ষ্যংছড়িতে আহত পিকআপ চালকের মৃত্যু

টেকনাফ সাংবাদিক ফোরাম’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

কুকুরের কামড় দেয়া ছাগল জবাই করে খাসির মাংস হিসেবে বাজারে বিক্রি, ৩ জনকে কারাদণ্ড

“বাহারছড়া যুব ও ছাত্র ঐক্য পরিষদ” এর দোয়া ও ইফতার মাহফিল

কেমন ছিলো ঈদকার্ডের ঈদ

সিবিআইইউ’র আইন বিভাগের ৬ষ্ঠ ও ৭ম ব্যাচের ইফতার মাহফিল

মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

`কাজী নজরুল বাংলা সাহিত্যের আলোকবর্তিকা’

১৪ বাংলাদেশিসহ ভূমধ্যসাগরে ২৯০ অভিবাসী উদ্ধার

পদত্যাগ করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে

৩০ মে শপথ নেবেন মোদি

যে কারণে নিজ ঘাঁটিতে রাহুলের পরাজয়

জরুরি বৈঠক ডেকেছেন মমতা

হাসি মুখ ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ