বাইশারী বাজার সড়কের বর্ষার আগেই করুণ দশা 

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
বর্ষা মৌসুম শুরুর আগেই করুণ দশায় পরিনত হয়েছে বাইশারী বাজারের প্রবেশ পথ। সড়কের উভয় পার্শ্বে কার্পেটিং দ্বারা উন্নয়ন হলেও মাত্র দুইশত গজ রাস্তার চিত্র ভিন্ন রুপ।
পার্বত্য জেলা বান্দরবানের নাই¶্যংছড়ি উপজেলার জনবহুল এলাকা বাইশারী বাজারের প্রবেশ পথের মাত্র দুইশত গজ জায়গা অবহেলিত অবস্থায় পড়ে রয়েছে দীর্ঘদিন যাবত।
যানবাহন ও জনসাধরন চলাচলে বর্তমানে কঠিন হয়ে পড়েছে। যার ফলে পুরো ১৩ কিঃ,মিঃ সড়কটি অকেজো হয়ে পড়েছে। বর্তমানে কাদা পানি মাড়িয়ে কোন রকম যানবাহন ও জনসাধারণ চলাচল করছে। পুরুদমে বর্ষা মৌসুম শুরু হলে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা।
এলাকার হাজারো মানুষের প্রশ্ন উভয় পার্শ্বে সড়কের মেরামতের কাজ সমাপ্ত হলে ও এই জায়গাটুকু মালিক বিহীন অবস্থায় পড়ে রয়েছে।
এদিকে বাইশারী বাজারের ত্রিমোহনি চত্বর হইতে উত্তরে ইউনিয়ন পরিষদ পর্যন্ত পাকা সড়েকের কাজটি করেছেন সড়ক ও জনপথ বিভাগ বান্দরবান। অন্যদিকে ত্রিমোহনী চত্বর থেকে দ‚ইশত গজ বাদ দিয়ে সড়কের কার্পেটিং দ্বারা উন্নয়নের কাজটি করেছেন এল,জিইডি নাই¶্যংছড়ি। উভয় দপ্তর দ‚ইশত গজ রাস্তার জায়গা বাদ দিয়ে কাজ করায় এলাকাবাসীর মনে প্রশ্ন হল এইটা মনে হয় নোম্যান্ডস ল্যান্ডস। নাহ য় মালিক বিহীন বেওয়ারিশ এলাকা। তবে এল,জিইডির উপসহকারী প্রকৌশলী বলছেন ভিন্ন কথা। তিনি বলেন যতটুকু এবং যেই জায়গা থেকে টেন্ডার হয়েছে এই কাজ সমাপ্ত হয়েছে। বাকী কাজের জন্য দরপত্র আহবান করা হবে।
বর্তমানে উক্ত স্থান দিয়ে যান চলাচল ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দেখলে মনে হবে এই সড়কটির কোন মালিক নেই। উক্ত স্থান করুন দশায় পরিনত হওয়ার কারণে দ্রব্যমুল্য আনা নেওয়া এবং বাজারের মালামালা কাধে বহন করে নিতে হচ্ছে। যার ফলে কৃষক ও বাবসীয়রা দ্বিগুন খরচ গুনতে হচ্ছে।
বাইশারী বাজারটি বাইশারী সহ তিন ইউনিয়নের ল¶াধিক মানুষের প্রান কেন্দ্র। তাই দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী তুলছেন হাজারো ব্যাবসায়ী মহল।
এ বিষয়ে বাইশারী ইউপি চেয়ারমান মোঃ আলম কোম্পানি বলেন, বাইশারী বাজারের প্রবেশ পথের রাস্তাটির অবস্থা খুবই খারাপ হয়েছে। দ্রুত উন্নয়নের জন্য তিনি বিষয়টি নিয়ে ইতিমধ্যে উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলেছেন। অচিরেই ব্যাবস্থা নিবেন বলে তাকে আশ্বস্থ করেছেন।
বিষয়টি নিয়ে উপজেলা ইঞ্জিনিয়ার তোফাজ্জল হোসেন ভুইয়া জানান, টেন্ডারের মাধ্যমে হোক আর না হলে বিশেষ বরাদ্দের মাধ্যমে হোক দ্রুত ব্যাবস্থা নেওয়া হবে।
এলাকার সচেতন মহল ও ব্যাবসায়াীরা রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন

উখিয়ার একজন অনন্য কারুকাজ শিল্পী প্রমোতোষ বড়ুয়া

বিশ্বে অাজ মুসলিমরা এত বেশি নির্যাতিত কেন?

শীর্ষ সন্ত্রাসী আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১