কুতুবদিয়ায় জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ : মহিলা আহত

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়ায় বসত-ভিটার জমি দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। ১৬ মে (বুধবার) বিকাল সাড়ে ৫টার দিকে বড়ঘোপ ইউনিয়নের দক্ষিণ অমজাখালী গ্রামে (৪নং ওয়ার্ড) এ ঘটনা ঘটে। এঘটনায় সোপাইদা বেগম (৩০) নামে এক গৃহবধূ গুরুতর আহত হয়েছে। স্থানীয়দের সহযোগীতায় আহতকে উদ্ধার করে কুতুবদিয়া সরকারি হাসপাতালে ভর্তি করানো হলে কর্তব্যরত চিকিৎসক অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সোপাইদা বেগম স্থানীয় মাহমুদুল করিমের স্ত্রী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বড়ঘোপ ইউনিয়নের দক্ষিণ অমজাখালী গ্রামের মাহমুদুল করিমের স্ত্রী সোপাইদা বেগম (৩০) এর পৈত্রিক ভিটায় জবর দখল করে পাকাঘর নির্মাণ করছিলেন ওই এলাকার মৃত আবুল কাসেমের ছেলে মোঃ আবদুল্লাহ (৪০) এতে বাঁধা দিলে একই এলাকার কালামিয়ার ছেলে বেলাল (৩৫), মৃত ওমর মিয়ার ছেলে কালা মিয়া (৬০), আবদুল্লাহ এবং আরো ৮/১০ জন মিলে পূর্ব পরিকল্পিতভাবে দা, লোহার রড ও লাটি সোটা নিয়ে সোপাইদার উপর আক্রমণ চালায়। এসময় লাটির আঘাতে সোপাইদার মাথা কেটে যায় এবং সে মাটিতে লুটিয়ে পড়লে এলোপাতাড়ি ভাবে পিটাতে থাকে দুর্বৃত্তরা। এসময় শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে সোপাইদাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।

ভুক্তভোগীর স্বামী মাহমুদুল করিম বলেন, তার স্ত্রী সোপাইদা পৈত্রিক সূত্রে প্রাপ্ত এবং ভোগ দখলীয় বড়ঘোপ মৌজার ৪৯৫ নং খতিয়ানের অধীনে বি.এস দাগের ৮ শতক বসত ভিটির জমি নিয়ে একই এলাকার আবদুল্লাহ গং দের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এবিষয়ে কক্সবাজার অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট আদালত (এম.আর ৩০৭/২০১৮ ইং) মামলা চলমান রয়েছে। বিজ্ঞ আদালত স্থিত অবস্থায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য গত ২ এপ্রিল থেকে ৩০ জুলাই পর্যন্ত ওই জমিতে প্রবেশের নিষেধাজ্ঞা জারী করেন। নিষেধাজ্ঞা অমান্য করে স্থানীয় প্রভাবশালী আবদুল্লাহ পাকা দালান নির্মাণের কাজ শুরু করায় সোপাইদা তাদের বাঁধা প্রদান করে। এতে ক্ষিপ্ত হয়ে তারা সোপাইদাকে প্রাণে মেরে ফেলার চেষ্টা চালিয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

সর্বশেষ সংবাদ

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল

লোহাগাড়ায় দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপ্ত

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

গৃহযুদ্ধকবলিত লিবিয়ায় ৫০০ বাংলাদেশি আটকে পড়ার আশঙ্কা

সাগরে সার্ফিং শিখতে গিয়ে ভেসে যাওয়া থেকে তরুণ উদ্ধার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন

চৌফলদন্ডী রবিজিয়া তাহফিজুল কোরআন হেফজখানার দস্তারবন্দি

কক্সবাজার সদর হাসপাতালে ঠিকাদারের হাতে তত্ত্বাবধায়ক লাঞ্ছিত

সাড়া ফেলেছে শাহজাহান শুভ’র ‘তোর কারণে’

হ্যান্ডবল বনাম পিস্তল

রোজা মুখে ঊর্ধ্বমুখী সবজির দাম

কক্সবাজার জেলা কৃষকলীগের পূর্ব কথা ! 

টেকনাফে সড়ক দূর্ঘটনায় নিহত-২ , আহত-১১

শনিবার ডিসি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম

চাকমারকুল জারাইলতলীর আবদুর রহিম তহশিলদার আর নেই

৩৫০ কোটি টাকা হাতিয়ে পালাতে চেয়েছেন আ.লীগ নেতা

সুপারিশ ছাড়া রোহিঙ্গা অধ্যুষিত ৩২ উপজেলায় ভোটার নিবন্ধন নয়

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি!

সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ৪ ধাপ নিচে নেমেছে বাংলাদেশ